Homeখবররাজ্যরবিবার ডিওয়াইএফআই-এর ব্রিগেড সমাবেশ, আগাম শুভেচ্ছা বার্তা বুদ্ধদেবের

রবিবার ডিওয়াইএফআই-এর ব্রিগেড সমাবেশ, আগাম শুভেচ্ছা বার্তা বুদ্ধদেবের

প্রকাশিত

কলকাতা: রবিবার (৭ জানুয়ারি, ২০২৪)  সিপিএমের যুব সংগঠন ডিওয়াইএফআই-এর ব্রিগেড সমাবেশ। তার আগে প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্যের পাম অ্যাভিনিউয়ের বাড়িতে গিয়ে শুভেচ্ছা বার্তা এনেছেন যুব সংগঠনের নেতা-নেত্রীরা।

শনিবার রাত সাড়ে ৮টা নাগাদ পাম অ্যাভিনিউতে পৌঁছন যুব নেতৃত্ব। প্রাক্তন মুখ্যমন্ত্রীর বাড়িতে যান ডিওয়াইএফআই রাজ্য সভাপতি ধ্রুবজ্যোতি সাহা, রাজ্য সম্পাদক মীনাক্ষী, পত্রিকা সম্পাদক কলতান দাশগুপ্ত প্রমূখ। সূত্রের খবর, তাঁদের হাতেই প্রাক্তন মুখ্যমন্ত্রীর বার্তা তুলে দেওয়া হয়েছে।

বুদ্ধদেব ভট্টাচার্যের সঙ্গে সাক্ষাৎ করে বেরিয়ে মীনাক্ষী মুখোপাধ্যায় জানান, ‘ উনি বলেছেন আগামীকাল (রবিবার) ভাল ব্রিগেড হবে। বড় ব্রিগেড হবে।’ যুব সংগঠনের উদ্যোগে সফল বিগ্রেড সমাবেশের জন্য শুভেচ্ছা জানিয়েছেন তিনি।

প্রসঙ্গত, ২০১৯ সালে শেষবার ব্রিগেড সমাবেশে হাজির হয়েছিলেন রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য। মাত্র পনেরো মিনিট থাকতে পেরেছিলেন মঞ্চে। ২০২১ সালের সমাবেশে তাঁর একটি অডিও বার্তা শোনানো হয়। এ বারও তাঁর একটি বার্তা নেওয়ার আশাতেই সাক্ষাৎ করেন মীনাক্ষীরা। উল্লেখযোগ্য ভাবে ১৯৬৭ সালে তৈরি ডিওয়াইএফআই-এর সংগঠনের প্রতিষ্ঠাতা সম্পাদক ছিলেন বুদ্ধদেব। তাই তাঁর বার্তা পশ্চিমবঙ্গের ডিওয়াইএফআই সংগঠনের কাছে তাঁর বার্তা অত্যন্ত গুরুত্বপূর্ণ।

এ দিকে, শহর, শহরতলি থেকে শুরু করে বিভিন্ন জেলার ভিড় উপচে পড়তে শুরু করেছে ব্রিগেডের ময়দানে। ব্রিগেডে বাম যুব সমাবেশের জন্য প্রস্তুতি সেরে রেখেছে পুলিশ-প্রশাসনও।

‘যৌবনের ডাকে জনগণের ব্রিগেড’। রাজ্যজোড়া ‘ইনসাফ যাত্রা’ শেষে ৭ জানুয়ারি কলকাতার ব্রিগেড প্যারেড গ্রাউন্ডে যে সমাবেশের ডাক দিয়েছে সিপিএমের যুব সংগঠন ডিওয়াইএফআই, তার এমনই নাম দেওয়া হয়েছে।

আসন্ন লোকসভা ভোট মাথায় থাকলেও, ৭ তারিখের ব্রিগেড শুধু নির্বাচনী সমাবেশ নয়, দাবি করেছেন মিনাক্ষী মুখোপাধ্যায়। তিনি ইতিমধ্যে জানিয়েছেন, “যত দিন না সকলের কাজের এবং শিক্ষার অধিকার স্বীকৃত হচ্ছে, তত দিন বিরামহীন লড়াই চলবে।”

লালবাজার সূত্রে খবর, ১ লক্ষ জন সমাবেশের কথা জানানো হয়েছে পুলিশের কাছে। যদিও বিভিন্ন জেলা ও শহরতলি থেকে আসা সমর্থকদের সংখ্যা দেখে, কীরকম ভিড় হতে পারে, তা খতিয়ে দেখছে পুলিশ প্রশাসন।

আরও পড়ুন: লুকআউট নোটিশ জারি ইডি-র, গোপন ডেরা থেকে অডিও-বার্তা শাহজাহান শেখের!

সাম্প্রতিকতম

সীমানায় ধরপাকড়, প্রতিবাদে কর্মবিরতির ডাক আলু ব্যবসায়ীদের, সোমবার থেকে দাম বাড়ার আশঙ্কা

আলুর দাম নিয়ন্ত্রণে প্রশাসনিক পদক্ষেপের প্রতিবাদে প্রগতিশীল আলু ব্যবসায়ী সমিতি অনির্দিষ্টকালের জন্য কর্মবিরতির ডাক দিয়েছে। এর ফলে বাজারে আলুর জোগান কমার আশঙ্কা রয়েছে।

NEET-UG 2024: প্রশ্নপত্র ফাঁসের অন্যতম পাণ্ডা এবং দুই ‘সল্ভার’ এমবিবিএস ছাত্রকে গ্রেফতার করল সিবিআই

খবর অনলাইন ডেস্ক: ডাক্তারি প্রবেশিকা পরীক্ষা নিট-ইউজি (NEET-UG 2024) প্রশ্নপত্র ফাঁসের অন্যতম পাণ্ডা এবং দুই...

তৃণমূলের শহিদ দিবসে কলকাতার একাধিক রাস্তায় যান নিয়ন্ত্রণ, পথে বেরোতে হলে জেনে নিন বিস্তারিত

তৃণমূলের শহিদ দিবস উপলক্ষে কলকাতার বিভিন্ন রাস্তায় যানজটের আশঙ্কা রয়েছে। কলকাতা পুলিশ আগেভাগেই বিশেষ ব্যবস্থা নিয়েছে। রবিবার ধর্মতলা ও আশপাশের এলাকায় যান নিয়ন্ত্রণ থাকবে।

কারফিউতেও জারি মৃত্যু, ঢাকায় অন্তত ৭ জন নিহত

ঢাকা, বাংলাদেশ: কারফিউ সত্ত্বেও ঢাকায় হিংসার ঘটনা ঘটেছে, যার ফলে অন্তত ৭ জন নিহত হয়েছেন। এই পরিস্থিতিতে শহরের বিভিন্ন স্থানে উত্তেজনা বিরাজ করছে এবং নিরাপত্তা বাহিনী কঠোর পদক্ষেপ গ্রহণ করছে।

আরও পড়ুন

সীমানায় ধরপাকড়, প্রতিবাদে কর্মবিরতির ডাক আলু ব্যবসায়ীদের, সোমবার থেকে দাম বাড়ার আশঙ্কা

আলুর দাম নিয়ন্ত্রণে প্রশাসনিক পদক্ষেপের প্রতিবাদে প্রগতিশীল আলু ব্যবসায়ী সমিতি অনির্দিষ্টকালের জন্য কর্মবিরতির ডাক দিয়েছে। এর ফলে বাজারে আলুর জোগান কমার আশঙ্কা রয়েছে।

পুলিশি জুলুমের প্রতিবাদে পোলট্রি অ্যাসোসিয়েশনের ধর্মঘট, মুরগির জোগানে টান ও দাম বৃদ্ধির আশঙ্কা

পুলিশি জুলুমের প্রতিবাদে রাজ্য পোলট্রি ট্রেডার্স অ্যাসোসিয়েশনের ধর্মঘটের কারণে মুরগির জোগানে টান পড়ার এবং দাম বাড়ার আশঙ্কা দেখা দিয়েছে।

সাগরে নতুন নিম্নচাপের হাত ধরে দক্ষিণবঙ্গে বৃষ্টি বাড়ার সম্ভাবনা, উত্তরে বাড়বে গরম

শ্রয়ণ সেন শুক্রবার বঙ্গোপসাগরে নতুন একটি নিম্নচাপ তৈরি হতে চলেছে। তার হাত ধরে কলকাতা-সহ দক্ষিণবঙ্গে...
বাড়তি মেদ ঝরানোর নয়া ট্রেন্ড ‘ওয়াটার ফাস্টিং’ কী? মানসিক স্বাস্থ্য ভাল রাখার ৮ টি অভ্যাস