Homeখবররাজ্যএ বার হাইকোর্টের ২ বিচারপতির বিরুদ্ধে সুপ্রিম কোর্টে অভিষেক বন্দ্যোপাধ্যায়

এ বার হাইকোর্টের ২ বিচারপতির বিরুদ্ধে সুপ্রিম কোর্টে অভিষেক বন্দ্যোপাধ্যায়

প্রকাশিত

কলকাতা: হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের প্রকাশ্যে কিছু মন্তব্য নিয়ে শোরগোল রাজ্য জুড়ে। তাঁরই বিরুদ্ধে সুপ্রিম কোর্টের দ্বারস্থ তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। পাশাপাশি, বিচারপতি অমৃতা সিনহার বেঞ্চ থেকে মামলা সরানোর জন্য আর্জি তৃণমূল নেতার।

অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের বিরুদ্ধে কেন সুপ্রিম কোর্টে অভিষেক বন্দ্যোপাধ্যায়

বিচারাধীন বিষয় নিয়ে আদালতের বাইরে বিচারপতি গঙ্গোপাধ্যায়ের মন্তব্য নিয়েই সর্বোচ্চ আদালতে আবেদন জানিয়েছেন অভিষেক। বিচারপতির বিরুদ্ধে পদক্ষেপের আর্জি জানিয়েছেন তিনি। এর জন্য যাতে কলকাতা হাইকোর্টের প্রধান বিচারপতি টিএস শিবজ্ঞানমকে যাতে দ্রুত নির্দেশ দেওয়া হয়, সেই আর্জিও জানানো হয়েছে।

সুপ্রিম কোর্টে অভিষেকের আবেদন, বিচারপতি গঙ্গোপাধ্যায়ের মন্তব্য যেন তদন্তকে প্রভাবিত না করে। বিচারাধীন বিষয় নিয়ে তাঁর মন্তব্যের জন্য বিচারপতির বিরুদ্ধে পদক্ষেপ করা হোক। তিনি যাতে বিচারধীন বিষয় নিয়ে প্রকাশ্যে মন্তব্য না করেন, তার জন্য যথাযথ নির্দেশ দিক সুপ্রিম কোর্ট।

অমৃতা সিনহার বিরুদ্ধে কেন সুপ্রিম কোর্টে অভিষেক বন্দ্যোপাধ্যায়

বিচারপতি অমৃতা সিংহের বেঞ্চ থেকেও মামলা সরানোর আর্জিও জানিয়েছেন অভিষেক। কুন্তল ঘোষ চিঠি মামলায় কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার পক্ষে যায় বিচারপতি গঙ্গোপাধ্য়ায়ের নির্দেশ। অভিষককে জিজ্ঞাসাবাদে অনুমতি দিয়েছিলেন বিচারপতি গঙ্গোপাধ্যায়। যার বিরুদ্ধে শীর্ষ আদালতের দ্বারস্থ হন অভিষেক। সেইসময় সুপ্রিম কোর্ট নির্দেশ দেয় অভিজিৎ বন্দ্যোপাধ্যায়ের এজলাস থেকে ওই মামলাটি সরানোর। পরে ওই মামলা আসে বিচারপতি অমৃতা সিনহার এজলাসে। তবে তিনিও কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাকে জিজ্ঞাসাবাদে অনুমতিই দেন।

প্রাথমিকে নিয়োগ দুর্নীতি সংক্রান্ত মামলায় অভিষেকের সম্পত্তির খতিয়ান সামনে আনার কথা বলেছিলেন বিচারপতি অমৃতা সিনহা। বিচারপতি অমৃতা সিনহা মন্তব্য করেছিলেন, “তিনি একজন সাংসদ, অথচ ব্যাঙ্ক অ্যাকাউন্ট নেই! এটা দেখে আশ্চর্য হলাম”। এ বার তাঁর এজলাস থেকে মামলা সরানোর জন্য আবেদন করা হল সর্বোচ্চ আদালতে।

সন্দেশখালির ঘটনা নিয়ে এ বার কলকাতা হাইকোর্টের দ্বারস্থ ইডি

সাম্প্রতিকতম

ভোট পরবর্তী হিংসা আক্রান্তদের নিয়ে রাজভবনে শুভেন্দু, কেন্দ্রীয় দল কথা বলল ঘরছাড়াদের সঙ্গে

ভোট পরবর্তী হিংসা নিয়ে রাজভবনে শুভেন্দু।ঘাটাল এবং কেশপুর লোকসভা এলাকার ১১৫ জন বিজেপি নেতাকর্মী ও বাসিন্দাদের নিয়ে তিনি রাজভবনে যান।

রাষ্ট্রবিজ্ঞান বই থেকে বাবরি বাদ, কেন? সাফাই দিলেন এনসিইআরটি প্রধান

এনসিইআরটি সম্প্রতি দ্বাদশ শ্রেণির নতুন রাষ্ট্রবিজ্ঞানের পাঠ্যপুস্তক প্রকাশ করেছে, যেখানে অযোধ্যার ইতিহাস নিয়ে উল্লেখযোগ্য...

আরও পড়ুন

স্বস্তির খবর, বৃহস্পতি-শুক্র নাগাদ দক্ষিণবঙ্গে বর্ষা আসার সম্ভাবনা

শ্রয়ণ সেন গরমে প্রাণ ওষ্ঠাগত। কলকাতা-সহ দক্ষিণবঙ্গের জেলাগুলি গরমে ধুঁকছে। তাপমাত্রা ৩৭-৩৮ ডিগ্রি হলেও ‘রিয়েল...

দক্ষিণবঙ্গে বর্ষার জন্য এখনও অন্তত দিনসাতেকের অপেক্ষা, তবে হালকা বৃষ্টির সম্ভাবনা রোজ   

খবর অনলাইন ডেস্ক: গরমে আবার হাঁসফাঁস অবস্থা কলকাতা-সহ দক্ষিণবঙ্গে। সারা দিন ভ্যাপসা গরম। ভ্যাপসা...

কলকাতায় বিজেপি-র পার্টি অফিস খাঁ খাঁ, বাইরে যথারীতি পুলিশি প্রহরা

কলকাতা: প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর 'চারশো পার'-এর স্বপ্ন চুরমার। বাংলায় যা ছিল, সেটাও ধরে রাখতে...