Homeখবরদেশছত্তীসগঢ়ের বিজাপুরে নিরাপত্তা বাহিনীর সঙ্গে গুলির লড়াইয়ে মৃত ৬ মাওবাদী

ছত্তীসগঢ়ের বিজাপুরে নিরাপত্তা বাহিনীর সঙ্গে গুলির লড়াইয়ে মৃত ৬ মাওবাদী

প্রকাশিত

নয়াদিল্লি: ছত্তীসগঢ়ের বিজাপুর জেলায় নিরাপত্তা বাহিনী ও মাওবাদী সংঘর্ষ। মিডিয়া রিপোর্ট অনুযায়ী, গুলির লড়াইয়ে নিহত ছয় মাওবাদীর। পুলিশ জানিয়েছে, বুধবার সকালে বিজাপুর জেলায় নিরাপত্তা বাহিনী ও নকশালদের মধ্যে জোর সংঘর্ষ বাঁধে।

বাহিনী ও মাওবাদী সংঘর্ষের তথ্য জানিয়ে, এক পুলিশ আধিকারিক সংবাদ মাধ্যমের কাছে বলেন, নিরাপত্তা বাহিনীর সঙ্গে গুলির লড়াইয়ে এক মহিলা-সহ ছয় মাওবাদীর মৃত্যু হয়েছে (অন্য মতে দুই মহিলা)। তথ্য অনুসারে, বিজাপুর জেলার চিকুরবাট্টি-পুসবাকার কাছে জঙ্গল এলাকায় নিরাপত্তা বাহিনী এবং মাওবাদীদের মধ্যে একটি গুলির লড়াই হয়েছে।

ডিআরজি, সিআরপিএফ ২২৯, কোবরা দল এই অভিযান চালিয়ে ছিল বলে জানা যায়। ওই আধিকারিক আরও জানান, এনকাউন্টার শেষ হওয়ার পরে, ঘটনাস্থল থেকে একজন মহিলা-সহ ছয় মাওবাদীর মৃতদেহ উদ্ধার করা হয়েছে। এখনও তল্লাশি অভিযান চলছে ঘটনাস্থলে।

উল্লেখযোগ্য ভাবে, তিন গ্রামবাসীকে হত্যার পর, নিরাপত্তা বাহিনীর একটি দল পোলামপল্লি, চিকুরবাট্টি এলাকায় তল্লাশি অভিযান চালিয়েছিল। সে সময় নিরাপত্তা বাহিনী ও মাওবাদীদের মধ্যে সংঘর্ষ হয়। বলে রাখা ভালো, বিজাপুর জেলা বস্তার লোকসভা কেন্দ্রের মধ্যে পড়ে। সেখানে আগামী ১৯ এপ্রিল প্রথম দফায় ভোট হবে।

সম্প্রতি, মুখ্যমন্ত্রী বিষ্ণু দেও সাই বলেছেন, “আগের কংগ্রেস সরকারের সময়ে নকশাল বিরোধী অভিযান খুবই দুর্বল ছিল। আমরা এমনটাও শুনেছি যে মাওবাদীরা বলত এটা আমাদের সরকার। কিন্তু বিজেপি ক্ষমতায় এলে আমাদের ডাবল ইঞ্জিন সরকার লড়াই জোরদার করেছে। আমাদের স্বরাষ্ট্রমন্ত্রী (বিজয় শর্মা)ও এটা নিয়ে উদ্বিগ্ন। তবে আমরা একটি বিকল্প পথও নিয়েছি। যেখানে কোনো মাওবাদী যদি আত্মসমর্পণ করতে চায়, তাহলে আমরা তাদের সঙ্গে ন্যায্য বিচার করব। এছাড়াও, তাদের (মাওবাদীদের) জন্যও দরজা খোলা রয়েছে। তারা যাতে বন্দুক ছেড়ে দেয় এবং উন্নয়নের মূল স্রোতে যোগ দেয়, সেই আলোচনা করতে রাজি রয়েছি।”

আরও পড়ুন: ফের কুকথা দিলীপ ঘোষের, নাম না করে মুখ্যমন্ত্রীর পিতৃপরিচয় নিয়ে কটাক্ষ

সাম্প্রতিকতম

হাইকোর্টে নিয়োগ দুর্নীতি মামলার রায়, কে কী বললেন?

সোমবার নিয়োগ দুর্নীতি মামলায় রায় প্রকাশের পর মুখ্যমন্ত্রী জানিয়ে দেন, তিনি চাকরিহারাদের পাশে আছেন। আদালের এই রায়ের নেপথ্যে তিনি বিজেপির হাত দেখছেন।

২০১৬-র নিয়োগ প্রক্রিয়া বাতিল, হাইকোর্টের নির্দেশে চাকরি গেল প্রায় ২৬ হাজারের

কলকাতা: রাজ্য সরকার পোষিত ও সাহায্যপ্রাপ্ত স্কুলগুলিতে ২০১৬ সালে রাজ্যস্তরের পরীক্ষার মাধ্যমে নিয়োগ করা...

তাপপ্রবাহের শেষে কালবৈশাখী, কিন্তু কলকাতা, হাওড়া, দক্ষিণ ২৪ পরগণা আদৌ বৃষ্টি পাবে তো?

শ্রয়ণ সেন পূর্ব ভারতের ইতিহাস বিশেষ করে পশ্চিমবঙ্গের ইতিহাস বলে টানা কুড়ি দিন কখনো তাপপ্রবাহ...

২০২২ সালে আমেরিকার নাগরিকত্ব পেলেন ৬৬ হাজারেরও বেশি ভারতীয়, বিশ্বের মধ্যে দ্বিতীয়

মার্কিন জনগণনা ব্যুরোর আমেরিকান কমিউনিটি সার্ভের তথ্য অনুযায়ী, ২০২২ সালে আনুমানিক ৪ কোটি ৬০ লক্ষ বিদেশী বংশোদ্ভূত ব্যক্তি সে দেশে বসবাস করেছেন, যা মার্কিন যুক্তরাষ্ট্রের মোট ৩৩ কোটি ৩০ লক্ষ জনসংখ্যার প্রায় ১৫ শতাংশ।

আরও পড়ুন

টাকা নিয়ে যোগশিক্ষা, দেননি পরিষেবা কর, অবিলম্বে মিটিয়ে দিতে রামদেবের সংস্থাকে নির্দেশ সুপ্রিম কোর্টের

সময়টা ভাল যাচ্ছে না যোগগুরুর। আগে বিভ্রান্তি কর বিজ্ঞাপন দেওয়া জন্য সুপ্রিম কোর্টের রোষে...

দূরদর্শনের লোগো হল গেরুয়া, প্রতিবাদ মমতার, ভোটের সময় কেন? কমিশনের হস্তক্ষেপ দাবি

শনিবার সমাজ মাধ্যমে মমতা লিখেছেন, 'নির্বাচনের সময় হঠাৎ লোগোর গেরুয়াকরণে আমি স্তম্ভিত।

জার্মানি, সুইৎজারল্যান্ডে নেই, ভারতের সেরেল্যাকে অত্যধিক চিনি, তদন্তের নির্দেশ

এ নিয়ে একটি আন্তর্জাতিক রিপোর্ট সামনে আসার সঙ্গে  তৎপর হল কেন্দ্র। ইতিমধ্যে নেসলে কোম্পানির শিশুখাদ্য নিয়ে তদন্ত শুরু করছে  স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের অধীন খাদ্য সুরক্ষা নিয়ন্ত্রক (এফএসএসএআই)।