Homeখবররাজ্যকী উদ্দেশে বিজেপিতে যোগ দিলেন তাপস রায়

কী উদ্দেশে বিজেপিতে যোগ দিলেন তাপস রায়

প্রকাশিত

কলকাতা: সোমবার বিধায়ক পদ থেকে ইস্তফা দিয়েছিলেন তাপস রায়। তার আগে গত ১ মার্চ তিনি সরকারি ও সাংগঠনিক পদ থেকে ইস্তফা দিয়েছিলেন তিনি। বুধবার আনুষ্ঠানিক ভাবে বিজেপিতে যোগ দিলেন তিনি। গত কয়েকদিনের মতো এদিনও তৃণমূলকে কড়া ভাষায় আক্রমণ করেন তিনি।

গত কয়েক দিন ধরেই শোনা যাচ্ছিল বিজেপি-তে যোগ দিতে চলেছেন বরানগরের বিধায়ক। এ দিন তিনি জানান, সকালে তাঁকে ফোন করেছিলেন কেন্দ্রীয় বিজেপির তরফে বাংলার অন্যতম পর্যবেক্ষক অমিত মালব্য এবং মঙ্গল পাণ্ডে। এ দিন তাঁর যোগদানের সময় উপস্থিত ছিলেন রাজ্য বিজেপির সভাপতি সুকান্ত মজুমদার ও রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু মজুমদার। এ ছাড়াও উপস্থিত ছিলেন দলের পর্যবেক্ষক মঙ্গল পাণ্ডেও।

বিজেপিতে যোগ দিয়ে তাপস জানান, তিনি আর কখনও অন্য দলে যাবেন না। তিনি বলেন, “আগামীদিনে যাতে সকলে মিলে শান্তির বাংলা গড়তে পারি, সেই উদ্দেশেই শপথ নিয়ে আমি বিজেপিতে যোগদান করলাম।”

সদ্য সদ্য দল ছেড়েই একহাত নিলেন তৃণমূলকে। তাপস বলেন, “আজ থেকে বিজেপির পরিবারের ও মোদীজির পরিবারের সদস্য হলাম। যতদিন রাজনীতিতে আছি, ততদিন আমি এই পরিবারের সদস্য হিসেবে, আমার যা কর্তব্য, আমার যা দায়িত্ব, আমার ওপর ন্যস্ত হবে, আমি সেটা অত্যন্ত সুচারুরূপে পালন করব। আমি রাজ্য ও কেন্দ্রীয় নেতৃত্বের কাছে কৃতজ্ঞ, তাঁরা আমাকে গ্রহণ করেছেন। সঙ্গে আমি এই কথাও বলি, বাংলার বুকে যে অরাজক পরিস্থিতি, যে সরকার শেখ শাহজাহানদের সরকার, উত্তম সর্দারের সরকার শিবু হাজরাদের সরকার। এই সরকার সংবিধান আইন কানুনের কথা বলে, কিন্তু হাইকোর্টের রায় মানে না, সুপ্রিম কোর্টের রায় মানে না। পশ্চিমবঙ্গ থেকে দলদস্যুদের সরিয়ে শান্তির বাংলা গড়তে পারি সেই লক্ষ্যেই বিজেপিতে যোগ দিলাম।”

অন্য দিকে, তাপস রায়ের বিজেপিতে যোগ দেওয়া নিয়ে আক্রমণ করেছেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। এক্স হ্যান্ডেলে অভিষেক লেখেন, “ইডি হানার দুমাসের মধ্যেই বাংলা বিরোধী দলে যোগ দিলেন তাপস রায়। বিজেপি বাংলার মানুষকে কী চোখে দেখে এটাই তার প্রমাণ।”

আরও পড়ুন: শিশু-বান্ধব দুর্যোগ আশ্রয় কেন্দ্রের জন্য রাজ্যের দৃষ্টি আকর্ষণ ইউনিসেফের

সাম্প্রতিকতম

প্রয়াত প্রাক্তন কারামন্ত্রী বিশ্বনাথ চৌধুরীর, ক্যানসারের সঙ্গে দীর্ঘদিন লড়াইয়ের পর শেষ নিঃশ্বাস ত্যাগ

দীর্ঘদিন ক্যানসারে আক্রান্ত থেকে এসএসকেএম হাসপাতালে প্রাক্তন কারামন্ত্রী বিশ্বনাথ চৌধুরী প্রয়াত। বয়স হয়েছিল ৮৩ বছর। বালুরঘাটে তাঁর মরদেহ নিয়ে যাওয়া হবে।

জেনারেটিভ এআই প্রযুক্তিযুক্ত নয়া মডেলের স্মার্টফোন আনল রিয়েলমি

অত্যাধুনিক প্রযুক্তির নয়া মডেলের স্মার্টফোন কেনার পরিকল্পনা করছেন? আপনি কিনতেই পারেন রিয়েলমি সংস্থার নয়া...

আটকে একাধিক বিল, রাজভবনকে নোটিস পাঠাল সুপ্রিম কোর্ট

কলকাতা: রাজ্যের একাধিক বিল রাজভবনে আটকে আছে। রাজ্যপাল সিভি আনন্দ বোস সই করছেন না,...

‘পূর্ণ শক্তি দিয়ে সন্ত্রাস দমন’, কার্গিল দিবসে পাকিস্তানকে কড়া হুঁশিয়ারি প্রধানমন্ত্রীর

নয়াদিল্লি: সম্প্রতি জম্মু ও কাশ্মীরে জঙ্গি হামলার ঘটনা ক্রমশ বাড়ছে। শুক্রবার কার্গিল বিজয় দিবসের...

আরও পড়ুন

আটকে একাধিক বিল, রাজভবনকে নোটিস পাঠাল সুপ্রিম কোর্ট

কলকাতা: রাজ্যের একাধিক বিল রাজভবনে আটকে আছে। রাজ্যপাল সিভি আনন্দ বোস সই করছেন না,...

দুর্গাপুজো কমিটিগুলির জন্য সরকারি অনুদান বৃদ্ধি, বিদ্যুৎ বিলে বাড়ছে ছাড়ও, ঘোষণা মুখ্যমন্ত্রীর

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় দুর্গাপুজো কমিটিগুলির জন্য অনুদান বাড়ানোর ঘোষণা করেছেন। চলতি বছর ৪৩ হাজার ক্লাবকে ৮৫ হাজার টাকা করে অনুদান দেওয়া হবে, যা ২০২৫ সালে এক লক্ষ টাকায় পৌঁছাবে। বিদ্যুৎ বিলে ৭৫ শতাংশ ছাড়ের কথাও ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী।

বাংলাদেশের কেউ পশ্চিমবঙ্গের দরজায় এলে তাকে ফেরানো হবে না, জানিয়ে দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়  

খবর অনলাইন ডেস্ক: বাংলাদেশ থেকে কোনো অসহায় মানুষ পশ্চিমবঙ্গের দরজায় এলে তাকে ফেরানো হবে...
ইন্টারভিউয়ে কীরকম শরীরী ভঙ্গিমা থাকা উচিত বাড়তি মেদ ঝরানোর নয়া ট্রেন্ড ‘ওয়াটার ফাস্টিং’ কী?