Homeখেলাধুলোক্রিকেটআইপিএল ২০২৪: প্লে-অফে সানরাইজার্স হায়দরাবাদ, প্রথম চারে থাকার লড়াই এখন চেন্নাই আর...

আইপিএল ২০২৪: প্লে-অফে সানরাইজার্স হায়দরাবাদ, প্রথম চারে থাকার লড়াই এখন চেন্নাই আর বেঙ্গালুরুর মধ্যে

প্রকাশিত

খবর অনলাইন ডেস্ক: বৃহস্পতিবার হায়দরাবাদে অবিরাম বৃষ্টি পড়ার ফলে সানরাইজার্স হায়দরাবাদ (এসআরএইচ) বনাম গুজরাত টাইটানস্‌-এর (জিটি) খেলা ভেস্তে গেল। ফলে এক পয়েন্ট পেয়ে তৃতীয় দল হিসাবে আইপিএল-এর প্লে-অফে চলে গেল এসআরএইচ। কলকাতা নাইট রাইডার্স আর রাজস্থান রয়্যালস আগেই প্লে-অফে চলে গিয়েছে। এখন প্লে-অফে চতুর্থ দলটি কে হবে তা নির্ভর করছে চেন্নাই সুপার কিংস (সিএসকে) এবং রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর (আরসিবি) ম্যাচের ফলাফলের উপরে। শনিবার আরসিবি-র ঘরের মাঠ বেঙ্গালুরুতে দুই দলের ম্যাচ।

হায়দরাবাদের রাজীব গান্ধী ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে আয়োজিত সানরাইজার্স হায়দরাবাদ বনাম গুজরাত টাইটানস্‌-এর ম্যাচে বৃষ্টির জন্য টসও করা যায়নি। বৃহস্পতিবার রাত ১০টা নাগাদ ম্যাচ পরিত্যক্ত বলে ঘোষণা করা হয়।

১৪ ম্যাচ থেকে ১২ পয়েন্ট পেয়ে এ বারের মতো আইপিএল অভিযান শেষ করল গুজরাত টাইটানস্‌। আর এসআরএইচ-এর পয়েন্ট দাঁড়াল ১৩ ম্যাচ থেকে ১৫। আইপিএল-এর প্লে-অফে যাওয়ার জন্য মাত্র ১ পয়েন্টই দরকার ছিল। এর পর ওদের খেলা লিগ টেবিলে আরও নীচে থাকা পাঞ্জাব কিংস-এর বিরুদ্ধে। সে খেলাও এসআরএইচ-এর ঘরের মাঠে।

সিএসকে না আরসিবি?

চতুর্থ দল হিসাবে কে যাবে আইপিএল-এর প্লে-অফে? লড়াই এখন সিএসকে এবং আরসিবি-র মধ্যে। দু’ দলের শেষ ম্যাচটাও একে অপরের বিরুদ্ধে।

১৩ ম্যাচ থেকে ১২ পয়েন্ট পাওয়া আরসিবি-র হিসেব পরিষ্কার। জিততে তো তাদের হবেই। তারা যদি ২০০ রান করে তা হলে অন্তত ১৮ রানে জিততে হবে। আর তারা যদি ২০০ রান তাড়া করে তা হলে ১১ বল বাকি থাকতেই লক্ষ্যমাত্রায় পৌঁছোতে হবে। আর ম্যাচ যদি বৃষ্টিতে ধুয়ে যায়, তা হলে তাদের আশাও একেবারে ধুয়ে যাবে। আর ম্যাচ যদি নির্ধারিত ২০ ওভারের বদলে কম ওভারের হয় তা হলে আরসিবি-র কাজ বেশ কঠিন হয়ে যাবে। সিএসকে-কে নেট রানরেটে হারাতে হলে জেতার ব্যবধান এবং শর্ত ২০ ওভারের ম্যাচের মতোই থাকবে।

১৩ ম্যাচ থেকে ১৪ পয়েন্ট সংগ্রহ করেছে সিএসকে। নেট রানরেটেও তারা কেকেআর-এর পরেই। প্রথম চারে যেতে হলে তাদের ১ পয়েন্ট পেলেই চলবে। আরসিবি-র বিরুদ্ধে ম্যাচ যদি তারা জেতে তা হলে তাদের দ্বিতীয় স্থানে যাওয়ার সুযোগ থাকছে যদি রাজস্থান রয়্যালস তাদের শেষ ম্যাচে হেরে যায় আর এসআরএইচ যদি শেষ ম্যাচে ১-এর বেশি পয়েন্ট না পায়।

আরও পড়ুন

আইপিএল ২০২৪: প্লে-অফে রাজস্থান রয়্যালস, আর কোন দুটো দল প্রথম চারে থাকবে?

সাম্প্রতিকতম

আইসিসি টি২০ বিশ্বকাপ ২০২৪: কোন ৮ দেশ সুপার ৮-এ, দেখে নিন ক্রীড়াসূচি

খবর অনলাইন ডেস্ক: এবারের টি২০ বিশ্বকাপের সুপার ৮-এর খেলা শুরু হচ্ছে বুধবার ১৯ জুন।...

ইউরো কাপ ২০২৪: ইউরোপীয় চ্যাম্পিয়নশিপে রোমানিয়ার পক্ষে সর্বাধিক গোলে জয়  

রোমানিয়া: ৩ (নিকোলে স্টানসিউ, রাজভান মারিন, ডেনিস ড্রাগুস) ইউক্রেন: ০ খবর অনলাইন ডেস্ক: রীতিমতো হইচই...

 ভারতীয় ফুটবল দলের লাগাতার খারাপ পারফরম্যান্স, ছাঁটাই কোচ ইগর স্তিমাচ, কত টাকা ক্ষতিপূরণ পাবেন জানেন?

ভারতীয় ফুটবল দলের লাগাতার খারাপ পারফরম্যান্সের জের, ছাঁটাই কোচ ইগর স্তিমাচ। ভার্চুয়াল বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয়, যেখানে উপস্থিত ছিলেন সহ-সভাপতি এনএ হ্যারিস, কার্যকরী সমিতির সদস্য মেনলা এথেনপা, কম্পিটিশন্স কমিটির চেয়ারপার্সন অনিলকুমার প্রভাকরণ এবং টেকনিক্যাল কমিটির চেয়ারম্যান আইএম বিজয়ন প্রমুখ।

আরও পড়ুন

আইসিসি টি২০ বিশ্বকাপ ২০২৪: কোন ৮ দেশ সুপার ৮-এ, দেখে নিন ক্রীড়াসূচি

খবর অনলাইন ডেস্ক: এবারের টি২০ বিশ্বকাপের সুপার ৮-এর খেলা শুরু হচ্ছে বুধবার ১৯ জুন।...

আইসিসি টি২০ বিশ্বকাপ ২০২৪: গুরুত্বহীন ম্যাচে নেপালকে ২১ রানে হারাল বাংলাদেশ

বাংলাদেশ: ১০৬ (১৯.৩ ওভারে) (শাকিব আল হাসান ১৭, সোমপাল কামি ২-১০, সন্দীপ লামিছানে ২-১৭) নেপাল:...

আইসিসি টি২০ বিশ্বকাপ ২০২৪: স্কটল্যান্ডকে হারাল অস্ট্রেলিয়া, ইংল্যান্ড চলে গেল সুপার ৮-এ

স্কটল্যান্ড: ১৮০-৫ (ব্র্যান্ডন ম্যাকমুলেন ৬০, রিচি বেরিংটন ৪২ নট আউট, গ্লেন ম্যাক্সওয়েল ২-৪৪)   অস্ট্রেলিয়া:...