Homeখবররাজ্যকেমন আছেন জ্যোতিপ্রিয় মল্লিক? হাসপাতালে আর কতদিন

কেমন আছেন জ্যোতিপ্রিয় মল্লিক? হাসপাতালে আর কতদিন

প্রকাশিত

কলকাতা: হাসপাতালে ভর্তি বনমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিকের শারীরিক অবস্থার উন্নতি হয়েছে বলে খবর। তাঁর হৃদযন্ত্র স্বাভাবিক কাজ করছে। অন্যান্য প্যারামিটারও স্থিতিশীল আছে বলে হাসপাতাল সূত্রে খবর। তবে সূত্রের খবর, আগামী সোমবার পর্যন্ত হাসপাতালেই থাকতে হতে পারে রাজ্যের বনমন্ত্রীকে।

গত বৃহস্পতিবার সাতসকালে জ্যোতিপ্রিয়র জোড়া বাড়িতে হানা দেন ইডি আধিকারিকরা। টানা ২০ ঘণ্টা জেরার পর গভীর রাতে গ্রেফতার করা হয় তাঁকে। শুক্রবার ব্য়াঙ্কশাল কোর্টে তোলা হলে এজলাসেই অসুস্থ হয়ে পড়েন। সঙ্গে সঙ্গে তাঁকে ভর্তি করা হয় হাসপাতালে। শোনা যাচ্ছে, তাঁর কয়েকটি শারীরিক পরীক্ষা করার পরিকল্পনা নিয়েছেন চিকিৎসকরা। সেগুলি সোমবার করার কথা। তাই আগামীকাল পর্যন্ত হাসপাতালেই থাকবেন মন্ত্রী।

বাইপাসের ধারের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করানো হয়েছে রেশন দুর্নীতিতে ধৃত প্রাক্তন খাদ্যমন্ত্রীকে। হাসপাতালের তরফে জানানো হয়েছে, বালুর হাইপারগ্লাইকেমিয়া (রক্তে অত্যধিক শর্করা), রেনাল ইমপেয়ারমেন্ট (কিডনির অসুখ), ডাইসিলেক্‌ট্রোলিটেমিয়া, প্রি-সিঙ্কোপ (সংজ্ঞা হারানোর অনুভূতি) ইত্যাদি রোগ ধরা পড়েছে। সেই অনুযায়ী চলছে চিকিৎসা। এ ছাড়া, হাইপারটেনশনও রয়েছে মন্ত্রীর।

জানা গিয়েছে, সোমবার জ্যোতিপ্রিয়ের হৃদ্‌যন্ত্রের কয়েকটি পরীক্ষা করে দেখা হবে। সে দিন ‘টিল্ট টেস্ট’ করার পরিকল্পনা রয়েছে চিকিৎসকদের। হৃদ্‌রোগের সম্ভাবনা আছে কি না, তা বুঝতে এই পরীক্ষা করা হয়। এ ছাড়া, শনিবার থেকেই শুরু হয়েছে বালুর হল্টার মনিটরিং। হৃদ্‌যন্ত্রের অবস্থা এর মাধ্যমে অনবরত নজরে রাখা হয়। হৃদ্‌স্পন্দন কোন মাত্রায় রয়েছে, তা পরীক্ষার জন্য হল্টার মনিটরিং করা হয়। এটি দীর্ঘ একটি শারীরিক পরীক্ষা।

প্রসঙ্গত, মন্ত্রীকে ১০ দিনের ইডি হেফাজতে দেওয়া হয়েছে। কিন্তু সেটা এখনও শুরু হয়নি যেহেতু মন্ত্রী অসুস্থ হয়ে পড়েছেন। এখন তাঁকে নিয়ে চিকিৎসা শুরু হয়েছে বেসরকারি হাসপাতালে। জ্যোতিপ্রিয়ের চিকিৎসার জন্য একটি মেডিক্যাল দল গঠন করা হয়েছে। সোমবারই জ্যোতিপ্রিয়ের শারীরিক অবস্থা সংক্রান্ত রিপোর্ট ব্যাঙ্কশাল আদালতে জমা দিতে হবে ইডিকে।

আরও পড়ুন: ‘রাজনৈতিক ষড়যন্ত্র’, জ্যোতিপ্রিয় মল্লিকের গ্রেফতারিতে সরব শোভনদেব, রথীনরা

সাম্প্রতিকতম

তপ্ত এই শহরের বুকে আজও জল বয়ে চলে গুটি কয়েক ভিস্তিওয়ালা

চারিদিক জনশূন্য, দুপুরের রোদে খালি মাথায় 'ভিস্তিওয়ালা' চলেছে। এই রোদে মাথা ফেটে যাচ্ছে। তৃষ্ণায় ছাতি ফাটছে। আহার এখনো তার বাকি, তবু এখন জল নিয়ে পৌঁছাবার সময় গন্তব্যে।

‘বেসরকারি সংস্থাগুলি মহাকাশকে আরও সহজলভ্য করে তুলবে’, দাবি ইসরো প্রধানের

বেঙ্গালুরু: ইনস্টাগ্রাম পেজের মাধ্যমে মহাকাশপ্রেমীদের সঙ্গে আড্ডা জমালেন ভারতীয় মহাকাশ গবেষণা সংস্থা (ইসরো)-র চেয়ারম্যান...

সামগ্রিক ফলে ওড়িশা এফসিকে ৩-২ গোলে হারিয়ে আইএসএল ফাইনালে মোহনবাগান সুপার জায়েন্ট

মোহনবাগান সুপার জায়েন্ট ২ (কামিংস, সামাদ) (৩) ওড়িশা ০ (২) কলকাতা: কথা রাখলেন আন্তোনিও লোপেজ...

দুর্গাপুর এনআইটি পড়ুয়ার ঝুলন্ত দেহ উদ্ধার, বিক্ষোভ, দায় নিয়ে ডিরেক্টরের পদত্যাগ

পুলিশ সূত্রে জানা গিয়েছে মৃত পড়ুয়ার নাম অর্পণ ঘোষ। তিনি মেকানিক্যালের দ্বিতীয় বর্ষের ছাত্র।

আরও পড়ুন

বাংলার ইতিহাসের দীর্ঘতম তাপপ্রবাহ শেষ কবে? বৃষ্টি কবে থেকে?

শ্রয়ণ সেন অতীতে কলকাতা তথা দক্ষিণবঙ্গে গরমের পারদ যে যে রেকর্ড তৈরি করেছে, এখনও পর্যন্ত...

রামকৃষ্ণ মঠ ও মিশনের ১৭তম অধ্যক্ষ নির্বাচিত হলেন স্বামী গৌতমানন্দ, জানুন তাঁর বিস্তৃত কর্মকাণ্ডের ইতিহাস

কলকাতা: রামকৃষ্ণ মঠ ও মিশনের অধ্যক্ষ নির্বাচিত হলেন স্বামী গৌতমানন্দ। এর আগে তিনি রামকৃষ্ণ...

অন্তত মঙ্গলবার পর্যন্ত গরমের রুদ্ররূপ, অতীতের সব রেকর্ড অক্ষত থাকবে তো?

শ্রয়ণ সেন কলকাতার ইতিহাসে উষ্ণতম দিন ছিল ১৯৫৮ সালের ২৮ মে। সে দিন পারদ উঠেছিল...