Homeখবররাজ্যঅধীরের ‘বিজেপিকে ভোট দেওয়া ভালো’ ভিডিয়োর নেপথ্যে কোন রহস্য? কী বলছে রাজ্য...

অধীরের ‘বিজেপিকে ভোট দেওয়া ভালো’ ভিডিয়োর নেপথ্যে কোন রহস্য? কী বলছে রাজ্য পুলিশ

প্রকাশিত

কলকাতা: সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয় সেই ভিডিও। আট সেকেন্ডের সেই ভিডিয়োয় প্রদেশ কংগ্রেস সভাপতি তথা বহরমপুরের কংগ্রেস প্রার্থী অধীররঞ্জন চৌধুরীকে বলতে শোনা যাচ্ছে, তৃণমূলের চেয়ে বিজেপিকে ভোট দেওয়াও ভালো। সেই ভিডিয়োয় জোর আলোড়ন তৈরি হয়। তবে, সেটি বিকৃ্ত বলে জানিয়েছে রাজ্য পুলিশ।

গত মঙ্গলবার জঙ্গিপুরের কংগ্রেস প্রার্থী মোর্তাজা হোসেনের সমর্থনে সভা করতে গিয়েছিলেন অধীর। ওই সভা মঞ্চ থেকে অধীর চৌধুরীকে একাধিকবার বলতে শোনা যায়, ‘‘তৃণমূলকে ভোট দেওয়া মানে, তার থেকে ভাল বিজেপিকে ভোট দিয়ে জেতানো।’’ তিনি এমনও বলেন, “‌তৃণমূলকে ভোট দেওয়ার থেকে ভালো বিজেপিকে ভোট দিয়ে দেওয়া।”

এই বক্তব্যের ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে তৃণমূল কংগ্রেস। তাদের এক্স হ্যান্ডেলে এই ভিডিও পোস্ট করা হয়েছে। সেখানে লেখা হয়েছে, “…শুনুন বি–টিম কেমন করে প্রকাশ্যে বিজেপির হয়ে ভোট চাইছে। যে দল বাংলার মানুষের ন্যায্য প্রাপ্য দেয় না, অধিকার থেকে বঞ্চিত করে তাদের হয়ে গলা ফাটাচ্ছে কংগ্রেস নেতা…”।

অন্য দিকে, সংবাদ মাধ্যমের কাছে এ ব্যাপারে প্রদেশ কংগ্রেসের মুখপাত্র সৌম্য আইচ রায় বলেন, ‘‘ওই ভিডিয়ো বিকৃত করে তৃণমূল বাজারে ছেড়েছে। আসলে তৃণমূল ভয় পেয়েছে। তৃণমূল মুর্শিদাবাদ জেলায় তিনটি আসনেই হারবে বলে ভয় পেয়েছে। তাই এ সব করছে।’’

এ বার রাজ্য পুলিশ জানিয়ে দিল, ওই ভিডিও বিকৃত। সংবাদ সংস্থা পিটিআই-এর খবর অনুযায়ী, শুক্রবার রাজ্য পুলিশের তরফে জানানো হয়েছে, যে ভিডিয়োয় অধীরকে বলতে শোনা যাচ্ছে, ‘তৃণমূলের চেয়ে বিজেপিকে ভোট দেওয়াও ভাল’, সেটি বিকৃত।

রাজ্য পুলিশের এক আধিকারিকের মন্তব্য উদ্ধৃত করে পিটিআই জানায়, রাজনৈতিক অভিসন্ধি নিয়ে অধীরের বক্তব্যের সম্পূর্ণ ভিডিয়োটির নির্দিষ্ট একটি অংশ সমাজমাধ্যমে ছড়িয়ে দেওয়া হয়েছিল। জঙ্গিপুর থানায় রাজ্য পুলিশের তরফে ভারতীয় দণ্ডবিধির ধারা ৪৯৯/৫০০ এবং তথ্যপ্রযুক্তি আইনে ধারা ৬৬ডি-তে একটি মামলা দায়ের করা হয়েছে বলেও ওই খবরে প্রকাশ।

কী বলেছিলেন অধীর?

একটি বেসরকারি ফ্যাক্ট চেক সংস্থার রিপোর্ট অনুযায়ী অধীরের পুরো বক্তব্যটিকে ছেঁটে ছোটো করা হয়েছিল। ভিডিওটির পুরোটা শুনলে বোঝা যাবে, অধীর চৌধুরী জঙ্গিপুর লোকসভা কেন্দ্রের কংগ্রেস প্রার্থী মোর্তাজা হোসেন বকুলকে ভোট দেওয়ার জন্য মানুষের কাছে আবেদন জানাচ্ছেন।

অধীর বলেছিলেন, “এবার ৪০০ পার, এখন আর মোদীর সেই বাতেলা নেই। সমীক্ষা বলছে, এই মুহূর্তে মোদীর হাত থেকে ১০০ আসন বেরিয়ে গেছে। আরও সিট কমার দিকে চলেছে। তাই ভুল করবেন না। কংগ্রেস এবং বামকে জেতানো জরুরি। কংগ্রেস এবং বাম যদি না জেতে ভারতে ধর্মের ওপর আঘাত হবে। তৃণমূলকে ভোট দেওয়া মানেই, তার থেকে ভাল বিজেপিকে ভোট দিয়ে দিন আপনারা। তৃণমূলকে ভোট দেওয়া মানেই, তার থেকে অনেক ভাল বিজেপিকে ভোট দিয়ে দেওয়া। তাই তৃণমূলকে নয়, বিজেপিকে নয়, সর্বক্ষণের সারাবছরের সুখ দুঃখের ভরসা বকুল আপনাদের পাশে থাকবেন। আপনারা তাই বকুলকে সমর্থন করুন। শীত, গ্রীষ্ণ, বর্ষা…বকুল হবে আপনাদের ভরসা। বকুলকে ভরসা করে, তাঁকে সমর্থন করুন। তাঁকে দোয়া দিন, আশীর্বাদ করুন। এখানকার গুরুজনদের কাছে এই আবেদন করছি।”

আরও পডুন: কেন আমেঠীর বদলে রায়বরেলিতে রাহুলকে প্রার্থী করছে কংগ্রেস?

সাম্প্রতিকতম

NEET-UG 2024: প্রশ্নপত্র ফাঁসের অন্যতম পাণ্ডা এবং দুই ‘সল্ভার’ এমবিবিএস ছাত্রকে গ্রেফতার করল সিবিআই

খবর অনলাইন ডেস্ক: ডাক্তারি প্রবেশিকা পরীক্ষা নিট-ইউজি (NEET-UG 2024) প্রশ্নপত্র ফাঁসের অন্যতম পাণ্ডা এবং দুই...

তৃণমূলের শহিদ দিবসে কলকাতার একাধিক রাস্তায় যান নিয়ন্ত্রণ, পথে বেরোতে হলে জেনে নিন বিস্তারিত

তৃণমূলের শহিদ দিবস উপলক্ষে কলকাতার বিভিন্ন রাস্তায় যানজটের আশঙ্কা রয়েছে। কলকাতা পুলিশ আগেভাগেই বিশেষ ব্যবস্থা নিয়েছে। রবিবার ধর্মতলা ও আশপাশের এলাকায় যান নিয়ন্ত্রণ থাকবে।

কারফিউতেও জারি মৃত্যু, ঢাকায় অন্তত ৭ জন নিহত

ঢাকা, বাংলাদেশ: কারফিউ সত্ত্বেও ঢাকায় হিংসার ঘটনা ঘটেছে, যার ফলে অন্তত ৭ জন নিহত হয়েছেন। এই পরিস্থিতিতে শহরের বিভিন্ন স্থানে উত্তেজনা বিরাজ করছে এবং নিরাপত্তা বাহিনী কঠোর পদক্ষেপ গ্রহণ করছে।

দীর্ঘ সময় ধরে বসে বসে একটানা কাজ, পিঠের ব্যথায় কাতর? কী খাবেন, কী বলছে গবেষণা

আজকাল বেশির ভাগ মানুষ একটানা বসে বসে এসির ঠান্ডা ঘরে কাজ করে। কাজের ব্যস্ততা...

আরও পড়ুন

পুলিশি জুলুমের প্রতিবাদে পোলট্রি অ্যাসোসিয়েশনের ধর্মঘট, মুরগির জোগানে টান ও দাম বৃদ্ধির আশঙ্কা

পুলিশি জুলুমের প্রতিবাদে রাজ্য পোলট্রি ট্রেডার্স অ্যাসোসিয়েশনের ধর্মঘটের কারণে মুরগির জোগানে টান পড়ার এবং দাম বাড়ার আশঙ্কা দেখা দিয়েছে।

সাগরে নতুন নিম্নচাপের হাত ধরে দক্ষিণবঙ্গে বৃষ্টি বাড়ার সম্ভাবনা, উত্তরে বাড়বে গরম

শ্রয়ণ সেন শুক্রবার বঙ্গোপসাগরে নতুন একটি নিম্নচাপ তৈরি হতে চলেছে। তার হাত ধরে কলকাতা-সহ দক্ষিণবঙ্গে...

‘সবকা সাথ, সবকা বিকাশ বন্ধ করো, গুটিয়ে ফেলা হোক সংখ্যালঘু শাখা’, বললেন শুভেন্দু অধিকারী

কলকাতা: প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর দেওয়া ‘সবকা সাথ, সবকা বিকাশ’ স্লোগানের কোনো প্রয়োজন নেই। আর...
বাড়তি মেদ ঝরানোর নয়া ট্রেন্ড ‘ওয়াটার ফাস্টিং’ কী? মানসিক স্বাস্থ্য ভাল রাখার ৮ টি অভ্যাস