Home খবর দেশ টাকা নিয়ে যোগশিক্ষা, দেননি পরিষেবা কর, অবিলম্বে মিটিয়ে দিতে রামদেবের সংস্থাকে নির্দেশ...

টাকা নিয়ে যোগশিক্ষা, দেননি পরিষেবা কর, অবিলম্বে মিটিয়ে দিতে রামদেবের সংস্থাকে নির্দেশ সুপ্রিম কোর্টের

0

সময়টা ভাল যাচ্ছে না যোগগুরুর। আগে বিভ্রান্তি কর বিজ্ঞাপন দেওয়া জন্য সুপ্রিম কোর্টের রোষে পড়েছিলেন। এবার তাঁকে শীর্ষ আদালতের নির্দেশে দিতে হবে বিপুল পরিষেবা কর। 

 টাকা নিয়ে যোগ শিবির করেছেন অথচ এক পয়সায়ও পরিষেবা কর দেননি। অবিলম্বে যোগগুরু রামদেবের পাতঞ্জলী যোগপীঠকে যাথযথ পরিষেবা কর দিতে নির্দেশ দিল সুপ্রিম কোর্ট। 

রামদেব এবং তাঁর সহযোগী আচার্য বালাকৃষ্ণণের সংস্থা বিরুদ্ধে অভিযোগ, তাঁরা বিভিন্ন জায়গায় যোগ শিবির করেন। শিবিরের জন্য অর্থও নিয়ে থাকেন। অথচ কোনও পরিষবা কর দেননা। সংস্থার দাবি, যোগশিক্ষা পরিষেবা করের অধীনে পড়ে না।

আরও পড়ুন। জার্মানি, সুইৎজারল্যান্ডে নেই, ভারতের সেরেল্যাকে অত্যধিক চিনি, তদন্তের নির্দেশ

এর আগে ২০২৩ সালের ৮ অক্টোবর আবগারি এবং পরিষেবা কর সংক্রান্ত অ্যাপিলেট ট্রাইব্যুনালের এলাহাবাদ বেঞ্চ নির্দেশ দেয়, যোগগুরু সংস্থাকে যোগ শিক্ষা বাবদ পরিষেবা কর দিতে হবে। যোগ শেখানোর জন্য যেহেতু তিনি গ্রাহকদের থেকে টাকা নিচ্ছেন তাই তাঁকে পরিষেবা কর দিতে হবে। 

ট্রাইবুনালের নির্দেশের বিরুদ্ধে শীর্ষ আদালতের দ্বারস্থ হন রামদেব। কিন্তু সুপ্রিম কোর্ট নিম্ন আদালতের রায়ই বহাল রাখে। শুক্রবার বিচারপতি অভয় এল ওকা এবং বিচারপতি উজ্জ্বল ভুয়ানের বেঞ্চ জানিয়েছে ট্রাইব্যুনালের নির্দেশ মেনে পরিষেবা কর মেটাতে হবে পাতঞ্জলী যোগপীঠকে।

আদলত বলেছে,’পতঞ্জলী দ্বারা আয়োজিত যোগ শিবিরগুলি অংশগ্রহণের জন্য প্রবেশের ফি নেয় হয়। তাই, এটি ‘স্বাস্থ্য এবং ফিটনেস পরিষেবা’ বিভাগের অধীনে আসে এবং পরিষেবা কর বাধ্যতামূলক হয়।

NO COMMENTS

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Exit mobile version