Homeখবররাজ্যলুকআউট নোটিশ জারি ইডি-র, গোপন ডেরা থেকে অডিও-বার্তা শাহজাহান শেখের!

লুকআউট নোটিশ জারি ইডি-র, গোপন ডেরা থেকে অডিও-বার্তা শাহজাহান শেখের!

প্রকাশিত

কলকাতা: তৃণমূল নেতা শাহজাহান শেখকে খুঁজে বের করতে লুকআউট নোটিস জারি করেছে ইডি। সব বিমানবন্দর কর্তৃপক্ষ ও সীমান্ত রক্ষী বাহিনীকেও ইতিমধ্যেই বার্তা পাঠিয়ে দিয়েছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। এরই মধ্যে হঠাৎই একটি অডিও-বার্তা ঘিরে তুঙ্গে জল্পনা। শোনা যাচ্ছে, ফোনের ও পারে থাকা কণ্ঠ সন্দেশখালির তৃণমূল নেতা শেখ শাহজাহানেরই!

শুক্রবার শাহজাহানের বাড়িতে হানা দিয়েছিলেন ইডি আধিকারিকরা। তাঁদের উপর হামলার ঘটনার পর থেকেই খোঁজ মিলছে না সন্দেশখালির তৃণমূল নেতার। প্রায় দেড় দিন অতিক্রান্ত। এখনও কোনো পাত্তা নেই। ‘বেপাত্তা’ তৃণমূল নেতা শাহজাহান শেখের বিরুদ্ধে লুক আউট নোটিস জারি করেছে ইডি।

শনিবার বিকেল গড়াতেই প্রচারিত হতে থাকে সন্দেশখালি-১ ব্লকের তৃণমূল সভাপতির শাহজাহান শেখের অডিও-বার্তা। ওই অডিও-বার্তায় যে ব্যক্তির কণ্ঠস্বর শোনা যাচ্ছে, তিনি নিজেই নিজেকে ‘শেখ শাহজাহান’ বলে পরিচয় দিয়েছেন। যেখানে নিজেকে তিনি ‘নির্দোষ’ বলে দাবি করে ‘ষড়যন্ত্রে’র তত্ত্ব খাড়া করেছেন তিনি। ঘোষণা করেছেন, “অপরাধ প্রমাণ করতে পারলে নিজের হাতে মুন্ডু কাটব।”

গ্রামবাসী এবং দলের সমস্ত পদাধিকারীর উদ্দেশে ওই ব্যক্তিকে বলতে শোনা যাচ্ছে, “এই সব ইডি, সিবিআইকে নিয়ে ভয় পাওয়ার কোনো কারণ নেই। শুভবুদ্ধিসম্পন্ন মানুষ বুঝতে পারছ, পুরোটাই চক্রান্ত। ওরা আমায় দমাতে পারলে মনে করছে সন্দেশখালির তৃণমূল দুমড়ে যাবে। এতে ভয় পাওয়ার কিছুই নেই। আমায় মতো হাজারো হাজারো শেখ শাহজাহান আছে।”

কেন্দ্রীয় এজেন্সিকে কাঠগড়ায় তুলে ওই কণ্ঠস্বরকে আরও বলতে শোনা যায়, “ইডি-সিবিআই যেটা করছে সেটা ষড়যন্ত্র। আমি কোনও দিন অন্যায়ের সঙ্গে যুক্ত ছিলাম না। কেউ যদি প্রমাণ করতে পারে আমি অপরাধের সঙ্গে যুক্ত, তাহলে নিজের মুণ্ডু কেটে ফেলব। আপনারা আমার উপর আস্থা রাখুন। আমি দুর্নীতি করিনি। যতদিন বেঁচে থাকব অন্যায় প্রশ্রয় দেব না। আমার কী হবে আমি কোথায় যাব সেটা ভাবার দরকার নেই। তৃণমূল কর্মীদের কাছে আমার আহ্বান আপনারা দলের সঙ্গে থাকুন।”

আরও পড়ুন: ১৭ ঘন্টার ম্যারাথন তল্লাশি! রেশন দুর্নীতিতে গ্রেফতার জ্যোতিপ্রিয় ‘ঘনিষ্ঠ’ শঙ্কর আঢ্য

সাম্প্রতিকতম

তপ্ত এই শহরের বুকে আজও জল বয়ে চলে গুটি কয়েক ভিস্তিওয়ালা

চারিদিক জনশূন্য, দুপুরের রোদে খালি মাথায় 'ভিস্তিওয়ালা' চলেছে। এই রোদে মাথা ফেটে যাচ্ছে। তৃষ্ণায় ছাতি ফাটছে। আহার এখনো তার বাকি, তবু এখন জল নিয়ে পৌঁছাবার সময় গন্তব্যে।

‘বেসরকারি সংস্থাগুলি মহাকাশকে আরও সহজলভ্য করে তুলবে’, দাবি ইসরো প্রধানের

বেঙ্গালুরু: ইনস্টাগ্রাম পেজের মাধ্যমে মহাকাশপ্রেমীদের সঙ্গে আড্ডা জমালেন ভারতীয় মহাকাশ গবেষণা সংস্থা (ইসরো)-র চেয়ারম্যান...

সামগ্রিক ফলে ওড়িশা এফসিকে ৩-২ গোলে হারিয়ে আইএসএল ফাইনালে মোহনবাগান সুপার জায়েন্ট

মোহনবাগান সুপার জায়েন্ট ২ (কামিংস, সামাদ) (৩) ওড়িশা ০ (২) কলকাতা: কথা রাখলেন আন্তোনিও লোপেজ...

দুর্গাপুর এনআইটি পড়ুয়ার ঝুলন্ত দেহ উদ্ধার, বিক্ষোভ, দায় নিয়ে ডিরেক্টরের পদত্যাগ

পুলিশ সূত্রে জানা গিয়েছে মৃত পড়ুয়ার নাম অর্পণ ঘোষ। তিনি মেকানিক্যালের দ্বিতীয় বর্ষের ছাত্র।

আরও পড়ুন

বাংলার ইতিহাসের দীর্ঘতম তাপপ্রবাহ শেষ কবে? বৃষ্টি কবে থেকে?

শ্রয়ণ সেন অতীতে কলকাতা তথা দক্ষিণবঙ্গে গরমের পারদ যে যে রেকর্ড তৈরি করেছে, এখনও পর্যন্ত...

রামকৃষ্ণ মঠ ও মিশনের ১৭তম অধ্যক্ষ নির্বাচিত হলেন স্বামী গৌতমানন্দ, জানুন তাঁর বিস্তৃত কর্মকাণ্ডের ইতিহাস

কলকাতা: রামকৃষ্ণ মঠ ও মিশনের অধ্যক্ষ নির্বাচিত হলেন স্বামী গৌতমানন্দ। এর আগে তিনি রামকৃষ্ণ...

অন্তত মঙ্গলবার পর্যন্ত গরমের রুদ্ররূপ, অতীতের সব রেকর্ড অক্ষত থাকবে তো?

শ্রয়ণ সেন কলকাতার ইতিহাসে উষ্ণতম দিন ছিল ১৯৫৮ সালের ২৮ মে। সে দিন পারদ উঠেছিল...