চিকিৎসার টাকা চাই ব্লাড ক্যানসার আক্রান্ত নম্রতার, প্রীতি ফুটবল ম্যাচে মোহনবাগান-ইস্টবেঙ্গল

0

উজ্জ্বল বন্দ্যোপাধ্যায়, নিমপীঠ: রবিবার, ১ জানুয়ারির দুপুরে জয়নগর-২ ব্লকের ফুটিগোদা সাগ্নিক গোষ্ঠীর উদ্যোগে প্রীতি ফুটবল ম্যাচে মোহনবাগান-ইস্টবেঙ্গল। আড়াই বছরের ব্লাড ক্যানসারে আক্রান্ত বেলেঘাটার নম্রতা কুণ্ডুর চিকিৎসার খরচ মেটাতে এ দিন দুপুরে নিমপীঠ বিবেকানন্দ ময়দানে মোহনবাগান ও ইস্টবেঙ্গলের মধ্যে প্রীতি ফুটবল খেলা হয়ে গেল। ফলাফল ৬-৬ ড্র হয় এই খেলায়।

বাঙালি মানেই ফুটবল। আর এই ফুটবল ও বাঙালির সঙ্গে জড়িয়ে মোহনবাগান ও ইস্টবেঙ্গল। এই দুই বিখ্যাত দলের খেলা যদি কলকাতার মাঠ ছেড়ে জয়নগরে হয় তো তাঁর একটা আলাদা গুরুত্ব। অন্য দিকে, এই ফুটবল ম্যাচের সঙ্গে জড়িত এক মহতী উদ্দেশ্য। এ দিন এই খেলা দেখতে বহু খেলাপ্রেমী দর্শক বছরের প্রথম দিনে হাজির হয়েছিল নিমপীঠে। খেলার উদ্বোধন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন নিমপীঠ রামকৃষ্ণ আশ্রমের সম্পাদক স্বামী সদানন্দজী মহারাজ, স্বামী অচ্যুদানন্দজী মহারাজ, জয়নগর মজিলপুর পুরসভার প্রাক্তন চেয়ারম্যান সুজিত সরখেল, বকুলতলা থানার ওসি তাপস মণ্ডল, স্কুল পরিদর্শক কৃষেন্দু ঘোষ, হরিসাধন নস্কর, সাগ্নিক গোষ্ঠীর সম্পাদক শুভংকর ঘোষ-সহ আরও অনেকে।

এ দিন খেলোয়াড় মেহেতাব হোসেন ও রহিব নবি বলেন, “আমরা ক্যানসার আক্রান্তদের সাহায্য করতে এই প্রীতিম্যাচ খেলতে এলাম। তবে আমরা নতুন বছরে প্রত্যেক অভিভাবকদের বলব নিজেদের বাচ্চাদের সঙ্গে সময় কাটান বেশি করে। তাদের খেলতে দিন”।

সাগ্নিক গোষ্ঠীর সম্পাদক শুভংকর ঘোষ বলেন, “আমরা আপাতত কুড়ি হাজার টাকা তুলে দিলাম ওই শিশুটির বাবার হাতে। আগামী দিনে আরও কী ভাবে সহায়তা করা যায় চেষ্টা করছি। এই খেলা দেখে খুশি এলাকার খেলাপ্রেমী মানুষ”।

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন