Homeখবররাজ্যআগামী ৪৮ ঘণ্টায় দুর্যোগের আশঙ্কা, পূর্বাভাস হাওয়া অফিসের

আগামী ৪৮ ঘণ্টায় দুর্যোগের আশঙ্কা, পূর্বাভাস হাওয়া অফিসের

প্রকাশিত

কলকাতা: আগামী ৪৮ ঘন্টায় শিলাবৃষ্টি, কালবৈশাখী এবং বজ্রপাতের আশঙ্কা রাজ্যে। শনিবার পর্যন্ত বিক্ষিপ্ত ভাবে বজ্রবিদ্যুৎ-সহ ঝড়-বৃষ্টি হতে পারে। উত্তরবঙ্গের দু-এক জেলায় ভারী বৃষ্টির আশঙ্কা।

বৃহস্পতিবার বিকেলের দিকে শহরে এবং দক্ষিণবঙ্গের কিছু জেলায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হতে পারে। আগামী ২৪ থেকে ৪৮ ঘণ্টায় শিলাবৃষ্টি, কালবৈশাখী এবং বজ্রপাতের আশঙ্কা রয়েছে। শনিবার পর্যন্ত বিক্ষিপ্তভাবে বজ্রবিদ্যুৎ-সহ ঝড়-বৃষ্টির সতর্কতা রয়েছে। এমনই পূর্বাভাস দিল আলিপুর আবহাওয়া দফতর।

এ দিন সকাল থেকেই আংশিক মেঘলা আকাশ। সকাল সকাল শহর এবং লাগোয়া জেলাগুলিতে ঝড়ো হাওয়া। তবে তার পরই আবার একপ্রস্থ কড়া রোদ। এরই মধ্যে আবহাওয়া দফতরের তরফে কলকাতা এবং দুই ২৪ পরগনায় হলুদ সতর্কতা জারি করা হয়েছে।

বিকেলের দিকে এই কালবৈশাখী গুমোট আবহাওয়ায় কিছুটা স্বস্তি আনবে বলে মনে করা হচ্ছে। আরও দু-তিন দিন কলকাতা-সহ দক্ষিণবঙ্গে ঝড়বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে জানাচ্ছে হাওয়া অফিস।

দক্ষিণবঙ্গে শনিবার পর্যন্ত বিক্ষিপ্ত ভাবে বজ্রবিদ্যুৎ-সহ ঝড়-বৃষ্টির সম্ভাবনা থাকছে। দক্ষিণবঙ্গের বেশিরভাগ জেলাতেই দিনের বেলায় গরম বাড়বে এবং থাকবে আর্দ্রতাজনিত অস্বস্তি। বিকেল বা সন্ধ্যার দিকে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা তৈরি হবে। দক্ষিণবঙ্গের সব জেলাতেই বিক্ষিপ্ত ভাবে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা শনিবার পর্যন্ত। বৃষ্টির সঙ্গে ৩০ থেকে ৫০ কিলোমিটার প্রতি ঘণ্টা পর্যন্ত দমকা ঝোড়ো হাওয়া শিলাবৃষ্টি এবং ও বজ্রপাতের আশঙ্কা থাকছে।

এ দিকে, উত্তরবঙ্গের কোচবিহার, আলিপুরদুয়ার ও জলপাইগুড়ি জেলাতে বেশি বৃষ্টির সম্ভাবনা। উত্তরবঙ্গের ৮ জেলাতেই বিক্ষিপ্তভাবে বজ্রবিদ্যুৎসহ বৃষ্টি সঙ্গে ৩০-৪০ কিলোমিটার বেগে হালকা ঝোড়ো হাওয়া এবং বজ্রপাতের আশঙ্কা রয়েছে।

আরও পড়ুন: এগরায় ভয়াবহ বিস্ফোরণকাণ্ডে গ্রেফতার ভানু বাগ, কটকে মিলল হদিশ

সাম্প্রতিকতম

ভারী বৃষ্টিতে ভাসল দুবাই বিমানবন্দর, জলে ডুবে শহরের রাস্তাঘাট

জল জমে থাকার জন্য বিমানবন্দরে প্রায় আধ ঘণ্টা বিমান চালচল বন্ধ ছিল। বিমানবন্দরে মঙ্গলবার মাত্র ১২ ঘন্টায় প্রায় ১০০ মিমি এবং ২৪ ঘন্টায় মোট ১৬০ মিমি বৃষ্টি হয়েছে। গড়ে, দুবাই শহরে এক বছরে প্রায় ৮৮.৯ মিমি বৃষ্টিপাত হয়ে থাকে।

ছত্তিশগড়ে যৌথবাহিনীর সঙ্গে সংঘর্ষে শীর্ষনেতা সহ ২৯ মাওবাদী নিহত

জেলা রিজার্ভ গার্ড ও বর্ডার সিকিউরিটি ফোর্সের একটি যৌথ দলের অভিযানের সময় বিনাগুন্ডা গ্রামের নিকটবর্তী বনে বন্দুকযুদ্ধে তিন নিরাপত্তা কর্মী আহত হয়েছেন।

ডায়মন্ড হারবারে অভিষেকের বিরুদ্ধে বিজেপির প্রার্থী ঘোষণা

কলকাতা: অবশেষে ডায়মন্ড হারবারে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে প্রার্থী ঘোষণা করল বিজেপি। বিজেপি প্রার্থীর নাম...

ওড়িশায় সেতু থেকে পড়ে গেল কলকাতাগামী বাস, অন্তত ৫ জনের মৃত্যু, অনেকে আহত

সোমবার রাতে ওড়িশার জাজপুর জেলায় একটি সেতু থেকে কলকাতাগামী একটি বাস পড়ে গিয়ে ভয়াবহ...

আরও পড়ুন

ডায়মন্ড হারবারে অভিষেকের বিরুদ্ধে বিজেপির প্রার্থী ঘোষণা

কলকাতা: অবশেষে ডায়মন্ড হারবারে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে প্রার্থী ঘোষণা করল বিজেপি। বিজেপি প্রার্থীর নাম...

রাজ্যের আবেদন খারিজ, হাওড়ায় রাম নবমীর মিছিলে অনুমতি হাইকোর্টের

কলকাতা: হাওড়ায় রাম নবমীর মিছিলের রুট পরিবর্তনের ব্যাপারে রাজ্যের আবেদন খারিল করল কলকাতা হাইকোর্ট।...

রাম নবমী উদযাপন নিয়ে সতর্ক পুলিশ-প্রশাসন

রাম নবমী আগামী ১৭ এপ্রিল। রামনবমী উদযাপন নিয়ে সতর্ক পুলিশ-প্রশাসন। ওইদিন পুজো ও পরের...