Homeখবররাজ্যকেমন আছেন জ্যোতিপ্রিয় মল্লিক? হাসপাতালে আর কতদিন

কেমন আছেন জ্যোতিপ্রিয় মল্লিক? হাসপাতালে আর কতদিন

প্রকাশিত

কলকাতা: হাসপাতালে ভর্তি বনমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিকের শারীরিক অবস্থার উন্নতি হয়েছে বলে খবর। তাঁর হৃদযন্ত্র স্বাভাবিক কাজ করছে। অন্যান্য প্যারামিটারও স্থিতিশীল আছে বলে হাসপাতাল সূত্রে খবর। তবে সূত্রের খবর, আগামী সোমবার পর্যন্ত হাসপাতালেই থাকতে হতে পারে রাজ্যের বনমন্ত্রীকে।

গত বৃহস্পতিবার সাতসকালে জ্যোতিপ্রিয়র জোড়া বাড়িতে হানা দেন ইডি আধিকারিকরা। টানা ২০ ঘণ্টা জেরার পর গভীর রাতে গ্রেফতার করা হয় তাঁকে। শুক্রবার ব্য়াঙ্কশাল কোর্টে তোলা হলে এজলাসেই অসুস্থ হয়ে পড়েন। সঙ্গে সঙ্গে তাঁকে ভর্তি করা হয় হাসপাতালে। শোনা যাচ্ছে, তাঁর কয়েকটি শারীরিক পরীক্ষা করার পরিকল্পনা নিয়েছেন চিকিৎসকরা। সেগুলি সোমবার করার কথা। তাই আগামীকাল পর্যন্ত হাসপাতালেই থাকবেন মন্ত্রী।

বাইপাসের ধারের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করানো হয়েছে রেশন দুর্নীতিতে ধৃত প্রাক্তন খাদ্যমন্ত্রীকে। হাসপাতালের তরফে জানানো হয়েছে, বালুর হাইপারগ্লাইকেমিয়া (রক্তে অত্যধিক শর্করা), রেনাল ইমপেয়ারমেন্ট (কিডনির অসুখ), ডাইসিলেক্‌ট্রোলিটেমিয়া, প্রি-সিঙ্কোপ (সংজ্ঞা হারানোর অনুভূতি) ইত্যাদি রোগ ধরা পড়েছে। সেই অনুযায়ী চলছে চিকিৎসা। এ ছাড়া, হাইপারটেনশনও রয়েছে মন্ত্রীর।

জানা গিয়েছে, সোমবার জ্যোতিপ্রিয়ের হৃদ্‌যন্ত্রের কয়েকটি পরীক্ষা করে দেখা হবে। সে দিন ‘টিল্ট টেস্ট’ করার পরিকল্পনা রয়েছে চিকিৎসকদের। হৃদ্‌রোগের সম্ভাবনা আছে কি না, তা বুঝতে এই পরীক্ষা করা হয়। এ ছাড়া, শনিবার থেকেই শুরু হয়েছে বালুর হল্টার মনিটরিং। হৃদ্‌যন্ত্রের অবস্থা এর মাধ্যমে অনবরত নজরে রাখা হয়। হৃদ্‌স্পন্দন কোন মাত্রায় রয়েছে, তা পরীক্ষার জন্য হল্টার মনিটরিং করা হয়। এটি দীর্ঘ একটি শারীরিক পরীক্ষা।

প্রসঙ্গত, মন্ত্রীকে ১০ দিনের ইডি হেফাজতে দেওয়া হয়েছে। কিন্তু সেটা এখনও শুরু হয়নি যেহেতু মন্ত্রী অসুস্থ হয়ে পড়েছেন। এখন তাঁকে নিয়ে চিকিৎসা শুরু হয়েছে বেসরকারি হাসপাতালে। জ্যোতিপ্রিয়ের চিকিৎসার জন্য একটি মেডিক্যাল দল গঠন করা হয়েছে। সোমবারই জ্যোতিপ্রিয়ের শারীরিক অবস্থা সংক্রান্ত রিপোর্ট ব্যাঙ্কশাল আদালতে জমা দিতে হবে ইডিকে।

আরও পড়ুন: ‘রাজনৈতিক ষড়যন্ত্র’, জ্যোতিপ্রিয় মল্লিকের গ্রেফতারিতে সরব শোভনদেব, রথীনরা

সাম্প্রতিকতম

নয়া মডেলের স্মার্টফোন বাজারে আনল স্যামসাঙ, গ্যালাক্সি এম৩৫ ৫জি

বিখ্যাত বৈদ্যুতিক সরঞ্জাম প্রস্তুতকারক সংস্থা স্যামসাঙ তাদের ‘এম’ সিরিজের অধীনে নয়া মডেলের স্যামসাঙ গ্যালাক্সি...

বাড়ির কোনদিকের দেওয়ালে পারিবারিক ছবি রাখবেন, কী বলছে বাস্তুশাস্ত্র

আমরা প্রত্যেকেই প্রিয়জনের সঙ্গে কাটানো ব্যক্তিগত স্মরণীয় প্রিয় মুহুর্তকে ক্যামরাবন্দি করে ছবির আকারে রেখে...

নিট সংশোধিত মেধা তালিকা প্রকাশ, শীর্ষ স্থানাধিকারীর সংখ্যা ৬১ থেকে নামল ১৭-য়

স্নাতক স্তরের ডাক্তারি প্রবেশিকা পরীক্ষা নিট (NEET-UG)-এর চূড়ান্ত পুনঃসংশোধিত ফলাফল এবং সংশোধিত মেধা তালিকা...

তেঁতুল জলেই ঝরুক মেদ, তেঁতুলে ঠেকান ডায়াবেটিস, সারান পেপটিক আলসার

ডাল হোক কিংবা সবজির তরকারি, রান্নায় টক স্বাদ আনতে জুড়ি মেলা ভার তেঁতুলের ক্বাথের।...

আরও পড়ুন

প্রয়াত প্রাক্তন কারামন্ত্রী বিশ্বনাথ চৌধুরীর, ক্যানসারের সঙ্গে দীর্ঘদিন লড়াইয়ের পর শেষ নিঃশ্বাস ত্যাগ

দীর্ঘদিন ক্যানসারে আক্রান্ত থেকে এসএসকেএম হাসপাতালে প্রাক্তন কারামন্ত্রী বিশ্বনাথ চৌধুরী প্রয়াত। বয়স হয়েছিল ৮৩ বছর। বালুরঘাটে তাঁর মরদেহ নিয়ে যাওয়া হবে।

আটকে একাধিক বিল, রাজভবনকে নোটিস পাঠাল সুপ্রিম কোর্ট

কলকাতা: রাজ্যের একাধিক বিল রাজভবনে আটকে আছে। রাজ্যপাল সিভি আনন্দ বোস সই করছেন না,...

দুর্গাপুজো কমিটিগুলির জন্য সরকারি অনুদান বৃদ্ধি, বিদ্যুৎ বিলে বাড়ছে ছাড়ও, ঘোষণা মুখ্যমন্ত্রীর

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় দুর্গাপুজো কমিটিগুলির জন্য অনুদান বাড়ানোর ঘোষণা করেছেন। চলতি বছর ৪৩ হাজার ক্লাবকে ৮৫ হাজার টাকা করে অনুদান দেওয়া হবে, যা ২০২৫ সালে এক লক্ষ টাকায় পৌঁছাবে। বিদ্যুৎ বিলে ৭৫ শতাংশ ছাড়ের কথাও ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী।
ইন্টারভিউয়ে কীরকম শরীরী ভঙ্গিমা থাকা উচিত বাড়তি মেদ ঝরানোর নয়া ট্রেন্ড ‘ওয়াটার ফাস্টিং’ কী?