Homeখবররাজ্যহাসপাতালে ভর্তি জ্যোতিপ্রিয় মল্লিক, ইডি হেফাজতের কী হবে?

হাসপাতালে ভর্তি জ্যোতিপ্রিয় মল্লিক, ইডি হেফাজতের কী হবে?

প্রকাশিত

কলকাতা: বৃহস্পতিবার গভীর রাতে গ্রেফতার করা হয় রাজ্যের বনমন্ত্রী তথা প্রাক্তন খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিককে। শুক্রবার দুপুরে আদালতে তাঁকে হাজির করে ইডি। শুক্রবার আদালত চত্বরে অসুস্থ হয়ে পড়ার পর শেষ পর্যন্ত ই এম বাইপাসের ধারে একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হল রেশন দুর্নীতি কাণ্ডে ধৃত বনমন্ত্রী জ্যোতিপ্রিয়কে।

জ্যোতিপ্রিয়কে ব্যাঙ্কশাল আদালতে পেশ করেছিল ইডি। আদালত কোনও সিদ্ধান্ত নেওয়ার আগেই আচমকা অসুস্থ হয়ে পড়েন মন্ত্রী। সেখান থেকে সরাসরি হাসপাতালের ক্রিটিকাল কেয়ার ইউনিটের ১৪২ নম্বর বেডে ভর্তি করা হয় তাঁকে। চিকিৎসক নারায়ণ বন্দ্যোপাধ্যায়ের তত্ত্বাবধানে চিকিৎসা চলছে তাঁর। প্রাক্তন খাদ্যমন্ত্রীর চিকিৎসায় ইতিমধ্যেই তৈরি হয়েছে মেডিক্যাল বোর্ড৷।

কী হয়েছে জ্যোতিপ্রিয় মল্লিকের?

হাসপাতালে নিয়ে যাওয়ার পর দ্রুত জ্যোতিপ্রিয় মল্লিককে পরীক্ষা করেন ইন্টার্নাল মেডিসিন, কিডনি, হৃদরোগ এবং স্নায়ুরোগ সংক্রান্ত বিশেষজ্ঞরা। মন্ত্রীর সি টি স্ক্যান, এমআরআই এবং বেশ কিছু রক্ত পরীক্ষা করানো হয়। এর পরেই মন্ত্রীকে হাসপাতালে ভর্তির সিদ্ধান্ত নেন চিকিৎসকরা।

হাসপাতালের তরফে মেডিক্যাল বুলেটিন প্রকাশ করে পরে জানানো হয়, জ্যোতিপ্রিয়ের সুগারের সমস্যা বেড়েছে। মাথা ঘোরা, বমি বমি ভাব এবং শারীরিক দুর্বলতা রয়েছে। পরীক্ষা করে শারীরিক অন্যান্য জটিলতাও ধরা পড়েছে। আপাতত তাঁর শারীরিক অবস্থা স্থিতিশীল হলেও চিকিৎসকদের পর্যবেক্ষণে রাখা দরকার। তাই তাঁকে ভর্তি করানো হয়েছে হাসপাতালে।

ইডি হেফাজতের কী হবে?

বনমন্ত্রীকে ১৪ নিজেদের হেফাজতে চেয়ে আবেদন করেন ইডি-র আইনজীবী ফিরোজ এডুলজি। তিনি অভিযোগ করেন, একা জ্যোতিপ্রিয় নন, তাঁর স্ত্রী এবং মেয়েও এই দুর্নীতির সঙ্গে যুক্ত। অন্য দিকে, মন্ত্রীর জামিনের আর্জি জানান জ্যোতিপ্রিয় মল্লিকের আইনজীবী। দু’পক্ষের বক্তব্য শোনার পর মন্ত্রী জ্যোতিপ্রিয়কে ৬ নভেম্বর পর্যন্ত ইডি হেফাজতে রাখার নির্দেশ দেয় আদালত। অর্থাৎ আগামী ১০ দিন তিনি থাকবেন ইডি হেফাজতেই।

চিকিৎসদের মতে, এখন তিনি অসুস্থ। এ ব্যাপারে আদালতের নির্দেশে বলেই দেওয়া হয়েছে, মন্ত্রী হাসপাতাল থেকে ছাড়া পাওয়ার পর থেকেই ইডি হেফাজতের মেয়াদ শুরু হবে। সেক্ষেত্রে হাসপাতাল থেকে ছাড়া পাওয়ার পর ১০ দিন তাঁকে নিজেদের হেফাজতে পাবে ইডি। পাশাপাশি, আদালত ইডিকে বলে দিয়েছে, সুস্থ না হলে মন্ত্রীকে ইডি কমান্ড হাসপাতালে নিয়ে যেতে পারবে না। পারবে না হেফাজতে নিতেও। আপাতত তাঁর চিকিৎসার যাবতীয় খরচ বহন করবে মল্লিক পরিবার।

আরও পড়ুন: ১০ দিনের ইডি হেফাজতে জ্যোতিপ্রিয় মল্লিক, আদালতের নির্দেশ শুনে অসুস্থ হয়ে পড়লেন মন্ত্রী

সাম্প্রতিকতম

তপ্ত এই শহরের বুকে আজও জল বয়ে চলে গুটি কয়েক ভিস্তিওয়ালা

চারিদিক জনশূন্য, দুপুরের রোদে খালি মাথায় 'ভিস্তিওয়ালা' চলেছে। এই রোদে মাথা ফেটে যাচ্ছে। তৃষ্ণায় ছাতি ফাটছে। আহার এখনো তার বাকি, তবু এখন জল নিয়ে পৌঁছাবার সময় গন্তব্যে।

‘বেসরকারি সংস্থাগুলি মহাকাশকে আরও সহজলভ্য করে তুলবে’, দাবি ইসরো প্রধানের

বেঙ্গালুরু: ইনস্টাগ্রাম পেজের মাধ্যমে মহাকাশপ্রেমীদের সঙ্গে আড্ডা জমালেন ভারতীয় মহাকাশ গবেষণা সংস্থা (ইসরো)-র চেয়ারম্যান...

সামগ্রিক ফলে ওড়িশা এফসিকে ৩-২ গোলে হারিয়ে আইএসএল ফাইনালে মোহনবাগান সুপার জায়েন্ট

মোহনবাগান সুপার জায়েন্ট ২ (কামিংস, সামাদ) (৩) ওড়িশা ০ (২) কলকাতা: কথা রাখলেন আন্তোনিও লোপেজ...

দুর্গাপুর এনআইটি পড়ুয়ার ঝুলন্ত দেহ উদ্ধার, বিক্ষোভ, দায় নিয়ে ডিরেক্টরের পদত্যাগ

পুলিশ সূত্রে জানা গিয়েছে মৃত পড়ুয়ার নাম অর্পণ ঘোষ। তিনি মেকানিক্যালের দ্বিতীয় বর্ষের ছাত্র।

আরও পড়ুন

বাংলার ইতিহাসের দীর্ঘতম তাপপ্রবাহ শেষ কবে? বৃষ্টি কবে থেকে?

শ্রয়ণ সেন অতীতে কলকাতা তথা দক্ষিণবঙ্গে গরমের পারদ যে যে রেকর্ড তৈরি করেছে, এখনও পর্যন্ত...

রামকৃষ্ণ মঠ ও মিশনের ১৭তম অধ্যক্ষ নির্বাচিত হলেন স্বামী গৌতমানন্দ, জানুন তাঁর বিস্তৃত কর্মকাণ্ডের ইতিহাস

কলকাতা: রামকৃষ্ণ মঠ ও মিশনের অধ্যক্ষ নির্বাচিত হলেন স্বামী গৌতমানন্দ। এর আগে তিনি রামকৃষ্ণ...

অন্তত মঙ্গলবার পর্যন্ত গরমের রুদ্ররূপ, অতীতের সব রেকর্ড অক্ষত থাকবে তো?

শ্রয়ণ সেন কলকাতার ইতিহাসে উষ্ণতম দিন ছিল ১৯৫৮ সালের ২৮ মে। সে দিন পারদ উঠেছিল...