Homeখবররাজ্য'রাজনৈতিক ষড়যন্ত্র', জ্যোতিপ্রিয় মল্লিকের গ্রেফতারিতে সরব শোভনদেব, রথীনরা

‘রাজনৈতিক ষড়যন্ত্র’, জ্যোতিপ্রিয় মল্লিকের গ্রেফতারিতে সরব শোভনদেব, রথীনরা

প্রকাশিত

কলকাতা: দুর্গাপুজো মিটতেই গ্রেফতার রাজ্যের বনমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক। বৃহস্পতিবার টানা ২০ ঘণ্টা জেরার পর গভীর রাতে তাঁকে গ্রেফতার করে ইডি। বর্তমানে তিনি অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি। প্রাক্তন খাদ্যমন্ত্রীর গ্রেফতারির পরই তোলপাড় রাজ্য-রাজনীতি। তৃণমূলের তরফে এ বার সে বিষয়েই মুখ খুললেন দলের পরিষদীয় নেতা শোভনদেব চট্টোপাধ্যায় এবং বর্তমান খাদ্যমন্ত্রী রথীন ঘোষ।

শনিবার শোভনদেব বলেন, “জ্যোতিপ্রিয় মল্লিক সত্যি অসুস্থ। আর ও পালিয়ে যাওয়ার লোক নয়। যারা টাকা নিয়ে পালিয়ে যায়, তাদের গ্রেফতার করা হয় না। আসলে রাজনৈতিক ষড়যন্ত্র।”

পাশাপাশি তিনি আরও বলেন, “জ্যোতিপ্রিয় মল্লিকের গ্রেফতারি নিয়ে কিছু বলার নেই। যদি কেউ দোষ করে, তবে সে শাস্তি পাবে। কিন্তু আমরা এটা দেশ জুড়ে দেখতে পাচ্ছি, যেখানে বিরোধী দল রাজ্যের শাসক সেখানে কেন্দ্রীয় এজেন্সিকে ব্যবহার করে এই কাজ চলছে।”

এ দিন রথীন ঘোষের নেতৃত্বে শনিবার মধ্যমগ্রাম শহরে প্রতিবাদ মিছিল করে তৃণমূল। জ্যোতিপ্রিয়র গ্রেফাতারিকে তিনি শোভনদেবের মতোই ‘‘বিজেপির ষড়যন্ত্র’’ আখ্যা দিয়ে মিছিল থেকে রথীন প্রশ্ন তোলেন, ‘‘একশো দিনের কাজ এবং আবাস যোজনা নিয়ে আমাদের নেতা অভিষেক বন্দ্যোপাধ্যায় যে আন্দোলন করছিলেন, তার অভিমুখ ঘুরিয়ে দেওয়ার জন্য কি এই সব গ্রেফতারি?’’ এ প্রশ্নের জবাবও নিজেই দিয়ে তাঁর মন্তব্য, ‘‘বিজেপি সিবিআই এবং ইডির মতো কেন্দ্রীয় এজেন্সি দিয়ে আমাদের লোকেদের হয়রান এবং হেনস্থা করছে। এর প্রতিবাদে আমরা আন্দোলন করছি।’’

তৃণমূলের বক্তব্য, রাজনৈতিক প্রতিহিংসা চরিতার্থ করতেই জ্যোতিপ্রিয়কে গ্রেফতার করা হয়েছে। বৃহস্পতিবার দুপুরে জ্যোতিপ্রিয়ের বাড়িতে যখন তল্লাশি চলছে তখন, কালীঘাটের বাড়ি থেকে সাংবাদিক বৈঠক করে তাঁর পাশে দাঁড়িয়েছিলেন স্বয়ং দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি বলেছিলেন, “ওদের প্রতিহিংসার সীমা ছাড়াচ্ছে! বিজয়া দশমীর শুভেচ্ছা বিনিময় চলছে, তখন ভোর বেলায় বালুর বাড়িতে রেড হচ্ছে। ক্ষমতায় আছে বলে সব করছে। কিন্তু ক্ষমতা চিরদিন থাকবে না! নতুন প্রজন্ম আসবেই”।

প্রসঙ্গত, শুক্রবার ব্যাঙ্কশাল কোর্টে তোলা হলে অসুস্থ হয়ে পড়েন রাজ্যের মন্ত্রী। তাঁকে এজলাস থেকে স্ট্রেচারে শুইয়ে বাইপাসের ধারে এক বেসরকারি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে প্রাথমিক চিকিৎসার পর তাঁর শারীরিক অবস্থা দেখেই তাঁকে কমান্ড হাসপাতালে স্থানান্তর করে পরবর্তী চিকিৎসার বিষয়টি দেখা হবে বলেই নির্দেশ আদালতের। ইমারজেন্সিতে জ্যোতিপ্রিয়কে পরীক্ষা-নিরীক্ষার পর তাঁকে হাসপাতালে ভর্তি করার সিদ্ধান্ত নেওয়া হয়।

আরও পড়ুন: হাসপাতালে ভর্তি জ্যোতিপ্রিয় মল্লিক, ইডি হেফাজতের কী হবে?

সাম্প্রতিকতম

ভারী বৃষ্টিতে ভাসল দুবাই বিমানবন্দর, জলে ডুবে শহরের রাস্তাঘাট

জল জমে থাকার জন্য বিমানবন্দরে প্রায় আধ ঘণ্টা বিমান চালচল বন্ধ ছিল। বিমানবন্দরে মঙ্গলবার মাত্র ১২ ঘন্টায় প্রায় ১০০ মিমি এবং ২৪ ঘন্টায় মোট ১৬০ মিমি বৃষ্টি হয়েছে। গড়ে, দুবাই শহরে এক বছরে প্রায় ৮৮.৯ মিমি বৃষ্টিপাত হয়ে থাকে।

ছত্তিশগড়ে যৌথবাহিনীর সঙ্গে সংঘর্ষে শীর্ষনেতা সহ ২৯ মাওবাদী নিহত

জেলা রিজার্ভ গার্ড ও বর্ডার সিকিউরিটি ফোর্সের একটি যৌথ দলের অভিযানের সময় বিনাগুন্ডা গ্রামের নিকটবর্তী বনে বন্দুকযুদ্ধে তিন নিরাপত্তা কর্মী আহত হয়েছেন।

ডায়মন্ড হারবারে অভিষেকের বিরুদ্ধে বিজেপির প্রার্থী ঘোষণা

কলকাতা: অবশেষে ডায়মন্ড হারবারে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে প্রার্থী ঘোষণা করল বিজেপি। বিজেপি প্রার্থীর নাম...

ওড়িশায় সেতু থেকে পড়ে গেল কলকাতাগামী বাস, অন্তত ৫ জনের মৃত্যু, অনেকে আহত

সোমবার রাতে ওড়িশার জাজপুর জেলায় একটি সেতু থেকে কলকাতাগামী একটি বাস পড়ে গিয়ে ভয়াবহ...

আরও পড়ুন

ডায়মন্ড হারবারে অভিষেকের বিরুদ্ধে বিজেপির প্রার্থী ঘোষণা

কলকাতা: অবশেষে ডায়মন্ড হারবারে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে প্রার্থী ঘোষণা করল বিজেপি। বিজেপি প্রার্থীর নাম...

রাজ্যের আবেদন খারিজ, হাওড়ায় রাম নবমীর মিছিলে অনুমতি হাইকোর্টের

কলকাতা: হাওড়ায় রাম নবমীর মিছিলের রুট পরিবর্তনের ব্যাপারে রাজ্যের আবেদন খারিল করল কলকাতা হাইকোর্ট।...

রাম নবমী উদযাপন নিয়ে সতর্ক পুলিশ-প্রশাসন

রাম নবমী আগামী ১৭ এপ্রিল। রামনবমী উদযাপন নিয়ে সতর্ক পুলিশ-প্রশাসন। ওইদিন পুজো ও পরের...