Homeখবররাজ্যকলকাতায় আংশিক মেঘলা আকাশ, ফিরছে অস্বস্তিকর গরম

কলকাতায় আংশিক মেঘলা আকাশ, ফিরছে অস্বস্তিকর গরম

প্রকাশিত

কলকাতা: শেষ কয়েকদিন ধরেই কলকাতা-সহ রাজ্যের বিভিন্ন জেলার হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হচ্ছে। আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী, বৃহস্পতিবার থেকে বদলে যাবে আবহাওয়া। আবারও ফিরতে চলেছে অস্বস্তিকর গরম। বাড়বে তাপমাত্রা, আর্দ্রতাজনিত অস্বস্তি।

বিগত কয়েকদিন দেখা গিয়েছে কোথাও কালবৈশাখী, আবার কখনও দমকা হওয়া, আবার কখনও মুষলধারে বৃষ্টি। এ দিন থেকেই ভোলবদল হতে পারে আবহাওয়ার। এ দিন শহরের আকাশ আংশিকভাবে মেঘলা থাকার সম্ভাবনা। সঙ্গে অস্বস্তিকর ভ্যাপসা গরম। হাওয়া অফিসের পূর্বাভাস, বৃহস্পতিবার সকালের মধ্যে উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, হাওড়া, নদিয়ার কোথাও কোথাও বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা থাকছে।

দক্ষিণবঙ্গে আবহাওয়ার পরিবর্তন হলেও উত্তরবঙ্গের বৃষ্টিপাতের সম্ভাবনা থাকছে। উত্তরবঙ্গের জেলায় জেলায় বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা থাকছে। বৃহস্পতিবার সকাল থেকে উত্তরবঙ্গের সবকটি জেলাতেই বিক্ষিপ্ত ভাবে বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝরি বৃষ্টিপাতের সম্ভাবনার কথা জানিয়েছে হাওয়া অফিস। আগামী শুক্রবার দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার এবং কোচবিহারে কোথাও না কোথাও বজ্রবিদ্যুৎ-সহ হাল্কা থেকে মাঝারি বৃষ্টিপাত হতে পারে। নীচের তিন জেলা উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুর এবং মালদহ জেলায় বজ্রবিদ্যুৎ-সহ হালকা বৃষ্টি হতে পারে।

বিগত কয়েক দিনে বৃষ্টি এবং দমকা হাওয়ার জেরে তাপমাত্রাও কমে গিয়েছিল বেশ কয়েক ডিগ্রি। তীব্র গরমের হাত থেকে মিলেছিল সাময়িক স্বস্তি। কিন্তু আপাতত বৃষ্টিপাতের কোনো সম্ভাবনা নেই। আবহাওয়া বদলাতে শুরু করবে গোটা দক্ষিণবঙ্গ জুড়ে। কলকাতার তাপমাত্রা সর্বোচ্চ ২ থেকে ৪ ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত বাড়তে পারে আগামী কয়েকদিনে।

বুধবার থেকে আবহাওয়ার সার্বিক চেহারাটা কিছুটা হলেও বদলেছে। মঙ্গলবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২১.৪ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে দুই ডিগ্রি কম। সোমবার দিনের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৬.৮ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে আট ডিগ্রি কম। সেই জায়গায় বৃহস্পতিবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ২৩.৩ ডিগ্রি সেলসিয়াস। বুধবার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩০.৪ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে চার ডিগ্রি বেশি।

আরও পড়ুন: নবীন পট্টনায়ক-এর সঙ্গে বৈঠকে বসবেন মমতা

সাম্প্রতিকতম

বাম হাতে ভাই ফোঁটা দিয়ে ডান হাতে মুছে দিতেন, ছোটবেলার সেই প্রেমের গল্প বললেন ইন্দ্রানী হালদার

অভিনেত্রী একাধিক প্রেমের সম্পর্কে জড়িয়েছেন। পেতেন প্রচুর প্রেমপত্রও। ছোটবেলায় বন্ধু-বান্ধবীদের দাদা-ভাইদের থেকেও নাকি প্রচুর প্রেমপত্র পেয়েছিলেন অভিনেত্রী।

অক্ষয় তৃতীয়ার আগে ১০ দিনে সোনার দাম কমল প্রায় ৩ হাজার টাকা

শেষ ১০ দিনে প্রতি ১০ গ্রাম সোনার দাম কমেছে ২,৯০০ টাকা। বর্তমানে সোনার দাম...

চাঁদিফাটা রোদে ত্বকের জেল্লা গায়েব, নিমেষে ফিরবে জেল্লা যদি করেন এই ৪ কাজ

এই দাবদহে বাড়ি থেকে বেরোতে হচ্ছে অনেককেই। আর তাতেই চেহারার হাল হচ্ছে যাতা। ঝলসে যাচ্ছে ত্বক।

সি বিচে প্লাষ্টিক কুড়াচ্ছেন মিমি চক্রবর্তী, দেখে হতবাক নেটবাসি, হঠাৎ কী হল অভিনেত্রীর?

এভাবেই একের পর এক আবর্জনা তুলে যাচ্ছেন সমুদ্রতট থেকে। এরপর জমা করছেন একটি বাস্কেটে। কিন্তু কেন এমন হাল অভিনেত্রীর? হঠাৎ আবর্জনা তুলছেন কেন?

আরও পড়ুন

২০১৬-র নিয়োগ প্রক্রিয়া বাতিল, হাইকোর্টের নির্দেশে চাকরি গেল প্রায় ২৬ হাজারের

কলকাতা: রাজ্য সরকার পোষিত ও সাহায্যপ্রাপ্ত স্কুলগুলিতে ২০১৬ সালে রাজ্যস্তরের পরীক্ষার মাধ্যমে নিয়োগ করা...

তাপপ্রবাহের শেষে কালবৈশাখী, কিন্তু কলকাতা, হাওড়া, দক্ষিণ ২৪ পরগণা আদৌ বৃষ্টি পাবে তো?

শ্রয়ণ সেন পূর্ব ভারতের ইতিহাস বিশেষ করে পশ্চিমবঙ্গের ইতিহাস বলে টানা কুড়ি দিন কখনো তাপপ্রবাহ...

শহরে অত্যধিক গরমের অনুভূতির কারণ ‘আরবান হিট আইল্যান্ড’

শ্রয়ণ সেন তাপপ্রবাহের কবলে দক্ষিণবঙ্গ। এই অঞ্চলের ১৫টি জেলার মধ্যে দক্ষিণ ২৪ পরগণা এবং পূর্ব...