Homeখবররাজ্য'রাজনৈতিক ষড়যন্ত্র', জ্যোতিপ্রিয় মল্লিকের গ্রেফতারিতে সরব শোভনদেব, রথীনরা

‘রাজনৈতিক ষড়যন্ত্র’, জ্যোতিপ্রিয় মল্লিকের গ্রেফতারিতে সরব শোভনদেব, রথীনরা

প্রকাশিত

কলকাতা: দুর্গাপুজো মিটতেই গ্রেফতার রাজ্যের বনমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক। বৃহস্পতিবার টানা ২০ ঘণ্টা জেরার পর গভীর রাতে তাঁকে গ্রেফতার করে ইডি। বর্তমানে তিনি অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি। প্রাক্তন খাদ্যমন্ত্রীর গ্রেফতারির পরই তোলপাড় রাজ্য-রাজনীতি। তৃণমূলের তরফে এ বার সে বিষয়েই মুখ খুললেন দলের পরিষদীয় নেতা শোভনদেব চট্টোপাধ্যায় এবং বর্তমান খাদ্যমন্ত্রী রথীন ঘোষ।

শনিবার শোভনদেব বলেন, “জ্যোতিপ্রিয় মল্লিক সত্যি অসুস্থ। আর ও পালিয়ে যাওয়ার লোক নয়। যারা টাকা নিয়ে পালিয়ে যায়, তাদের গ্রেফতার করা হয় না। আসলে রাজনৈতিক ষড়যন্ত্র।”

পাশাপাশি তিনি আরও বলেন, “জ্যোতিপ্রিয় মল্লিকের গ্রেফতারি নিয়ে কিছু বলার নেই। যদি কেউ দোষ করে, তবে সে শাস্তি পাবে। কিন্তু আমরা এটা দেশ জুড়ে দেখতে পাচ্ছি, যেখানে বিরোধী দল রাজ্যের শাসক সেখানে কেন্দ্রীয় এজেন্সিকে ব্যবহার করে এই কাজ চলছে।”

এ দিন রথীন ঘোষের নেতৃত্বে শনিবার মধ্যমগ্রাম শহরে প্রতিবাদ মিছিল করে তৃণমূল। জ্যোতিপ্রিয়র গ্রেফাতারিকে তিনি শোভনদেবের মতোই ‘‘বিজেপির ষড়যন্ত্র’’ আখ্যা দিয়ে মিছিল থেকে রথীন প্রশ্ন তোলেন, ‘‘একশো দিনের কাজ এবং আবাস যোজনা নিয়ে আমাদের নেতা অভিষেক বন্দ্যোপাধ্যায় যে আন্দোলন করছিলেন, তার অভিমুখ ঘুরিয়ে দেওয়ার জন্য কি এই সব গ্রেফতারি?’’ এ প্রশ্নের জবাবও নিজেই দিয়ে তাঁর মন্তব্য, ‘‘বিজেপি সিবিআই এবং ইডির মতো কেন্দ্রীয় এজেন্সি দিয়ে আমাদের লোকেদের হয়রান এবং হেনস্থা করছে। এর প্রতিবাদে আমরা আন্দোলন করছি।’’

তৃণমূলের বক্তব্য, রাজনৈতিক প্রতিহিংসা চরিতার্থ করতেই জ্যোতিপ্রিয়কে গ্রেফতার করা হয়েছে। বৃহস্পতিবার দুপুরে জ্যোতিপ্রিয়ের বাড়িতে যখন তল্লাশি চলছে তখন, কালীঘাটের বাড়ি থেকে সাংবাদিক বৈঠক করে তাঁর পাশে দাঁড়িয়েছিলেন স্বয়ং দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি বলেছিলেন, “ওদের প্রতিহিংসার সীমা ছাড়াচ্ছে! বিজয়া দশমীর শুভেচ্ছা বিনিময় চলছে, তখন ভোর বেলায় বালুর বাড়িতে রেড হচ্ছে। ক্ষমতায় আছে বলে সব করছে। কিন্তু ক্ষমতা চিরদিন থাকবে না! নতুন প্রজন্ম আসবেই”।

প্রসঙ্গত, শুক্রবার ব্যাঙ্কশাল কোর্টে তোলা হলে অসুস্থ হয়ে পড়েন রাজ্যের মন্ত্রী। তাঁকে এজলাস থেকে স্ট্রেচারে শুইয়ে বাইপাসের ধারে এক বেসরকারি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে প্রাথমিক চিকিৎসার পর তাঁর শারীরিক অবস্থা দেখেই তাঁকে কমান্ড হাসপাতালে স্থানান্তর করে পরবর্তী চিকিৎসার বিষয়টি দেখা হবে বলেই নির্দেশ আদালতের। ইমারজেন্সিতে জ্যোতিপ্রিয়কে পরীক্ষা-নিরীক্ষার পর তাঁকে হাসপাতালে ভর্তি করার সিদ্ধান্ত নেওয়া হয়।

আরও পড়ুন: হাসপাতালে ভর্তি জ্যোতিপ্রিয় মল্লিক, ইডি হেফাজতের কী হবে?

সাম্প্রতিকতম

তপ্ত এই শহরের বুকে আজও জল বয়ে চলে গুটি কয়েক ভিস্তিওয়ালা

চারিদিক জনশূন্য, দুপুরের রোদে খালি মাথায় 'ভিস্তিওয়ালা' চলেছে। এই রোদে মাথা ফেটে যাচ্ছে। তৃষ্ণায় ছাতি ফাটছে। আহার এখনো তার বাকি, তবু এখন জল নিয়ে পৌঁছাবার সময় গন্তব্যে।

‘বেসরকারি সংস্থাগুলি মহাকাশকে আরও সহজলভ্য করে তুলবে’, দাবি ইসরো প্রধানের

বেঙ্গালুরু: ইনস্টাগ্রাম পেজের মাধ্যমে মহাকাশপ্রেমীদের সঙ্গে আড্ডা জমালেন ভারতীয় মহাকাশ গবেষণা সংস্থা (ইসরো)-র চেয়ারম্যান...

সামগ্রিক ফলে ওড়িশা এফসিকে ৩-২ গোলে হারিয়ে আইএসএল ফাইনালে মোহনবাগান সুপার জায়েন্ট

মোহনবাগান সুপার জায়েন্ট ২ (কামিংস, সামাদ) (৩) ওড়িশা ০ (২) কলকাতা: কথা রাখলেন আন্তোনিও লোপেজ...

দুর্গাপুর এনআইটি পড়ুয়ার ঝুলন্ত দেহ উদ্ধার, বিক্ষোভ, দায় নিয়ে ডিরেক্টরের পদত্যাগ

পুলিশ সূত্রে জানা গিয়েছে মৃত পড়ুয়ার নাম অর্পণ ঘোষ। তিনি মেকানিক্যালের দ্বিতীয় বর্ষের ছাত্র।

আরও পড়ুন

বাংলার ইতিহাসের দীর্ঘতম তাপপ্রবাহ শেষ কবে? বৃষ্টি কবে থেকে?

শ্রয়ণ সেন অতীতে কলকাতা তথা দক্ষিণবঙ্গে গরমের পারদ যে যে রেকর্ড তৈরি করেছে, এখনও পর্যন্ত...

রামকৃষ্ণ মঠ ও মিশনের ১৭তম অধ্যক্ষ নির্বাচিত হলেন স্বামী গৌতমানন্দ, জানুন তাঁর বিস্তৃত কর্মকাণ্ডের ইতিহাস

কলকাতা: রামকৃষ্ণ মঠ ও মিশনের অধ্যক্ষ নির্বাচিত হলেন স্বামী গৌতমানন্দ। এর আগে তিনি রামকৃষ্ণ...

অন্তত মঙ্গলবার পর্যন্ত গরমের রুদ্ররূপ, অতীতের সব রেকর্ড অক্ষত থাকবে তো?

শ্রয়ণ সেন কলকাতার ইতিহাসে উষ্ণতম দিন ছিল ১৯৫৮ সালের ২৮ মে। সে দিন পারদ উঠেছিল...