Homeখবররাজ্যরেড রোডে মমতা বন্দ্যোপাধ্যায়ের ধরনার দ্বিতীয় দিন, চলবে সন্ধে ৬টা পর্যন্ত

রেড রোডে মমতা বন্দ্যোপাধ্যায়ের ধরনার দ্বিতীয় দিন, চলবে সন্ধে ৬টা পর্যন্ত

প্রকাশিত

কলকাতা: রেড রোডে মমতা বন্দ্যোপাধ্যায়ের ধরনার দ্বিতীয় দিন বৃহস্পতিবার। পঞ্চায়েত ভোটের আগে কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে আর্থিক বঞ্চনা গণতন্ত্রের কণ্ঠরোধ ও কেন্দ্রীয় এজেন্সিকে দিয়ে বিরোধীদের হেনস্থার অভিযোগে বুধবার বেলা ১২টা থেকে ধরনায় বসেছেন মুখ্যমন্ত্রী। আজ সন্ধে ৬টা পর্যন্ত ধরনা চলবে। টানা ৩০ ঘণ্টা ধরে ধরনামঞ্চে থাকার কথা মুখ্যমন্ত্রীর।

কেন্দ্রের আর্থিক বঞ্চনার প্রসঙ্গ টেনে মমতা বলেন, ‘‘যারা দিন আনে দিন খায় তাদের টাকা আটকে দেওয়া হয়েছে। মানুষের দাবি আদায়ে এক বার নয়, এক কোটি বার ধর্নায় বসব। আমার দল ক্ষমতায় আছে। তার মানে মানুষের কাছে আমাদের দায়বদ্ধতা আছে। প্রধানমন্ত্রীর বাড়ির পাশেও বসতে পারি। আমি জনপ্রতিনিধি’’।

কেন্দ্রীয় দল পাঠানো নিয়ে প্রশ্ন তোলেন মমতাও। এত লোকের বিমান ভাড়া, খাওয়া-থাকার খরচ নিয়ে প্রশ্ন তোলেন তিনি। বলেন, ‘‘ওই টাকা পেলেও কিছু গরিব মানুষকে দেওয়া যেত। বলে আসছে (রাজ্য বিজেপি), টাকা দিও না, আমরা জিততে পারব না। তৃণমূল সরকার কাজ করে দেখিয়ে দেবে।’’

ধরনা নিয়ে নিজের অবস্থান স্পষ্ট করে মমতা প্রথম দিনই জানিয়ে দিয়েছেন, “এটা রাজ্য সরকারের তরফে নয়, সর্ব ভারতীয় তৃণমূল কংগ্রেসের তরফে এই ধর্নামঞ্চ। কিন্তু আমি সরকারের পক্ষ থেকে আছি, আমাদের সব মন্ত্রীরাও আছেন। আমি ডবল ডিউটি পালন করছি, বিজেপির মতো সরকারের টাকা মিসইউজ করি না”।

কী কারণে ধরনার মুখ্যমন্ত্রীর?

মূলত ৯টি ইস্যুকে সামনে রেখে প্রতিবাদে সামিল হয়েছেন মুখ্যমন্ত্রী। এই ইস্যুগুলির মধ্যে অন্যতম বাংলাকে ন্যায্য পাওনা থেকে বঞ্চিত করা। রাজ্যের প্রাপ্য প্রায় ১ লক্ষ কোটি টাকা। ১০০ দিনের কাজে বকেয়া সাত হাজার কোটি টাকা। আবাস যোজনায় কেন্দ্রের কাছে রাজ্যের প্রাপ্য ৮ হাজার ২০০ কোটি টাকা। কেন্দ্রীয় এজেন্সির দ্বারা বিরোধীদের হেনস্থা। ইত্যাদি।

আরও পড়ুন: সপ্তাহান্তে ঝড়বৃষ্টি জেলায় জেলায়, কতটা প্রভাব পড়বে কলকাতায়

সাম্প্রতিকতম

জার্মানি, সুইৎজারল্যান্ডে নেই, ভারতের সেরেল্যাকে অত্যধিক চিনি, তদন্তের নির্দেশ

এ নিয়ে একটি আন্তর্জাতিক রিপোর্ট সামনে আসার সঙ্গে  তৎপর হল কেন্দ্র। ইতিমধ্যে নেসলে কোম্পানির শিশুখাদ্য নিয়ে তদন্ত শুরু করছে  স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের অধীন খাদ্য সুরক্ষা নিয়ন্ত্রক (এফএসএসএআই)।

শহরে অত্যধিক গরমের অনুভূতির কারণ ‘আরবান হিট আইল্যান্ড’

শ্রয়ণ সেন তাপপ্রবাহের কবলে দক্ষিণবঙ্গ। এই অঞ্চলের ১৫টি জেলার মধ্যে দক্ষিণ ২৪ পরগণা এবং পূর্ব...

লোকসভা নির্বাচনের প্রথম দফায় রেকর্ড ভোট পড়ল ত্রিপুরায়, দ্বিতীয় স্থানে বাংলা

কমিশনের তথ্য অনুযায়ী সন্ধে সাতটা পর্যন্ত ভোট পড়েছে, ৭৯.৯০ প্রথম দফায় ৫৮১৪ বুথে ভোটগ্রহণ হয়েছে। ১০০ শতাংশ বুথে এদিন কেন্দ্রীয় বাহিনী ছিল।

ভোট না দিয়ে ফেরত যাবেন না! পরিযায়ী শ্রমিকদের ‘সতর্কবার্তা’ মমতার

মুর্শিদাবাদের জনসভায় তিনি বলেন, 'আমি সমস্ত পরিযায়ী শ্রমিকদের অনুরোধ করতে চাই যারা এখানে ঈদ উদযাপন করতে এসেছেন, দয়া করে ভোট না দিয়ে ফিরে যাবেন না।

আরও পড়ুন

শহরে অত্যধিক গরমের অনুভূতির কারণ ‘আরবান হিট আইল্যান্ড’

শ্রয়ণ সেন তাপপ্রবাহের কবলে দক্ষিণবঙ্গ। এই অঞ্চলের ১৫টি জেলার মধ্যে দক্ষিণ ২৪ পরগণা এবং পূর্ব...

গরম নিয়ে আতঙ্ক ছড়াবেন না, আতঙ্কিত হবেন না

শ্রয়ণ সেন আতঙ্ক! আতঙ্ক! আতঙ্ক! সমাজমাধ্যমের পাতা ওলটালেই গরম নিয়ে চূড়ান্ত আতঙ্কজনক খবর! মানুষ গরম অনুভব...

আগামী কয়েক দিন গরম আরও বাড়তে পারে, কিন্তু গরম পড়াও দরকার

শ্রয়ণ সেন যতই হাহাকার করুন না কেন, গরমকালে গরমই পড়া দরকার। এ বছর মার্চ মাস...