Homeখবরদেশজল্পনার অবসান, মুখ্যমন্ত্রীর পদে থাকছেন মানিক সাহা

জল্পনার অবসান, মুখ্যমন্ত্রীর পদে থাকছেন মানিক সাহা

প্রকাশিত

ত্রিপুরা : ত্রিপুরায় ফিরছে মানিক সাহার সরকার। সোমবার ত্রিপুরায় ছিল বিজেপি বিধায়কদের বৈঠক। সেই বৈঠকেই সিদ্ধান্ত নেওয়া হয় মুখ্যমন্ত্রী পদে বহাল থাকবেন মানিক সরকার। যদিও এই পদের জন্য আলোচনায় ছিলেন কেন্দ্রীয় মন্ত্রী প্রতিমা ভৌমিক। তবে শেষমেষ মানিক সরকারের ওপরে ভরসা রাখল গেরুয়া শিবির।

বিজেপি ক্ষমতায় আসার পর সে রাজ্যে মুখ্যমন্ত্রী করা হয় বিপ্লব দেবকে। কিন্তু গত বছরের মে মাসে হঠাৎ করেই সেই পথ থেকে সরিয়ে দেওয়া হয় তাঁকে। মুখ্যমন্ত্রীর চেয়ারে বসেন মানিক সাহা। তাঁকে সামনে রেখেই বিধানসভা নির্বাচন লড়েছে বিজেপি। আর এবার তাঁর ওপরেই ভরসা রাখল বিজেপি।

চলতি সপ্তাহের বুধবার মুখ্যমন্ত্রী এবং নতুন মন্ত্রী পরিষদের সদস্যরা শপথ গ্রহণ করবেন। সেই অনুষ্ঠানে উপস্থিত থাকবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ এবং বিজেপি সভাপতি জে পি নাড্ডা।

২০২২ সালের মে মাসের আগে পর্যন্ত রাজ্যসভার একমাত্র সদস্য ছিলেন এই মানিক সাহা। চলতি বছরের বিধানসভা নির্বাচনে কংগ্রেস প্রার্থী আশীষ কুমারকে ৮০০ ভোটের ব্যবধানে হারিয়ে জয় ছিনিয়ে নেন মানিক সাহা।

সূত্র মারফত জানা যাচ্ছে, মুখ্যমন্ত্রীর দৌড়ে অনেকটাই এগিয়েছিলেন কেন্দ্রীয় মন্ত্রী প্রতিমা ভৌমিক। তিনি যদি মুখ্যমন্ত্রী হতেন তাহলে দেশের দ্বিতীয় মহিলা মুখ্যমন্ত্রী হতে পারতেন। কিন্তু ডাক্তারবাবুর ওপরেই ভরসা রাখতে চাইলো বিজেপি। ত্রিপুরায় জয় পাওয়ার পরেই মানিক সাহা জানিয়েছিলেন, ‘আগামীতে এক ত্রিপুরা এবং শ্রেষ্ঠ ত্রিপুরা গড়ার লক্ষ্যে লড়াই করবে বিজেপি, প্রধানমন্ত্রীর দেখানো পথেই হাঁটবেন তিনি’।

আরও পড়ুন : রাত পেরোলেই দোল, রঙিন হয়ে ওঠার দিন

সাম্প্রতিকতম

আইপিএল ২০২৩-২৪: নারিনের ব্যাটিং এবং হরষিত ও বরুণের বোলিংয়ের দৌলতে লখনউকে গুঁড়িয়ে দিল কেকেআর

কলকাতা নাইট রাইডার্স (কেকেআর): ২৩৫-৬ (সুনীল নারিন ৮১, ফিল সল্ট ৩২, ...

অনুষ্ঠিত হল ‘নব রবি কিরণ’ ও ‘নব নালন্দা’ আয়োজিত সংগীত প্রতিযোগিতা ‘গানের ভিতর দিয়ে’র চূড়ান্ত পর্ব

অজন্তা চৌধুরী   সারা বাংলা রবীন্দ্রসংগীত প্রতিযোগিতা ‘গানের ভিতর দিয়ে’র ফাইনাল অনুষ্ঠিত হল গত ২...

ক্যালকাটা জার্নালিস্টস ক্লাবের উদ্যোগে নারায়ণা হেলথ্‌-এর সহায়তায় স্বাস্থ্যপরীক্ষা শিবির

নিজস্ব প্রতিনিধি: কলকাতা শহরের অন্যতম বৃহৎ সাংবাদিক-সংগঠন ক্যালকাটা জার্নালিস্টস ক্লাব রবিবার স্বাস্থ্যপরীক্ষা শিবিরের আয়োজন...

ত্রিমুকুট অধরাই থাকল, হার মোহনবাগানের, আইএসএল ফাইনালে বদলা নিল মুম্বই

মোহনবাগান সুপার জায়েন্ট: ১ (কামিংস) মুম্বই সিটি এফসি ৩ (দিয়াজ, বিপিন, ইয়াকুব) খবর অনলাইন ডেস্ক:...

আরও পড়ুন

কেন আমেঠীর বদলে রায়বরেলিতে রাহুলকে প্রার্থী করছে কংগ্রেস?

আগামী ২০ মে আমেঠী এবং রায়বরেলিতে নির্বাচন। অমেঠী থেকে বিজেপির প্রার্থী বিদায়ী সাংসদ স্মৃতি ইরানি। ইতিমধ্যেই তিনি মনোনয়ন জমা দিয়েছেন। রায়বরেলীতে গেরুয়া শিবিরের প্রার্থী উত্তরপ্রদেশের মন্ত্রী দিনেশ প্রতাপ সিং।

ভারতের নতুন প্রধানমন্ত্রীর সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠকে প্রথম মুখোমুখি হতে পারেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা

নয়াদিল্লি: জুলাইয়ের প্রথম দিকে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভারত সফর করবেন বলে আশা করা...

‘বেসরকারি সংস্থাগুলি মহাকাশকে আরও সহজলভ্য করে তুলবে’, দাবি ইসরো প্রধানের

বেঙ্গালুরু: ইনস্টাগ্রাম পেজের মাধ্যমে মহাকাশপ্রেমীদের সঙ্গে আড্ডা জমালেন ভারতীয় মহাকাশ গবেষণা সংস্থা (ইসরো)-র চেয়ারম্যান...