Homeপ্রযুক্তিLaracon 2024 সম্মেলন: কলকাতা থেকে স্পনসর করা একমাত্র সংস্থা হিসেবে দৃষ্টান্ত গড়ল...

Laracon 2024 সম্মেলন: কলকাতা থেকে স্পনসর করা একমাত্র সংস্থা হিসেবে দৃষ্টান্ত গড়ল Think To Share

প্রকাশিত

কলকাতা: সম্প্রতি অনুষ্ঠিত হয়ে গেল ভারতের সর্বকালের বৃহত্তম লারাভেল সম্মেলন। Laracon 2024 সম্মেলনে লারাভেল, পিএইচপি, ভিউজেএস, ওয়েব ডেভেলপমেন্ট এবং আরও অনেক কিছু নিয়েই আলোচনায় অংশ নিলেন ভারতের লারাভেল বিশেষজ্ঞরা।

Laracon 2024-এর মূল আকর্ষণ ছিল লারাভেল টিম এবং ফ্রিক ভ্যান ডার হার্টেনের মতো বিশিষ্ট ডেভেলপারদের আলোচনার বিষয়বস্তু। যেখানে এই শিল্পের অগ্রণী ব্যক্তিত্ব এবং প্রযুক্তি সংস্থাগুলির সিটিও-দের কাছ থেকে শোনা গেল সর্বশেষ এবং সর্বশ্রেষ্ঠ প্রযুক্তি সম্পর্কে অনেক অজানা তথ্য।

এই সম্মেলনের সবচেয়ে উল্লেখযোগ্য বিষয় হল, এটি ছিল নেটওয়ার্কিং সম্পর্কিত। Laracon 2024 ভারতের কয়েকটি উদ্ভাবনী সংস্থার মাধ্যমে স্পনসর করা হয়েছে। এই সংস্থাগুলির মধ্যে একটি ছিল Think To Share IT Solutions, যা কলকাতার একমাত্র সংস্থা যারা Laracon 2024-এর পৃষ্ঠপোষকতা করে এবং এই সম্মেলনে কলকাতার তথ্যপ্রযুক্তি দক্ষতা ও ক্ষমতার প্রতিনিধিত্ব করে।

কার্যত তথ্যপ্রযুক্তি ক্ষেত্রে এটি একটি বিশাল সংযোগের সুযোগ করে দেয়। গুরুত্বপূর্ণ ভাবে এটি জাতীয় মঞ্চে কলকাতার প্রতিনিধিত্ব করার এবং প্রযুক্তির ক্ষেত্রে সামনের সারিতে থাকারও একটি অভাবনীয় সুযোগ করে দিয়েছিল।

কী এই Think To Share?

ফুল-স্ট্যাক ওয়েব এবং সফ্টওয়্যার বিকাশের ক্ষেত্রে Think To Share সবচেয়ে উদ্ভাবনী সংস্থাগুলির মধ্যে একটি।
ওয়েব ডিজাইন এবং ডেভেলপমেন্ট, এআই ইউটিলাইজেশন এবং ক্লাউড ইনফ্রাস্ট্রাকচার এবং আরও অনেক কিছুর ক্ষেত্রে তারা আসলে মার্কেট লিডার। তারা নিজেদের আইটি সলিউশন দিয়ে ভারতের পূর্বাঞ্চলে আধিপত্য বিস্তার করেছে। আইটির ক্ষেত্রে তারা আক্ষরিক অর্থেই সবকিছুই করে।

তারা AWS, Google cloud, MailChimp এবং Open AI-এর সঙ্গে সম্পর্কিত বেশিরভাগ প্রকল্প পরিচালনা করে এবং তারা Laravel, Next.JS, Vue, TypeScript এবং আরও অনেক কিছুর বিশেষজ্ঞ সংস্থা হিসেবে পরিচিত।
তারা Laracon 2024-এ নিজেদের দুটি মালিকানাধীন অ্যাপ এবং পরিষেবা চালু করেছে। এই অ্যাপগুলির মধ্যে একটি হল MyReminders, কল রিমাইন্ডার-সহ একটি অনন্য B2C অনুস্মারক অ্যাপ এবং অন্যটি হল CallMate, একটি সম্পূর্ণ B2B AI-চালিত অটো ডেটা-এন্ট্রি সলিউশন।

একইসঙ্গে, Find the Bug Challenge নামে একটি চমৎকার প্রতিযোগিতার আয়োজন করা হয়েছিল। যেটি তাদের উদ্দেশ্যমূলক ভাবে MyReminders অ্যাপে বাগ স্থাপন করা ছিল। সমস্ত বাগ পাওয়ার জন্য প্রথম প্রতিযোগী অ্যাপল এয়ারপডের একটি নতুন জোড়া জিতে নেন। ওই প্রতিযোগিতায় মুর্তজা ভোহরা বিজয়ী হন।

Laracon 2024-এ Think To Share যেসব নতুন পরিষেবা লঞ্চ করল:

CallMate (B2B)

কল সেন্টার এক্সিকিউটিভ এবং কল সেন্টার, বিপিও-র জন্য এটি আক্ষরিক অর্থে সবচেয়ে অনন্য পণ্য এবং পরিষেবা কারণ কলমেট হল এআই এবং ডেটা এন্ট্রির সংমিশ্রণ।

থিঙ্ক টু শেয়ারের লক্ষ্য হল কলমেটকে এমনভাবে ব্যবহার করা যাতে কল সেন্টারগুলি এখন স্বয়ংক্রিয় ডেটা এন্ট্রি সলিউশনের মাধ্যমে শতগুণ বেশি দক্ষ হয়ে উঠতে পারে।
এর মানে হল কাস্টমার কেয়ার এক্সিকিউটিভরা এখন আরও কল করতে সক্ষম হবেন এবং কাগজপত্রে কোনো রকমের ত্রুটি থাকবে না। তবে এ বিষয়ে আরও বিশদ জানতে সংস্থার ওয়েবসাইটটি দেখতে হবে।

MyReminders (B2C)

কলমেট হল একটি B2B সলিউশন, MyReminders হল একটি B2C সলিউশন যার মানে হল আপনি Apple Appstore এবং Google Play স্টোর থেকে তাদের MyReminders অ্যাপ ইনস্টল করতে পারেন এবং এখনই এটি পরীক্ষা করে দেখতে পারেন। এই স্মার্ট রিমাইন্ডার অ্যাপটি সবার জন্য কারণ এটি যেমন পড়ুয়াদের কাজে লাগবে তেমনই সাধারণ থেকে পেশাদারদের কাজকেও আরও সহজ করে দেবে।
কারণ এটিই একমাত্র অ্যাপ যা আপনাকে কল রিমাইন্ডার সেট করতে সাহায্য করে।

এই অ্যাপটি ব্যবহারকারীকে রিইমাইন্ডার সেট করতে এবং রিমাইন্ডারগুলির জরুরি লেভেল সেট করতে দেয়, যাতে তাঁরা নিজেদের রিমাইন্ডার সিস্টেম থেকে কল পেতে পারেন। শুধু তাই নয়, MyReminders-এ আরও কয়েকটি এমন ফিচার রয়েছে যা এটিকে অন্যদের থেকে আলাদা করে।

Laracon 2024-এ অর্জিত কৃতিত্ব :
নিজেদের অ্যাপ সম্পর্কে সচেতনতা ছড়িয়ে দিতে এবং একটি অ্যাপ ডেভেলপমেন্টের মজার প্রতিযোগিতা আয়োজন করে Think To Share কৃতিত্ব অর্জন করেছে।

উল্লেখযোগ্য ভাবে, My Reminders অ্যাপের সঙ্গে পরিচয়ের সুযোগ তৈরি করেছে সংস্থা। অংশগ্রহণকারীদের কাছে স্পষ্ট হয়ে গিয়েছে My Reminders অ্যাপটি আসলে কী এবং কীভাবে এই অ্যাপটি ব্যবহার করতে হয়।
সবচেয়ে গুরুত্বপূর্ণ ভাবে, সংস্থার সংস্পর্শে এসে অংশগ্রহণকারীরা এক অনন্য অভিজ্ঞতার শরিক হতে পারলেন। যা তাঁদের আগামী দিনের চ্যালেঞ্জকে অতিক্রম করতে কাজে লাগবে।

সাম্প্রতিকতম

কলকাতার মহাজাতি সদনের সামনে মিনিবাসে আগুন, নামিয়ে দেওয়া হল যাত্রীদের

কলকাতার মহাজাতি সদনের সামনে বৃহস্পতিবার সকাল ৯টা নাগাদ বিরাটি-বিবাদী বাগ রুটের একটি মিনিবাসে হঠাৎ...

আপনার জীবনে টক্সিক বা বিষাক্ত মানুষের সংস্পর্শ এড়িয়ে চলুন, কীভাবে চিনবেন তাদের

জীবনে চলার পথে এমন অনেক মানুষের সংস্পর্শে আমাদের আসতে হয় যাদের দেখলেই মনে হয়...

চিকিৎসকদের চেয়েও ভালো ভাবে প্রস্টেট ক্যানসার চিহ্নিত করল এআই প্রযুক্তি

দিন কে দিন প্রযুক্তির জগতে উন্নতি হচ্ছে। কৃত্রিম বুদ্ধিমত্তা প্রযুক্তি বা এআই প্রযুক্তি এখন...

মহানায়ক উত্তমকুমারের ৪৪তম মৃত্যুবার্ষিকী পালিত

খবর অনলাইন ডেস্ক: বুধবার পালিত হল মহানায়ক উত্তমকুমারের ৪৪তম মৃত্যুবার্ষিকী। আজ থেকে ঠিক ৪৪...

আরও পড়ুন

চিকিৎসকদের চেয়েও ভালো ভাবে প্রস্টেট ক্যানসার চিহ্নিত করল এআই প্রযুক্তি

দিন কে দিন প্রযুক্তির জগতে উন্নতি হচ্ছে। কৃত্রিম বুদ্ধিমত্তা প্রযুক্তি বা এআই প্রযুক্তি এখন...

অ্যামোলেড ডিসপ্লে ও অ্যালুমিনিয়াম বডিওয়ালা অত্যাধুনিক স্মার্টওয়াচ আনল ওয়ানপ্লাস

ভারতীয় ক্রেতাদের কথা ভেবে ১.৪৩ ইঞ্চি অ্যামোলেড ডিসপ্লে ও অ্যালুমিনিয়াম বডিযুক্ত হালকা ডিজাইনের ওয়াচ...

খরচ বেড়েছে মোবাইলের, স্মার্টফোনের ডেটা ব্যবহার কীভাবে নিয়ন্ত্রণে রাখবেন

ভারতের প্রায় সমস্ত টেলিকম অপারেটরই প্রিপেড ও পোস্টপেড মোবাইল কানেকশনের দাম ১৫% পর্যন্ত বাড়িয়েছে।...
ইন্টারভিউয়ে কীরকম শরীরী ভঙ্গিমা থাকা উচিত বাড়তি মেদ ঝরানোর নয়া ট্রেন্ড ‘ওয়াটার ফাস্টিং’ কী?