Homeরাজ্যদার্জিলিংটানা বৃষ্টিতে বিপর্যস্ত উত্তরবঙ্গ ও সিকিম, বন্ধ ১০ নম্বর জাতীয় সড়ক

টানা বৃষ্টিতে বিপর্যস্ত উত্তরবঙ্গ ও সিকিম, বন্ধ ১০ নম্বর জাতীয় সড়ক

প্রকাশিত

টানা বৃষ্টিতে বিপর্যস্ত উত্তরবঙ্গ ও সিকিম। ধস নেমেছে একাধিক জায়গায়, ফলে বন্ধ করে দেওয়া হয়েছে ১০ নম্বর জাতীয় সড়কের একাংশ। সিকিম ও উত্তরবঙ্গে গত কয়েক দিন ধরেই টানা বৃষ্টি চলছে। এই বৃষ্টির কারণে পাহাড়ে বিভিন্ন স্থানে ধস নেমেছে এবং বহু বাড়িঘর ভেঙে গিয়েছে।

সোমবারই জানা গিয়েছিল যে, একটি গ্রামে পর পর আটটি বাড়ি ধসে পড়েছে। সেই ঘটনায় প্রাণ হারিয়েছেন তিন জন এবং বহু মানুষ এখনও নিখোঁজ। সিকিম জুড়ে এখনও উদ্ধারকাজ চলছে এবং ধসে ভেঙে পড়া বাড়ির নিচে অনেকেই আটকে থাকার আশঙ্কা করা হচ্ছে।

গরমের সময় কিছুটা স্বস্তি পেতে সিকিমে ঘুরতে যান বহু মানুষ। কিন্তু এখন সিকিমে অনেক পর্যটক আটকে রয়েছেন। এর মধ্যেই প্রশাসন থেকে দুঃসংবাদ এসেছে যে, সিংতামে টানা বৃষ্টির জেরে ধস নেমেছে এবং এর ফলে বন্ধ করে দেওয়া হয়েছে সিকিম-বাংলা সংযোগকারী ১০ নম্বর জাতীয় সড়ক। এই সড়কটি রাজ্য থেকে সিকিম যাওয়ার জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। সড়কটি বন্ধ হয়ে যাওয়ায় অনেক মানুষ বিপাকে পড়েছেন। জাতীয় সড়কের দুই ধারে গাড়ির লম্বা লাইন দেখা যাচ্ছে, ফলে পর্যটকেরা কীভাবে যাবেন বা আসবেন তা ভেবে পাচ্ছেন না। ধস সরানোর কাজ ইতিমধ্যেই শুরু করা হয়েছে।

কালিম্পংয়ের জেলাশাসক বালাসুব্রহ্মণ্যন জানিয়েছেন, ১০ নম্বর জাতীয় সড়ক বাংলার দিক থেকে খোলা রয়েছে এবং যান চলাচলও অব্যাহত রয়েছে।

সরকার এবং স্থানীয় প্রশাসন দ্রুত সমস্যার সমাধানের জন্য কাজ করছে। পর্যটকদের নিরাপত্তা ও দ্রুত উদ্ধারকাজের জন্য বিশেষ ব্যবস্থা নেওয়া হয়েছে।

সাম্প্রতিকতম

আইসিসি টি২০ বিশ্বকাপ ২০২৪: কোন ৮ দেশ সুপার ৮-এ, দেখে নিন ক্রীড়াসূচি

খবর অনলাইন ডেস্ক: এবারের টি২০ বিশ্বকাপের সুপার ৮-এর খেলা শুরু হচ্ছে বুধবার ১৯ জুন।...

ইউরো কাপ ২০২৪: ইউরোপীয় চ্যাম্পিয়নশিপে রোমানিয়ার পক্ষে সর্বাধিক গোলে জয়  

রোমানিয়া: ৩ (নিকোলে স্টানসিউ, রাজভান মারিন, ডেনিস ড্রাগুস) ইউক্রেন: ০ খবর অনলাইন ডেস্ক: রীতিমতো হইচই...

 ভারতীয় ফুটবল দলের লাগাতার খারাপ পারফরম্যান্স, ছাঁটাই কোচ ইগর স্তিমাচ, কত টাকা ক্ষতিপূরণ পাবেন জানেন?

ভারতীয় ফুটবল দলের লাগাতার খারাপ পারফরম্যান্সের জের, ছাঁটাই কোচ ইগর স্তিমাচ। ভার্চুয়াল বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয়, যেখানে উপস্থিত ছিলেন সহ-সভাপতি এনএ হ্যারিস, কার্যকরী সমিতির সদস্য মেনলা এথেনপা, কম্পিটিশন্স কমিটির চেয়ারপার্সন অনিলকুমার প্রভাকরণ এবং টেকনিক্যাল কমিটির চেয়ারম্যান আইএম বিজয়ন প্রমুখ।

আরও পড়ুন

কার্শিয়াংয়ে বাণিজ্যিকভাবে চালু হচ্ছে প্যারা গ্লাইডিং পরিষেবা

প্যারা গ্লাইডিংয়ে উড়ানের সময় ৫ থেকে ১০ মিনিটের মধ্যে স্থায়ী হবে। ফ্লাইটের উচ্চতা হবে সমুদ্রপৃষ্ঠ থেকে ৮৪০ মিটার পর্যন্ত।

মাধ্যমিক শুরুর দিনই পাহাড়ে বন্‌ধের ডাক, চিন্তায় পরীক্ষার্থীরা

বিধানসভায় বঙ্গভঙ্গ প্রস্তাব পাশের বিরোধিতায় সরব বিনয় তামাং, অজয় এডওয়ার্ডরা। রাজ্য সরকারের এই পদক্ষেপের প্রতিবাদে ছ'বছর পর পাহাড়ে ফের বন্‌ধের ডাক।