Homeখবররাজ্যহাসপাতালে ভর্তি জ্যোতিপ্রিয় মল্লিক, ইডি হেফাজতের কী হবে?

হাসপাতালে ভর্তি জ্যোতিপ্রিয় মল্লিক, ইডি হেফাজতের কী হবে?

প্রকাশিত

কলকাতা: বৃহস্পতিবার গভীর রাতে গ্রেফতার করা হয় রাজ্যের বনমন্ত্রী তথা প্রাক্তন খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিককে। শুক্রবার দুপুরে আদালতে তাঁকে হাজির করে ইডি। শুক্রবার আদালত চত্বরে অসুস্থ হয়ে পড়ার পর শেষ পর্যন্ত ই এম বাইপাসের ধারে একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হল রেশন দুর্নীতি কাণ্ডে ধৃত বনমন্ত্রী জ্যোতিপ্রিয়কে।

জ্যোতিপ্রিয়কে ব্যাঙ্কশাল আদালতে পেশ করেছিল ইডি। আদালত কোনও সিদ্ধান্ত নেওয়ার আগেই আচমকা অসুস্থ হয়ে পড়েন মন্ত্রী। সেখান থেকে সরাসরি হাসপাতালের ক্রিটিকাল কেয়ার ইউনিটের ১৪২ নম্বর বেডে ভর্তি করা হয় তাঁকে। চিকিৎসক নারায়ণ বন্দ্যোপাধ্যায়ের তত্ত্বাবধানে চিকিৎসা চলছে তাঁর। প্রাক্তন খাদ্যমন্ত্রীর চিকিৎসায় ইতিমধ্যেই তৈরি হয়েছে মেডিক্যাল বোর্ড৷।

কী হয়েছে জ্যোতিপ্রিয় মল্লিকের?

হাসপাতালে নিয়ে যাওয়ার পর দ্রুত জ্যোতিপ্রিয় মল্লিককে পরীক্ষা করেন ইন্টার্নাল মেডিসিন, কিডনি, হৃদরোগ এবং স্নায়ুরোগ সংক্রান্ত বিশেষজ্ঞরা। মন্ত্রীর সি টি স্ক্যান, এমআরআই এবং বেশ কিছু রক্ত পরীক্ষা করানো হয়। এর পরেই মন্ত্রীকে হাসপাতালে ভর্তির সিদ্ধান্ত নেন চিকিৎসকরা।

হাসপাতালের তরফে মেডিক্যাল বুলেটিন প্রকাশ করে পরে জানানো হয়, জ্যোতিপ্রিয়ের সুগারের সমস্যা বেড়েছে। মাথা ঘোরা, বমি বমি ভাব এবং শারীরিক দুর্বলতা রয়েছে। পরীক্ষা করে শারীরিক অন্যান্য জটিলতাও ধরা পড়েছে। আপাতত তাঁর শারীরিক অবস্থা স্থিতিশীল হলেও চিকিৎসকদের পর্যবেক্ষণে রাখা দরকার। তাই তাঁকে ভর্তি করানো হয়েছে হাসপাতালে।

ইডি হেফাজতের কী হবে?

বনমন্ত্রীকে ১৪ নিজেদের হেফাজতে চেয়ে আবেদন করেন ইডি-র আইনজীবী ফিরোজ এডুলজি। তিনি অভিযোগ করেন, একা জ্যোতিপ্রিয় নন, তাঁর স্ত্রী এবং মেয়েও এই দুর্নীতির সঙ্গে যুক্ত। অন্য দিকে, মন্ত্রীর জামিনের আর্জি জানান জ্যোতিপ্রিয় মল্লিকের আইনজীবী। দু’পক্ষের বক্তব্য শোনার পর মন্ত্রী জ্যোতিপ্রিয়কে ৬ নভেম্বর পর্যন্ত ইডি হেফাজতে রাখার নির্দেশ দেয় আদালত। অর্থাৎ আগামী ১০ দিন তিনি থাকবেন ইডি হেফাজতেই।

চিকিৎসদের মতে, এখন তিনি অসুস্থ। এ ব্যাপারে আদালতের নির্দেশে বলেই দেওয়া হয়েছে, মন্ত্রী হাসপাতাল থেকে ছাড়া পাওয়ার পর থেকেই ইডি হেফাজতের মেয়াদ শুরু হবে। সেক্ষেত্রে হাসপাতাল থেকে ছাড়া পাওয়ার পর ১০ দিন তাঁকে নিজেদের হেফাজতে পাবে ইডি। পাশাপাশি, আদালত ইডিকে বলে দিয়েছে, সুস্থ না হলে মন্ত্রীকে ইডি কমান্ড হাসপাতালে নিয়ে যেতে পারবে না। পারবে না হেফাজতে নিতেও। আপাতত তাঁর চিকিৎসার যাবতীয় খরচ বহন করবে মল্লিক পরিবার।

আরও পড়ুন: ১০ দিনের ইডি হেফাজতে জ্যোতিপ্রিয় মল্লিক, আদালতের নির্দেশ শুনে অসুস্থ হয়ে পড়লেন মন্ত্রী

সাম্প্রতিকতম

হাইকোর্টে নিয়োগ দুর্নীতি মামলার রায়, কে কী বললেন?

সোমবার নিয়োগ দুর্নীতি মামলায় রায় প্রকাশের পর মুখ্যমন্ত্রী জানিয়ে দেন, তিনি চাকরিহারাদের পাশে আছেন। আদালের এই রায়ের নেপথ্যে তিনি বিজেপির হাত দেখছেন।

২০১৬-র নিয়োগ প্রক্রিয়া বাতিল, হাইকোর্টের নির্দেশে চাকরি গেল প্রায় ২৬ হাজারের

কলকাতা: রাজ্য সরকার পোষিত ও সাহায্যপ্রাপ্ত স্কুলগুলিতে ২০১৬ সালে রাজ্যস্তরের পরীক্ষার মাধ্যমে নিয়োগ করা...

তাপপ্রবাহের শেষে কালবৈশাখী, কিন্তু কলকাতা, হাওড়া, দক্ষিণ ২৪ পরগণা আদৌ বৃষ্টি পাবে তো?

শ্রয়ণ সেন পূর্ব ভারতের ইতিহাস বিশেষ করে পশ্চিমবঙ্গের ইতিহাস বলে টানা কুড়ি দিন কখনো তাপপ্রবাহ...

২০২২ সালে আমেরিকার নাগরিকত্ব পেলেন ৬৬ হাজারেরও বেশি ভারতীয়, বিশ্বের মধ্যে দ্বিতীয়

মার্কিন জনগণনা ব্যুরোর আমেরিকান কমিউনিটি সার্ভের তথ্য অনুযায়ী, ২০২২ সালে আনুমানিক ৪ কোটি ৬০ লক্ষ বিদেশী বংশোদ্ভূত ব্যক্তি সে দেশে বসবাস করেছেন, যা মার্কিন যুক্তরাষ্ট্রের মোট ৩৩ কোটি ৩০ লক্ষ জনসংখ্যার প্রায় ১৫ শতাংশ।

আরও পড়ুন

২০১৬-র নিয়োগ প্রক্রিয়া বাতিল, হাইকোর্টের নির্দেশে চাকরি গেল প্রায় ২৬ হাজারের

কলকাতা: রাজ্য সরকার পোষিত ও সাহায্যপ্রাপ্ত স্কুলগুলিতে ২০১৬ সালে রাজ্যস্তরের পরীক্ষার মাধ্যমে নিয়োগ করা...

তাপপ্রবাহের শেষে কালবৈশাখী, কিন্তু কলকাতা, হাওড়া, দক্ষিণ ২৪ পরগণা আদৌ বৃষ্টি পাবে তো?

শ্রয়ণ সেন পূর্ব ভারতের ইতিহাস বিশেষ করে পশ্চিমবঙ্গের ইতিহাস বলে টানা কুড়ি দিন কখনো তাপপ্রবাহ...

শহরে অত্যধিক গরমের অনুভূতির কারণ ‘আরবান হিট আইল্যান্ড’

শ্রয়ণ সেন তাপপ্রবাহের কবলে দক্ষিণবঙ্গ। এই অঞ্চলের ১৫টি জেলার মধ্যে দক্ষিণ ২৪ পরগণা এবং পূর্ব...