Homeখবরদেশশিন্ডের সংসারে ভাঙন! ফিরতে চান ২২ বিধায়ক ও ৯ সাংসদ, দাবি উদ্ধব...

শিন্ডের সংসারে ভাঙন! ফিরতে চান ২২ বিধায়ক ও ৯ সাংসদ, দাবি উদ্ধব গোষ্ঠীর

প্রকাশিত

ফের টানাপোড়েন শিবসেনার দুই গোষ্ঠীতে। উদ্ধব ঠাকরে গোষ্ঠীর শিবসেনা (ইউবিটি)-র দাবি, শাসক গোষ্ঠী থেকে ২২ বিধায়ক এবং ৯ জন লোকসভা সাংসদ ঘরে ফিরতে চাইছেন। তাঁরা মুখ্যমন্ত্রী একনাথ শিন্ডের উপর অসন্তুষ্ট। আবারও যোগ দিতে চান উদ্ধব গোষ্ঠীতে।

শিবসেনা (ইউবিটি)-র মুখপত্র ‘সামনা’-য় দাবি করা হয়েছে, এই বিদ্রোহী বিধায়করা-সাংসদরা এক দিকে যেমন শিন্ডের উপর অসন্তুষ্ট, অন্য দিকে জোট শরিক বিজেপি-র মনোভাবেও ক্ষুব্ধ। যে কারণে তাঁরা আবার উদ্ধব গোষ্ঠীর সঙ্গে যোগাযোগ করছেন। সামনা-র সম্পাদকীয়তে আরও লেখা হয়েছে, “টাকা দিয়ে আত্মসম্মান ও সম্মান কেনা যায় না, এটা আবারও প্রমাণ হয়ে গেল।”

শিবসেনা (ইউবিটি) সাংসদ বিনায়ক রাউত একটি নিবন্ধে লিখেছেন, বিধায়ক ইউবিটি-র সঙ্গে যোগাযোগ করছেন। কারণ শিন্ডের নেতৃত্বাধীন শিবসেনা বিধায়কদের বিধানসভায় কোনো কাজ করতে দেওয়া হয়নি। তাই তিনি দল ছাড়তে চান।

রাউত প্রবীণ শিবসেনা নেতা গজানন কীর্তিকরের কথা উল্লেখ করে বলেছেন যে তিনি পাবলিক প্ল্যাটফর্ম থেকে বিজেপির বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করেছেন। আসলে, শিবসেনার স্লোগান দেওয়া প্রবীণ শিবসেনা নেতা কীর্তিকর অতীতে বিজেপির বিরুদ্ধে বৈষম্যের অভিযোগ তুলেছিলেন।

উল্লেখ্য, গত বছর মহারাষ্ট্রের শাসক জোটের অন্যতম দল শিবসেনায় চরমে ওঠে বিদ্রোহ। পদত্যাগ করতে বাধ্য হন মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে। সেই জায়গায় বিজেপি-র সমর্থনে সরকার গড়েন শিবসেনার বিদ্রোহী বিধায়ক একনাথ শিন্ডে। মুখ্যমন্ত্রীও হন তিনি।

২০২২ সালের জুনে শিবসেনার বিধায়কদের ধাপে ধাপে ভাঙিয়ে মুখ্যমন্ত্রী হয়েছিলেন শিন্ডে। বিজেপির সাহায্য নিয়ে ক্ষমতাচ্যুত করেছিলেন উদ্ধব ঠাকরেকে। সম্প্রতি, সুপ্রিম কোর্ট অবশ্য মহারাষ্ট্রের তৎকালীন রাজ্যপাল ভগত সিং কোশিয়ারির সিদ্ধান্তের নিন্দা করেছে। আদালতের মতে, উদ্ধব সংখ্যাগরিষ্ঠ বিধায়কের সমর্থন হারিয়েছেন বলে উপসংহার টেনে তিনি (রাজ্যপাল) “ভুল” করেছিলেন।

আরও পড়ুন: কুস্তিগিরদের পাশে বিশ্ব সংস্থা, ফেডারেশনকে বরখাস্ত করার হুঁশিয়ারি

সাম্প্রতিকতম

চাঁদিফাটা রোদে ত্বকের জেল্লা গায়েব, নিমেষে ফিরবে জেল্লা যদি করেন এই ৪ কাজ

এই দাবদহে বাড়ি থেকে বেরোতে হচ্ছে অনেককেই। আর তাতেই চেহারার হাল হচ্ছে যাতা। ঝলসে যাচ্ছে ত্বক।

সি বিচে প্লাষ্টিক কুড়াচ্ছেন মিমি চক্রবর্তী, দেখে হতবাক নেটবাসি, হঠাৎ কী হল অভিনেত্রীর?

এভাবেই একের পর এক আবর্জনা তুলে যাচ্ছেন সমুদ্রতট থেকে। এরপর জমা করছেন একটি বাস্কেটে। কিন্তু কেন এমন হাল অভিনেত্রীর? হঠাৎ আবর্জনা তুলছেন কেন?

হাইকোর্টে নিয়োগ দুর্নীতি মামলার রায়, কে কী বললেন?

সোমবার নিয়োগ দুর্নীতি মামলায় রায় প্রকাশের পর মুখ্যমন্ত্রী জানিয়ে দেন, তিনি চাকরিহারাদের পাশে আছেন। আদালের এই রায়ের নেপথ্যে তিনি বিজেপির হাত দেখছেন।

২০১৬-র নিয়োগ প্রক্রিয়া বাতিল, হাইকোর্টের নির্দেশে চাকরি গেল প্রায় ২৬ হাজারের

কলকাতা: রাজ্য সরকার পোষিত ও সাহায্যপ্রাপ্ত স্কুলগুলিতে ২০১৬ সালে রাজ্যস্তরের পরীক্ষার মাধ্যমে নিয়োগ করা...

আরও পড়ুন

টাকা নিয়ে যোগশিক্ষা, দেননি পরিষেবা কর, অবিলম্বে মিটিয়ে দিতে রামদেবের সংস্থাকে নির্দেশ সুপ্রিম কোর্টের

সময়টা ভাল যাচ্ছে না যোগগুরুর। আগে বিভ্রান্তি কর বিজ্ঞাপন দেওয়া জন্য সুপ্রিম কোর্টের রোষে...

দূরদর্শনের লোগো হল গেরুয়া, প্রতিবাদ মমতার, ভোটের সময় কেন? কমিশনের হস্তক্ষেপ দাবি

শনিবার সমাজ মাধ্যমে মমতা লিখেছেন, 'নির্বাচনের সময় হঠাৎ লোগোর গেরুয়াকরণে আমি স্তম্ভিত।

জার্মানি, সুইৎজারল্যান্ডে নেই, ভারতের সেরেল্যাকে অত্যধিক চিনি, তদন্তের নির্দেশ

এ নিয়ে একটি আন্তর্জাতিক রিপোর্ট সামনে আসার সঙ্গে  তৎপর হল কেন্দ্র। ইতিমধ্যে নেসলে কোম্পানির শিশুখাদ্য নিয়ে তদন্ত শুরু করছে  স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের অধীন খাদ্য সুরক্ষা নিয়ন্ত্রক (এফএসএসএআই)।