Homeখেলাধুলোফুটবলকলকাতা লিগ: বিষ্ণু ও মহীতোষের হ্যাটট্রিক, খিদিরপুরকে ১০ গোল দিল ইস্টবেঙ্গল

কলকাতা লিগ: বিষ্ণু ও মহীতোষের হ্যাটট্রিক, খিদিরপুরকে ১০ গোল দিল ইস্টবেঙ্গল

প্রকাশিত

ইস্টবেঙ্গল এসসি: ১০ (বিষ্ণু হ্যাটট্রিক-সহ ৪, মহীতোষ হ্যাটট্রিক-সহ ৩, সুহের ২, জেসিন টিকে ১) খিদিরপুর এসসি: ১ (প্রদীপ পাল)

কলকাতা: ফুটবল ম্যাচে ইস্টবেঙ্গল শেষ ১০ গোল করেছিল ৫১ বছর আগে, ১৯৭২ সালে। ডুরান্ড কাপের খেলায় তারা ১০-০ গোলে হারিয়েছিল বি বি স্টারকে। আর কলকাতা লিগে শেষ ১০ গোল করেছিল ৭৪ বছর আগে।

কলকাতা লিগে দু’ বারই ১০ গোল দিয়েছিল ইস্টবেঙ্গল। ১৯৪৩ সালের ১০ জুন ডালহৌসিকে ১০-০ গোলে হারিয়েছিল তারা। এর ছ’ বছর পর ১৯৪৯ সালের ২৮ জুন ক্যালকাটা গ্যারিসনকে ১০-০ গোলে হারিয়েছিল ইস্টবেঙ্গল। কলকাতা লিগে ৭৪ বছর পর ইস্টবেঙ্গল প্রতিপক্ষ দলকে ১০ গোল দিল। তবে এই ১০ গোল দেওয়ার পথে তারা ১ গোল হজম করল।

মঙ্গলবার কলকাতা ফুটবল লিগে সুপার সিক্সের খেলায় ইস্টবেঙ্গল ১০-১ গোলে হারাল খিদিরপুর স্পোর্টিং ক্লাবকে। বিষ্ণু পিভি আর মহীতোষ রায়ের হ্যাটট্রিকের সুবাদে ইস্টবেঙ্গলের এই ১০ গোল খিদিরপুরের বিরুদ্ধে। ইস্টবেঙ্গল ক্লাবের হয়ে একই ম্যাচে দু’জনের হ্যাটট্রিক ৩৪ বছর পর ঘটল। এর আগে একই ম্যাচে হ্যাটট্রিক করেছিলেন চিমা ও কুলজিৎ।

প্রথমার্ধে ৬-১ গোলে এগিয়ে ইস্টবেঙ্গল      

প্রথমার্ধে খেলা শুরু হওয়ার ৪ মিনিটের মধ্যেই ফ্রি-কিক পায় ইস্টবেঙ্গল। সেই ফ্রি-কিক থেকে গোল করেন বিষ্ণু। বল খিদিরপুরের গোলরক্ষকের হাতে লেগেছিল। কিন্তু তিনি তা ধরে রাখতে পারেননি। ম্যাচের ১০ মিনিটে আবার বিষ্ণুর গোল। প্রতিপক্ষের ডিফেন্সের ভুলের ফায়দা তুলল ইস্টবেঙ্গল।

খিদিরপুর যে বেশ চাপে পড়ে গিয়েছে তা তাদের খেলা দেখেই বোঝা যাচ্ছিল। দলের এবং বিষ্ণুর তৃতীয় গোল এল ম্যাচের ৩৬ মিনিটে। খিদিরপুর আবার গোল খেল তাদের ডিফেন্সের ভুলে। ২ মিনিট পরেই ইস্টবেঙ্গল আবার গোল পেল। এ বার গোলদাতা মহীতোষ। ম্যাচ বিরতির দিকে গড়িয়ে যাওয়ার মুখে গোলরক্ষকের ভুলে ব্যবধান কমাল খিদিরপুর। প্রদীপ পাল গোল করে খিদিরপুরের মুখ কিছুটা বাঁচালেন।

এর পর ৪ মিনিটে ব্যবধানে আরও ২টি গোল করল ইস্টবেঙ্গল। ম্যাচের ৪৪ মিনিটে মহীতোষ আবার গোল করলেন। ৩ মিনিট অতিরিক্ত সময় দিলেন রেফারি। তার মধ্যেই ফ্রি-কিক থেকে ফের গোল করে হ্যাটট্রিক করলেন মহীতোষ। প্রথমার্ধে ম্যাচের ফল দাঁড়াল ৬-১।

দ্বিতীয়ার্ধে আরও ৪ গোল

দ্বিতীয়ার্ধে খিদিরপুরকে পরানো গোলের মালার দৈর্ঘ্য ক্রমশ বাড়তে লাগল। ম্যাচের ৫১ মিনিটে আবার গোল পেয়ে গেলেন বিষ্ণু। এই নিয়ে ৪টি গোল হল তাঁর। খিদিরপুরের ডিফেন্সের যেন গা-ছাড়া মনোভাব। ৭-১ গোলে এগিয়ে গেল লাল-হলুদ বাহিনী।

৩ মিনিট পরে আবার গোল। এ বার ইস্টবেঙ্গলের হয়ে গোল করলেন জেসিন টিকে। তবে এই গোলের পিছনেও বিষ্ণুর অবদান রয়েছে। গোলরক্ষক বদল করল খিদিরপুর। কিন্তু তাতে কিছু লাভ হল না। ৪ মিনিট পরে আবার গোল করল ইস্টবেঙ্গল। এ বার গোল করলেন সুহের। এ বারের কলকাতা লিগে সর্বোচ্চ গোল এক ম্যাচে।

৫৬ মিনিটে ৯টি গোল করে ফেলেছে ইস্টবেঙ্গল। তাই স্বাভাবিক ভাবেই তাঁরা উৎসাহ ক্রমশ হারিয়ে ফেলছিলেন। কিছুটা ডিফেন্সিভ মেজাজে চলে যান বিনো জর্জের ছেলেরা। তাও আবার গোল হল। ম্যাচের শেষ গোল এল ৮০ মিনিটে। গোলদাতা সুহের। ১ মিনিট অতিরিক্ত সময় নিয়ে ম্যাচের বাকি ১১ মিনিট আর বলার মতো কিছু ঘটেনি।  

আরও পড়ুন

কলকাতা লিগ: প্রথম পর্বে হারের বদলা, ডায়মন্ডহারবারকে হারিয়ে লক্ষ্যের আরও কাছে মহামেডান

সাম্প্রতিকতম

আইপিএল ২০২৪: রাজস্থান রয়্যালস্‌কে ৩৬ রানে হারিয়ে ফাইনালে কলকাতার মুখোমুখি হায়দরাবাদ

সানরাইজার্স হায়দরাবাদ: ১৭৫-৯ (হাইনরিখ ক্লাসেন ৫০, রাহুল ত্রিপাঠী ৩৭, অবেশ খান ৩-২৭, ট্রেন্ট বোল্ট...

লোকসভা নির্বাচনে ষষ্ঠ দফায় শনিবার পশ্চিমবঙ্গের ৮টি-সহ ৫৮ আসনে ভোট

খবর অনলাইন ডেস্ক: লোকসভা নির্বাচনের ষষ্ঠ দফায় ভোট নেওয়া হবে শনিবার ২৫ মে। এ দিন...

তৃণমূলের বিরুদ্ধে বিতর্কিত বিজ্ঞাপন মামলা: কলকাতা হাইকোর্ট নিষিদ্ধ করতে সুপ্রিম কোর্টে পৌঁছাল বিজেপি

কলকাতা: তৃণমূলের বিরুদ্ধে বিজেপির বিজ্ঞাপনে নিষেধাজ্ঞা জারি করেছে কলকাতা হাইকোর্ট। এই নিয়ে সুপ্রিম কোর্টের...

ভোটের মুখে উত্তপ্ত নন্দীগ্রাম, বিজেপি কর্মীকে খুনের অভিযোগে বন্‌ধের ডাক

নন্দীগ্রাম: আগামী শনিবার (২৫ মে, ২০২৪) ষষ্ঠ দফার ভোট। তার আগে পূর্ব মেদিনীপুরের নন্দীগ্রামে...

আরও পড়ুন

অবসর নিলেন সুনীল ছেত্রী, ৬ জুন কলকাতায় ভারতের হয়ে শেষ আন্তর্জাতিক ম্যাচ  

খবর অনলাইন ডেস্ক: দু’ দশকের উজ্জ্বল ক্রীড়াজীবনে ইতি টেনে আন্তর্জাতিক ফুটবল থেকে অবসর নিচ্ছেন...

ত্রিমুকুট অধরাই থাকল, হার মোহনবাগানের, আইএসএল ফাইনালে বদলা নিল মুম্বই

মোহনবাগান সুপার জায়েন্ট: ১ (কামিংস) মুম্বই সিটি এফসি ৩ (দিয়াজ, বিপিন, ইয়াকুব) খবর অনলাইন ডেস্ক:...

আইএসএল ফাইনাল: মোহনবাগানের কোচ চান ‘বৃত্ত সম্পূর্ণ’ করতে, মুম্বইয়ের কোচ চান যুবভারতীকে নিস্তব্ধ করতে    

খবর অনলাইন প্রতিনিধি: আজ শনিবার দেশীয় ফুটবলে মহারণ। আইএসএল ফাইনালে মুখোমুখি হচ্ছে মোহনবাগান সুপার...