Homeশিল্প-বাণিজ্যগণ অসুস্থতাজনিত ছুটি নেওয়ার জের, এয়ার ইন্ডিয়া এক্সপ্রেসের ৩০ কেবিন ক্রু ছাঁটাই

গণ অসুস্থতাজনিত ছুটি নেওয়ার জের, এয়ার ইন্ডিয়া এক্সপ্রেসের ৩০ কেবিন ক্রু ছাঁটাই

প্রকাশিত

খবর অনলাইন ডেস্ক: অন্তত ৩০ জন কেবিন ক্রুকে ছাঁটাই করল এয়ার ইন্ডিয়া এক্সপ্রেস। এই বিমানসংস্থার প্রায় তিনশো কর্মী অসুস্থতাজনিত ছুটি (সিক লিভ) নেওয়ার এক দিন পরেই এই পদক্ষেপ করা হল। বিমানসংস্থার সূত্রে বলা হয়েছে, যাঁরা অসুস্থতাজনিত ছুটি নিয়েছিলেন, তাঁদের মোবাইল ফোনও বন্ধ ছিল।

আপাতত ৩০ জনকে ছাঁটাই করা হলেও এই সংখ্যা আরও বাড়তে পারে। কর্মীদের অসুস্থতাজনিত ছুটি নেওয়ার বিষয়টি নিয়ে বৃহস্পতিবার নয়াদিল্লির টাউন হলে কর্তৃপক্ষ কেবিন ক্রুদের সঙ্গে একটি সভায় বসতে পারেন।

৩০০ কর্মীর অসুস্থতাজনিত ছুটির কারণে এয়ার ইন্ডিয়া এক্সপ্রেসের উড়ান পরিষেবা ব্যাপক ভাবে ব্যাহত হয়। বুধবার ৭০টি উড়ান বাতিল করা হয়।

এয়ার ইন্ডিয়ার একটি সাবসিডিয়ারি সংস্থা এয়ার ইন্ডিয়া এক্সপ্রেস। এই বিমানসংস্থা টাটা গোষ্ঠীর মালিকানাধীন। কর্মীদের ঘনিষ্ঠ সূত্রে জানা গিয়েছে, তাঁরা বিমানসংস্থা কর্তৃপক্ষের নতুন নিয়োগবিধির প্রতিবাদ জানাচ্ছেন। কেবিন ক্রুদের তরফে অভিযোগ করা হয়েছে, কর্মীদের প্রতি আচরণের ক্ষেত্রে বৈষম্য করা হচ্ছে, সমতার অভাব রয়েছে। সিনিয়র পদে ইন্টারভিউ সাফল্যের সঙ্গে পেরিয়ে যাওয়ার পরেও বেশ কিছু কর্মীকে নিম্নস্তরের পদে যোগ দিতে বলা হচ্ছে। তাঁদের ক্ষতিপূরণের প্যাকেজেও সংশোধন করা হয়েছে বলে জানা গিয়েছে।

এআইএক্স কানেক্ট-এর (পূর্বতন এয়ার এশিয়া ইন্ডিয়া) সঙ্গে এয়ার ইন্ডিয়া এক্সপ্রেসের মিশে যাওয়ার কথাবার্তা চলছে। তারই মাঝে সংস্থার কর্মীদের নিয়ে এই সব ঘটনা ঘটছে।

এয়ার ইন্ডিয়া এক্সপ্রেসকে নিয়ে টাটা গোষ্ঠী এই ঝামেলায় জড়ানোর মাসখানেক আগে এই গোষ্ঠীর আর-একটি বিমানসংস্থা ভিস্তারাতেও ঝামেলা হয়েছিল। পাইলটদের পে-প্যাকেজে যে পরিবর্তন করা হয়েছিল, তার প্রতিবাদ করেছিলেন তাঁরা। ফলে ভিস্তারার উড়ান-পরিষেবা ব্যাহত হয়।

এ দিকে হঠাৎ করে উড়ান বাতিল হওয়ার জন্য সমাজমাধ্যমে ক্ষোভ প্রকাশ করছেন যাত্রীরা। এয়ার ইন্ডিয়া এক্সপ্রেস এর জন্য ক্ষমা প্রার্থনা করে উড়ান বাতিল হওয়ার জন্য ‘চলাচলজনিত’ কারণ দেখানো হয়েছে।

আরও পড়ুন

আদানি-আম্বানির সঙ্গে চুক্তি করেছে কংগ্রেস: মোদী, তা হলে প্রধানমন্ত্রী সিবিআই-ইডি পাঠিয়ে দিন: রাহুল

সাম্প্রতিকতম

ইউরো কাপ ২০২৪: ইউরোপীয় চ্যাম্পিয়নশিপে রোমানিয়ার পক্ষে সর্বাধিক গোলে জয়  

রোমানিয়া: ৩ (নিকোলে স্টানসিউ, রাজভান মারিন, ডেনিস ড্রাগুস) ইউক্রেন: ০ খবর অনলাইন ডেস্ক: রীতিমতো হইচই...

 ভারতীয় ফুটবল দলের লাগাতার খারাপ পারফরম্যান্স, ছাঁটাই কোচ ইগর স্তিমাচ, কত টাকা ক্ষতিপূরণ পাবেন জানেন?

ভারতীয় ফুটবল দলের লাগাতার খারাপ পারফরম্যান্সের জের, ছাঁটাই কোচ ইগর স্তিমাচ। ভার্চুয়াল বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয়, যেখানে উপস্থিত ছিলেন সহ-সভাপতি এনএ হ্যারিস, কার্যকরী সমিতির সদস্য মেনলা এথেনপা, কম্পিটিশন্স কমিটির চেয়ারপার্সন অনিলকুমার প্রভাকরণ এবং টেকনিক্যাল কমিটির চেয়ারম্যান আইএম বিজয়ন প্রমুখ।

কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস দুর্ঘটনা: কার গাফিলতি? উঠে আসছে একাধিক প্রশ্ন

সোমবার সকালে কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসের মর্মান্তিক দুর্ঘটনায় কার গাফিলতি তা নিয়ে নানা প্রশ্ন উঠেছে। রাঙাপানি...

আরও পড়ুন

কমতে পারে বিমানের ভাড়া, ইঙ্গিত দিলেন মন্ত্রী

দেশে গত কয়েক বছরে বিমানের ভাড়া অস্বাভাবিক হারে বেড়েছে। এতদিন যাত্রীরা অভিযোগ করলেও, এবার...

ঐতিহাসিক উচ্চতায় শেয়ার বাজার! প্রথম বার সেনসেক্স ৭৭ হাজার পার, নিফটি ২৩৪০০-র উপরে

লোকসভা ভোট শেষ। ফলাফল ঘোষণার পর রবিবার শপথ নিয়েছেন নরেন্দ্র মোদী এবং মন্ত্রীসভার অন্য...

তীব্র গরমে দুর্বিষহ অবস্থা অ্যামাজনের গুদামকর্মীদের, নির্বিকার শ্রম মন্ত্রক 

হরিয়ানার মানেসরে একটি শ্রমিক সংগঠনের নেতা মঞ্জু গোয়েল বলেছেন, গুদামগুলোতে কোনও বায়ুচলাচল বা শীতলীকরণ ব্যবস্থা নেই, ফলে কাজের পরিবেশ অসহনীয় হয়ে উঠেছে।