Homeখবররাজ্যঅধীরের ‘বিজেপিকে ভোট দেওয়া ভালো’ ভিডিয়োর নেপথ্যে কোন রহস্য? কী বলছে রাজ্য...

অধীরের ‘বিজেপিকে ভোট দেওয়া ভালো’ ভিডিয়োর নেপথ্যে কোন রহস্য? কী বলছে রাজ্য পুলিশ

প্রকাশিত

কলকাতা: সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয় সেই ভিডিও। আট সেকেন্ডের সেই ভিডিয়োয় প্রদেশ কংগ্রেস সভাপতি তথা বহরমপুরের কংগ্রেস প্রার্থী অধীররঞ্জন চৌধুরীকে বলতে শোনা যাচ্ছে, তৃণমূলের চেয়ে বিজেপিকে ভোট দেওয়াও ভালো। সেই ভিডিয়োয় জোর আলোড়ন তৈরি হয়। তবে, সেটি বিকৃ্ত বলে জানিয়েছে রাজ্য পুলিশ।

গত মঙ্গলবার জঙ্গিপুরের কংগ্রেস প্রার্থী মোর্তাজা হোসেনের সমর্থনে সভা করতে গিয়েছিলেন অধীর। ওই সভা মঞ্চ থেকে অধীর চৌধুরীকে একাধিকবার বলতে শোনা যায়, ‘‘তৃণমূলকে ভোট দেওয়া মানে, তার থেকে ভাল বিজেপিকে ভোট দিয়ে জেতানো।’’ তিনি এমনও বলেন, “‌তৃণমূলকে ভোট দেওয়ার থেকে ভালো বিজেপিকে ভোট দিয়ে দেওয়া।”

এই বক্তব্যের ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে তৃণমূল কংগ্রেস। তাদের এক্স হ্যান্ডেলে এই ভিডিও পোস্ট করা হয়েছে। সেখানে লেখা হয়েছে, “…শুনুন বি–টিম কেমন করে প্রকাশ্যে বিজেপির হয়ে ভোট চাইছে। যে দল বাংলার মানুষের ন্যায্য প্রাপ্য দেয় না, অধিকার থেকে বঞ্চিত করে তাদের হয়ে গলা ফাটাচ্ছে কংগ্রেস নেতা…”।

অন্য দিকে, সংবাদ মাধ্যমের কাছে এ ব্যাপারে প্রদেশ কংগ্রেসের মুখপাত্র সৌম্য আইচ রায় বলেন, ‘‘ওই ভিডিয়ো বিকৃত করে তৃণমূল বাজারে ছেড়েছে। আসলে তৃণমূল ভয় পেয়েছে। তৃণমূল মুর্শিদাবাদ জেলায় তিনটি আসনেই হারবে বলে ভয় পেয়েছে। তাই এ সব করছে।’’

এ বার রাজ্য পুলিশ জানিয়ে দিল, ওই ভিডিও বিকৃত। সংবাদ সংস্থা পিটিআই-এর খবর অনুযায়ী, শুক্রবার রাজ্য পুলিশের তরফে জানানো হয়েছে, যে ভিডিয়োয় অধীরকে বলতে শোনা যাচ্ছে, ‘তৃণমূলের চেয়ে বিজেপিকে ভোট দেওয়াও ভাল’, সেটি বিকৃত।

রাজ্য পুলিশের এক আধিকারিকের মন্তব্য উদ্ধৃত করে পিটিআই জানায়, রাজনৈতিক অভিসন্ধি নিয়ে অধীরের বক্তব্যের সম্পূর্ণ ভিডিয়োটির নির্দিষ্ট একটি অংশ সমাজমাধ্যমে ছড়িয়ে দেওয়া হয়েছিল। জঙ্গিপুর থানায় রাজ্য পুলিশের তরফে ভারতীয় দণ্ডবিধির ধারা ৪৯৯/৫০০ এবং তথ্যপ্রযুক্তি আইনে ধারা ৬৬ডি-তে একটি মামলা দায়ের করা হয়েছে বলেও ওই খবরে প্রকাশ।

কী বলেছিলেন অধীর?

একটি বেসরকারি ফ্যাক্ট চেক সংস্থার রিপোর্ট অনুযায়ী অধীরের পুরো বক্তব্যটিকে ছেঁটে ছোটো করা হয়েছিল। ভিডিওটির পুরোটা শুনলে বোঝা যাবে, অধীর চৌধুরী জঙ্গিপুর লোকসভা কেন্দ্রের কংগ্রেস প্রার্থী মোর্তাজা হোসেন বকুলকে ভোট দেওয়ার জন্য মানুষের কাছে আবেদন জানাচ্ছেন।

অধীর বলেছিলেন, “এবার ৪০০ পার, এখন আর মোদীর সেই বাতেলা নেই। সমীক্ষা বলছে, এই মুহূর্তে মোদীর হাত থেকে ১০০ আসন বেরিয়ে গেছে। আরও সিট কমার দিকে চলেছে। তাই ভুল করবেন না। কংগ্রেস এবং বামকে জেতানো জরুরি। কংগ্রেস এবং বাম যদি না জেতে ভারতে ধর্মের ওপর আঘাত হবে। তৃণমূলকে ভোট দেওয়া মানেই, তার থেকে ভাল বিজেপিকে ভোট দিয়ে দিন আপনারা। তৃণমূলকে ভোট দেওয়া মানেই, তার থেকে অনেক ভাল বিজেপিকে ভোট দিয়ে দেওয়া। তাই তৃণমূলকে নয়, বিজেপিকে নয়, সর্বক্ষণের সারাবছরের সুখ দুঃখের ভরসা বকুল আপনাদের পাশে থাকবেন। আপনারা তাই বকুলকে সমর্থন করুন। শীত, গ্রীষ্ণ, বর্ষা…বকুল হবে আপনাদের ভরসা। বকুলকে ভরসা করে, তাঁকে সমর্থন করুন। তাঁকে দোয়া দিন, আশীর্বাদ করুন। এখানকার গুরুজনদের কাছে এই আবেদন করছি।”

আরও পডুন: কেন আমেঠীর বদলে রায়বরেলিতে রাহুলকে প্রার্থী করছে কংগ্রেস?

সাম্প্রতিকতম

বর্ষাকে ভারতীয় ভূখণ্ডে নিয়ে আসার জন্য চলতি গরম খুব গুরুত্বপূর্ণ, সোমবার থেকে ফের ঝড়বৃষ্টির সম্ভাবনা

শ্রয়ণ সেন বর্ষার দামামা বেজে গিয়েছে। দক্ষিণ আন্দামান সাগরে ১৯ মে, রবিবার বর্ষা প্রবেশ করে...

কানহাইয়া কুমারের উপর হামলা, ভিডিও প্রকাশ করে চাঞ্চল্যকর দাবি হামলাকারীর

নয়াদিল্লি: শুক্রবার উত্তর-পূর্ব দিল্লিতে নির্বাচনী প্রচারের সময় 'ইন্ডিয়া' জোট প্রার্থী কানহাইয়া কুমারের ওপর হামলা...

আইপিএল ২০২৪: প্লে-অফে সানরাইজার্স হায়দরাবাদ, প্রথম চারে থাকার লড়াই এখন চেন্নাই আর বেঙ্গালুরুর মধ্যে

খবর অনলাইন ডেস্ক: বৃহস্পতিবার হায়দরাবাদে অবিরাম বৃষ্টি পড়ার ফলে সানরাইজার্স হায়দরাবাদ (এসআরএইচ) বনাম গুজরাত...

সন্দেশখালির মাম্পি দাসের জামিন মঞ্জুর, হাইকোর্টে ধাক্কা রাজ্য পুলিশের

কলকাতা: সন্দেশখালির বিজেপি নেত্রী মাম্পি দাসকে ব্যক্তিগত বন্ডে জামিন দিল কলকাতা হাইকোর্ট। শুক্রবার এই...

আরও পড়ুন

বর্ষাকে ভারতীয় ভূখণ্ডে নিয়ে আসার জন্য চলতি গরম খুব গুরুত্বপূর্ণ, সোমবার থেকে ফের ঝড়বৃষ্টির সম্ভাবনা

শ্রয়ণ সেন বর্ষার দামামা বেজে গিয়েছে। দক্ষিণ আন্দামান সাগরে ১৯ মে, রবিবার বর্ষা প্রবেশ করে...

সন্দেশখালির মাম্পি দাসের জামিন মঞ্জুর, হাইকোর্টে ধাক্কা রাজ্য পুলিশের

কলকাতা: সন্দেশখালির বিজেপি নেত্রী মাম্পি দাসকে ব্যক্তিগত বন্ডে জামিন দিল কলকাতা হাইকোর্ট। শুক্রবার এই...

দক্ষিণ ও উত্তর কলকাতার বেশ কিছু অংশে শনিবার সন্ধে থেকে মদ বিক্রি বন্ধ

খবর অনলাইন ডেস্ক: শনিবার সন্ধে ৬টা থেকে দক্ষিণ ও উত্তর কলকাতার বেশ কিছু অংশে...