Homeশিল্প-বাণিজ্যগ্রাহক ৩ কোটিরও বেশি, আট বছরেরও কম সময়ে বন্ধন ব্যাঙ্কের শাখার সংখ্যা...

গ্রাহক ৩ কোটিরও বেশি, আট বছরেরও কম সময়ে বন্ধন ব্যাঙ্কের শাখার সংখ্যা বৃদ্ধি পেল তিনগুণ

প্রকাশিত

কলকাতা: দেশের দ্রুত বর্ধনশীল ব্যাঙ্কগুলির মধ্যে অন্যতম এক নাম হল বন্ধন ব্যাঙ্ক (Bandhan Bank)। ব্যাঙ্কিং কার্যকলাপ শুরুর ৮ বছরেরও কম সময়ের মধ্যে নিজের শাখা উপস্থিতির সংখ্যা তিনগুণ করার এক অনন্য মাইলফলক অতিক্রম করেছে বন্ধন ব্যাঙ্ক৷ বর্তমানে মোট ১৫০০টিরও বেশি ব্যাঙ্ক শাখা রয়েছে। আরও ৪৫০০টি ব্যাঙ্কিং ইউনিটের সঙ্গে নেটওয়ার্কে যুক্ত এই ব্যাঙ্কের এখন সারা দেশে মোট ব্যাঙ্কিং আউটলেটের সংখ্যা ৬ হাজারের বেশি। ২০১৫ সালের ২৩ আগস্ট ব্যাঙ্ক ৫০১টি শাখা নিয়ে যাত্রা শুরু করেছিল।

ব্যাঙ্ক বর্তমানে ভারতের ৩৪টি রাজ্য এবং কেন্দ্রশাসিত অঞ্চল জুড়ে ছড়িয়ে থাকা ৬ হাজারের বেশি ব্যাঙ্কিং আউটলেটগুলির একটি শক্তিশালী নেটওয়ার্কের মাধ্যমে তিন কোটিরও বেশি গ্রাহককে পরিষেবা দিয়ে চলেছে। গ্রাহকের নিজস্থানে, তাঁদের ঠিক যে ধরণের আর্থিক পণ্য বা পরিষেবার প্রয়োজন বা তাঁরা যে ধরনের ব্যাঙ্কিং চ্যানেল পছন্দ করতে পারেন – স্বশরীরে ব্যাঙ্কে এসে বা ডিজিটাল পরিষেবা – নির্বিশেষে প্রত্যেক ভারতীয়র বিভিন্ন ধরনের আর্থিক চাহিদা পূরণ করতে ব্যাঙ্ক প্রতিশ্রুতিবদ্ধ।

বন্ধন ব্যাঙ্কের এমডি এবং সিইও চন্দ্র শেখর ঘোষ এই প্রসঙ্গে বলেন, “বন্ধন ব্যাঙ্কের কাছে আজকের দিনটি একটি উল্লেখযোগ্য মাইলফলক। বিগত আট বছর ধরে দেশের প্রতিটি স্থানের গ্রাহকগণের আমাদের উপর আস্থা ও বিশ্বাসের ফলস্বরূপ ব্যাঙ্কের এই দ্রুত উন্নতি ও বৃদ্ধি সম্ভব হয়েছে। সকল ভারতবাসীর কাছে ব্যাঙ্কিং পরিষেবা পৌঁছে দেওয়ার লক্ষ্যে ভারতের ব্যাঙ্কিং আউটলেটগুলির আরও গভীর ভৌগোলিক স্থানে পৌঁছনো প্রয়োজন। আমাদের দ্রুত বর্ধনশীল শাখা নেটওয়ার্ক এবং ডিজিটাল পরিষেবাগুলির সাথে, বন্ধন ব্যাঙ্ক তার মূল্যবান গ্রাহকদের জন্য আরও সুবিধা, নিরাপত্তা সুনিশ্চিত করে এবং পরিষেবা প্রদানের ব্যাপ্তি বাড়াতেও প্রতিশ্রুতিবদ্ধ।”

ব্যাঙ্ক তার বিস্তীর্ণ অ্যাসেট বুক এবং ভৌগলিক উপস্থিতির বৈচিত্রের মধ্য দিয়ে উল্লেখযোগ্য অগ্রগতি অর্জন করেছে। ব্যাঙ্ক পূর্ব ও উত্তরপূর্ব ভারত সহ বাকি অঞ্চলে গ্রাম ও নগর নির্বিশেষে নিজের উপস্থিতি বিস্তার করে চলবে। ব্যাঙ্ক প্রদত্ত সুরক্ষিত ঋণের পরিমান নিরবিচ্ছিন ভাবে বাড়ানো হচ্ছে। ব্যাঙ্ক আকর্ষণীয় সুদের হারে গ্রাহকদের হোম লোন, পার্সোনাল লোন, গাড়ি লোন এবং টু -হুইলার লোনের মতো বহু রিটেল লোনও অফার করে চলেছে। সম্প্রতি গ্রাহকদের সুবিধার্থে ব্যাঙ্ক নিও প্লাস ডিজিটাল সেভিংস ব্যাঙ্ক অ্যাকাউন্ট নামে একটি সম্পূর্ণ ডিজিটাল সেভিংস ব্যাঙ্ক অ্যাকাউন্ট পরিষেবা চালু করেছে।

সাম্প্রতিকতম

ফের সুপ্রিম-ধাক্কা কেজরিওয়ালের! অন্তর্বর্তী জামিনের মেয়াদ বাড়ানোর আবেদনে দ্রুত শুনানিতে নারাজ সর্বোচ্চ আদালত

নয়াদিল্লি: সুপ্রিম কোর্টে ফের ধাক্কা খেলেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। তাঁর অন্তর্বর্তী জামিনের মেয়াদ...

দিল্লি-বারাণসী উড়ানে বোমা-হুমকি, যাত্রীরা নিরাপদ  

খবর অনলাইন ডেস্ক: যাত্রীরা সবাই বিমানে বসে পড়েছেন। উড়ান ছাড়ব ছাড়ব করছে। এমন সময়...

এবারের আইপিএল-এ সবচেয়ে মূল্যবান খেলোয়াড় হলেন সুনীল নারিন, বিরাট কোহলি পেলেন অরেঞ্জ ক্যাপ

খবর অনলাইন ডেস্ক: রবিবার শেষ হল আইপিএল ২০২৪। সানরাইজার্স হায়দরাবাদকে ৮ উইকেটে হারিয়ে তৃতীয়বার...

দিন চারেকের মধ্যেই কেরলে বর্ষা ঢোকার কথা, কলকাতা দিল্লি মুম্বই বেঙ্গালুরুতে কবে আসছে?

খবর অনলাইন ডেস্ক: দেশের এক অংশ যখন ঘূর্ণিঝড় ‘রেমাল’-এর তাণ্ডবের মোকাবিলা করছে, তখন দেশের...

আরও পড়ুন

সংকট কাটল এয়ার ইন্ডিয়া এক্সপ্রেসের, ছাঁটাই হওয়া কর্মীদের পুনর্বহাল, ‘সিক লিভ’থেকে দ্রুত কাজে ফিরবেন বাকিরা

বৃহস্পতিবার শ্রম কমিশনারের কার্যালয়ে একটি সমঝোতা বৈঠক অনুষ্ঠিত হয়। সেই বৈঠকে উপস্থিত ছিলেন বিমান সংস্থার কর্তারা এবং এয়ার ইন্ডিয়া এক্সপ্রেসের কর্মচারী ইউনিয়নের প্রতিনিধিরা।

গণ অসুস্থতাজনিত ছুটি নেওয়ার জের, এয়ার ইন্ডিয়া এক্সপ্রেসের ৩০ কেবিন ক্রু ছাঁটাই

খবর অনলাইন ডেস্ক: অন্তত ৩০ জন কেবিন ক্রুকে ছাঁটাই করল এয়ার ইন্ডিয়া এক্সপ্রেস। এই...

সোনার দাম আবারও বাড়ল, জানুন কোথায় কত

গত সপ্তাহে সোনার দাম ক্রমাগত কমার পর এ সপ্তাহে সোনার দাম বাড়তে দেখা যাচ্ছে।...