Home খবর রাজ্য ঘূর্ণিঝড় রেমালে ক্ষতিগ্রস্তদের পাশে রাজ্য সরকার, ‘অবিলম্বে আর্থিক সাহায্য’ ঘোষণা মুখ্যমন্ত্রীর

ঘূর্ণিঝড় রেমালে ক্ষতিগ্রস্তদের পাশে রাজ্য সরকার, ‘অবিলম্বে আর্থিক সাহায্য’ ঘোষণা মুখ্যমন্ত্রীর

কলকাতা: রবিবারের পর সোমবারেও দক্ষিণবঙ্গে ঘূর্ণিঝড় রেমালের প্রভাব অব্যাহত। এ দিকে, রাজ্য সরকার ক্ষতিগ্রস্তদের পাশে আছে বলে এ দিন আরেক বার জানিয়ে দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এখন লোকসভা ভোট চলছে। ফলে নির্বাচনের পর শোকাহত ও ক্ষতিগ্রস্তদের আর্থিক সাহায্যের আশ্বাস দিয়েছেন তিনি। সোমবার নিজের এক্স (আগের টুইটার) হ্যান্ডেলে পোস্ট করে তিনি এ কথা জানান।

ইতিমধ্যেই রেমালের সঙ্গে সম্পর্কিত একাধিক মৃত্যুর খবর উঠে এসেছে পশ্চিমবঙ্গে। কলকাতা-সহ বিভিন্ন জায়গা থেকে এখনও পর্যন্ত অন্তত ৬ জনের মৃত্যুর খবর এসেছে। পরিস্থিতি নিয়ে উদ্বিগ্ন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও।

এ দিন নিজের এক্স (আগের টুইটার) হ্যান্ডেলে মুখ্যমন্ত্রী লেখেন, ‘এবারও সাইক্লোন রেমালের প্রভাবে আমাদের রাজ্যে প্রচুর ক্ষয়ক্ষতি হল ও হচ্ছে। কিন্তু সবার উপরে মানুষের জীবন। সৌভাগ্যক্রমে এবং অবশ্যই রাজ্য প্রশাসনের তৎপরতায় এবার জীবনহানি তুলনামূলকভাবে অনেক কম।’ ঝড়-বৃষ্টির দুর্যোগের মধ্যে যাঁরা নিজেদের কাছের মানুষকে হারিয়েছেন, তাঁদের প্রতি সমবেদনা জানিয়েছেন মুখ্যমন্ত্রী। স্বজনহারাদের আর্থিক সহায়তার আশ্বাসও দিয়েছেন তিনি।

মুখ্যমন্ত্রী আরও লেখেন, “ফসলের ও বাড়িঘরের যা ক্ষয়ক্ষতি হয়েছে, তার ক্ষতিপূরণের বন্টন আইন-মোতাবেক প্রশাসন এখনই দেখে নেবে এবং নির্বাচনের আচরণবিধি উঠে গেলে আমরা এই সব বিষয় আরো গুরুত্ব দিয়ে পুরোটা বিবেচনা করব।”

জানা গিয়েছে, পূর্ব বর্ধমানের মেমারির বাসিন্দা ফড়ে সিংহ ও তরুণ সিংহের বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যু হয়েছে। ঝড়ে উপড়ে যাওয়া কলাগাছ কাটতে গিয়ে প্রাণ হারান বাবা ও ছেলে। মৌসুনি দ্বীপে ৮০ বছরের এক বৃদ্ধার মৃত্যু হয়েছে। নাম রেণুকা মণ্ডল। রবিবার রাতে কলকাতার এন্টালিতে একটি বাড়ির কার্নিস ভেঙে পড়লে মৃত্যু হয় ৫১ বছর বয়সি মহম্মদ সাজিবের। উত্তর ২৪ পরগনার পানিহাটিতে গোপাল বর্মণ নামে ৪৭ বছর বয়সি ব্যক্তির মৃত্যু হয় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে। দক্ষিণ ২৪ পরগনার মহেশপুরের নুঙ্গিতে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যু হয় তাপসী দাস নামে ৫৩ বছরের এক মহিলার, তিনি মহেশতলা পুরসভার ৩৩ নম্বর ওয়ার্ডের বাসিন্দা।

আরও পড়ুন: ‘রেমাল’-এর জেরে মৃত্যু ২ জনের, কলকাতা-সহ দক্ষিণবঙ্গের বিস্তীর্ণ অঞ্চলে জীবনযাত্রা বিপর্যস্ত   

NO COMMENTS

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Exit mobile version