জোড়া বিস্ফোরণ জম্মুতে, থমকে গেল রাহুল গান্ধীর ‘ভারত জোড়ো যাত্রা’

0

জম্মু-কাশ্মীর: লোকসভা নির্বাচনের আগে সাধারণ মানুষের মন পেতে ‘ভারত জোড়ো যাত্রার ‘ ডাক দিয়েছেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী। দেশের বিভিন্ন প্রান্ত পায়ে হেঁটেই সফর করছেন কংগ্রেসের এই নেতা। শুক্রবার রাহুল গান্ধীর ভারত যাত্রা প্রবেশ করে কাশ্মীরে। প্রতি মাসে ৩০ তারিখ শ্রীনগরে শেষ হওয়ার কথা এই যাত্রার। কিন্তু তার আগেই ঘটে গেল বড়সড় বিপত্তি।

শনিবার জোড়া বিস্ফোরণে কেঁপে উঠল ভূস্বর্গ। ঘটনায় জখম হয়েছেন ৭ জন। সকলের চিকিৎসাধীন হাসপাতালে। প্রশ্ন উঠেছে, কংগ্রেস নেতা রাহুল গান্ধী নিরাপত্তা নিয়ে। জানা যাচ্ছে যে সময় বিস্ফোরণ ঘটেছিল সেই সময় ৬০ কিলোমিটার দূরেই ছিল রাহুল গান্ধীর এই যাত্রা। দু’দিন পরেই ওই এলাকায় ছিল যাওয়ার কথা ছিল তাঁদের। বিস্ফোরণের জেরে থমকে যায় যাত্রা।

তবে এই জোড়া বিস্ফোরণের পেছনে কে দায়ী সে সম্পর্কে এখনও পর্যন্ত কিছু জানা যায়নি। পুলিশ সূত্রে খবর, এই ঘটনার সঙ্গে যুক্ত থাকতে পারেন জঙ্গিরা।

জোড়া বিস্ফোরণের কড়া নিন্দা করেছেন জম্মু-কাশ্মীরের লেফটেন্যান্ট গভর্নর মনোজ সিনহা। আহতদের সকলকে ৫০ হাজার টাকা করে আর্থিক ক্ষতিপূরণ দেওয়ার কথা ঘোষণা করেছেন লেফটেন্যান্ট গভর্নর।

কয়েকদিন আগেই ‘ভারত জোড়ো যাত্রা’ চলাকালীন এক যুবক রাহুলের কাছে চলে আসেন। সেই ঘটনার জেরে কংগ্রেস নেতার নিরাপত্তা বাড়ানো হয়। জেড প্লাস নিরপত্তা দেওয়া হয় রাহুলকে।

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন