Homeখবরদেশব্রিজভূষণের বিরুদ্ধে আর রাস্তায় নয়, কুস্তিগিররা লড়বেন আদালতে

ব্রিজভূষণের বিরুদ্ধে আর রাস্তায় নয়, কুস্তিগিররা লড়বেন আদালতে

প্রকাশিত

নয়াদিল্লি: সর্বভারতীয় কুস্তি ফেডারেশনের প্রাক্তন প্রেসিডেন্ট ব্রিজভূষণ শরণ সিংহের বিরুদ্ধে যৌন নিগ্রহের অভিযোগ তুলেছেন কুস্তিগিরেরা। তাঁর বিরুদ্ধে এফআইআর-ও করা হয়েছে। দীর্ঘদিন ধরে রাস্তায় নেমে প্রতিবাদে শামিল হয়েছেন দেশের শীর্ষ কুস্তিগিরেরা। তবে আর রাস্তায় নয়, এ বার কুস্তিগিররা লড়বেন আদালতে।

রবিবার একযোগে টুইট করেছেন যেবিনেশ ফোগাট, সাক্ষী মালিক এবং বজরং পুনিয়া। তাঁদের বক্তব্য, সরকার ব্রিজভূষণ শরণ সিংয়ের বিরুদ্ধে চার্জশিট দায়ের করার প্রতিশ্রুতি পূরণ করেছে। ন্যায়বিচার না হওয়া পর্যন্ত কুস্তিগিররা থামবেন না। তবে এখন লড়াই রাস্তায় নয়, আদালতে হবে।

আরও পড়ুন: ‘এখানেই খাব এবং ঘুমাব’, ফেডারেশন প্রধানের গ্রেফাতারির দাবিতে ফের ধর্নায় কুস্তিগিররা

তাঁদের কথায়, “আমাদের প্রতিবাদ চলবে, তবে রাস্তায় নয়, কোর্টে। ভারতের কুস্তি সংস্থার নির্বাচন প্রক্রিয়া শুরু হয়েছে। ১১ জুলাইয়ের মধ্যে নির্বাচন করা হবে বলে আশ্বাস দেওয়া হয়েছে। আমরা সেই দিন পর্যন্ত অপেক্ষা করব।”

কুস্তিগিররা আরও বলেছেন, “ফেডারেশনে সংস্কারের বিষয়ে প্রতিশ্রুতি অনুসারে নির্বাচন প্রক্রিয়া শুরু হয়েছে। ১১ জুলাইয়ের নির্বাচন নিয়ে সরকারের দেওয়া প্রতিশ্রুতি পূরণের জন্য আমরা অপেক্ষা করব”।

উল্লেখযোগ্য ভাবে, টুইটারে এই বিবৃতি পোস্ট করার কয়েক মিনিট পরে, বিনেশ এবং সাক্ষী টুইট ফের টুইট করে জানিয়েছেন, তাঁরা কয়েক দিনের জন্য ইন্টারনেট মিডিয়া থেকে বিরতি নিচ্ছেন।

bajrang

প্রসঙ্গত, দিল্লি পুলিশ ইতিমধ্যেই ব্রিজভূষণের বিরুদ্ধে এফআইআর নিয়েছে। তদন্ত শুরু হয়েছে। সেই কারণেই কুস্তিগিরেরা রাস্তায় নেমে প্রতিবাদ থেকে সরে এলেন বলে মনে করা হচ্ছে। ব্রিজভূষণ যদিও তাঁর উপরে ওঠা সব অভিযোগ উড়িয়ে দিয়েছেন। যদিও তাঁকে কুস্তি সংস্থার প্রধানের পদ থেকে সরিয়ে দেওয়া হয়েছে।

আরও পড়ুন: দক্ষিণবঙ্গের প্রায় সব জেলাতেই বৃষ্টি, কয়েকটিতে ভারী বর্ষণ

সাম্প্রতিকতম

স্থুলতায় সন্তানধারণে কী প্রভাব পড়ছে, কী তথ্য উঠে এল গবেষণায়

সাম্প্রতিক একটি গবেষণায় দেখা গেছে, স্থুলতা বা অতিরিক্ত ওজনের কারণে মস্তিষ্কের হাইপোথ্যালামাস অংশ শুক্রাণুর...

খরচ বেড়েছে মোবাইলের, স্মার্টফোনের ডেটা ব্যবহার কীভাবে নিয়ন্ত্রণে রাখবেন

ভারতের প্রায় সমস্ত টেলিকম অপারেটরই প্রিপেড ও পোস্টপেড মোবাইল কানেকশনের দাম ১৫% পর্যন্ত বাড়িয়েছে।...

২০২৪ সালের নিট-ইউজি পরীক্ষা বাতিলের আবেদন খারিজ করল সুপ্রিম কোর্ট

সুপ্রিম কোর্ট ২০২৪ সালের নিট-ইউজি পরীক্ষা বাতিলের আবেদন খারিজ করেছে। প্রধান বিচারপতি ডিওয়াই চন্দ্রচূড়ের নেতৃত্বাধীন বেঞ্চ জানিয়েছে, পরীক্ষায় সামগ্রিক পদ্ধতিগত লঙ্ঘনের প্রমাণ নেই। তবে কিছু অনিয়ম ঘটেছে মেনে নিয়েছে শীর্ষ আদালত।

দুর্গাপুজো কমিটিগুলির জন্য সরকারি অনুদান বৃদ্ধি, বিদ্যুৎ বিলে বাড়ছে ছাড়ও, ঘোষণা মুখ্যমন্ত্রীর

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় দুর্গাপুজো কমিটিগুলির জন্য অনুদান বাড়ানোর ঘোষণা করেছেন। চলতি বছর ৪৩ হাজার ক্লাবকে ৮৫ হাজার টাকা করে অনুদান দেওয়া হবে, যা ২০২৫ সালে এক লক্ষ টাকায় পৌঁছাবে। বিদ্যুৎ বিলে ৭৫ শতাংশ ছাড়ের কথাও ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী।

আরও পড়ুন

২০২৪ সালের নিট-ইউজি পরীক্ষা বাতিলের আবেদন খারিজ করল সুপ্রিম কোর্ট

সুপ্রিম কোর্ট ২০২৪ সালের নিট-ইউজি পরীক্ষা বাতিলের আবেদন খারিজ করেছে। প্রধান বিচারপতি ডিওয়াই চন্দ্রচূড়ের নেতৃত্বাধীন বেঞ্চ জানিয়েছে, পরীক্ষায় সামগ্রিক পদ্ধতিগত লঙ্ঘনের প্রমাণ নেই। তবে কিছু অনিয়ম ঘটেছে মেনে নিয়েছে শীর্ষ আদালত।

নির্মলার বাজেটে মন ভরেনি, হোঁচট খেল শেয়ার বাজার

মঙ্গলবার কেন্দ্রীয় বাজেট পেশ করলেন অর্থমন্ত্রী নির্মলা সীতারমন। বিনিয়োগকারীদের কর সংক্রান্ত বেশ কিছু পরিবর্তনে...

কেন্দ্রীয় বাজেট ২০২৪: এই ৯টি বিষয়কে অগ্রাধিকারের তালিকায় রাখল মোদী সরকার

মঙ্গলবার কেন্দ্রীয় বাজেট ২০২৪ পেশ করছেন অর্থমন্ত্রী নির্মলা সীতারমন। তৃতীয় মোদী সরকারের পূর্ণাঙ্গ বাজেট...
ইন্টারভিউয়ে কীরকম শরীরী ভঙ্গিমা থাকা উচিত বাড়তি মেদ ঝরানোর নয়া ট্রেন্ড ‘ওয়াটার ফাস্টিং’ কী?