Homeজীবন যেমনসম্পর্কসম্পর্কের মধুরতা বজায় রাখতে মনের মানুষকে আগলে রাখুন এই ৫ টি উপায়ে...

সম্পর্কের মধুরতা বজায় রাখতে মনের মানুষকে আগলে রাখুন এই ৫ টি উপায়ে   

প্রকাশিত

প্রায় প্রত্যেকের জীবনেই এমন কিছু অনুভূতি থাকে, যা থাকে একান্ত ব্যক্তিগত। সেখানে কারোর অনুপ্রবেশ থাকে না। এমন কিছু মুহূর্ত থাকে, এমন কিছু কথা থাকে যা কারোর সঙ্গে শেয়ারও করা যায় না।

প্রত্যেক মানুষেরই উচিতি আগে নিজেকে ভালোবাসা। সেই সঙ্গে নিজের মতো করে কিছু সময় একা কাটানো। সেখান থেকেই আপনার মন আপনাকে জানিয়ে দেবে কখন কী করা উচিত।  

তাহলেই আপনি বুঝতে পারবেন, মনের মানুষটির সঙ্গে ঠিক কেমন ভাবে চলতে হবে। আপনার প্রিয় মানুষটিকে কীভাবে আগলে ও যত্নে রাখবেন। 

বরং জেনে নেওয়া যাক সেই সিক্রেট টিপস সম্পর্কে।

১। বিশ্বাসভঙ্গ করবেন না-

সব সম্পর্কেই কিছু না কিছু সিক্রেট থাকে। আর তাই কখনও এমন কিছু করবেন না যাতে সঙ্গীর মনে আঘাত দেওয়া হয়, বিশ্বাস ভঙ্গ করা হয়। সেই সঙ্গে সঙ্গীর পাশে নিজেকে ভরসাযোগ্য করে তুলুন।

২। পরস্পরের প্রতি শ্রদ্ধা-

যে কোনও সম্পর্কেই প্রধান হল পারস্পারিক শ্রদ্ধা ও ভালোবাসা। খেয়াল রাখবেন কখনই যেন এই শ্রদ্ধা হারিয়ে না যায়। জীবন নিয়ে, সম্পর্ক নিয়ে অনেকের মধ্যেই নানা রকম সংশয় থাকে। আর সেই সংশয় কিন্তু কখনই প্রকাশ্যে আনবেন না।

৩। ঝগড়া ভালোবাসারই একটি অংশ-

একটা সম্পর্ক গড়ে তুলতে অনেক পরিশ্রমের প্রয়োজন হয়। অনেক তর্ক-বিতর্ক, ঝগড়া, মান-অভিমান পর্ব মিটিয়ে সম্পর্ক পূর্ণতা পায়। কিন্তু তাই বলে পরিবার, বন্ধুদের সামনে কখনই ঝগড়া নয়। কোনও বন্ধু আত্মীয়ই কিন্তু কখনও ভালো উপদেশ দেন না।

৪। পরিস্থিতি বুঝে কথা বলুন-

পরিস্থিতি বুঝে কথা বলার চেষ্টা করুন, মনে যা আসে তা-ই মুখ ফসকে বলে ফেলবেন না। ফলাফল কী হতে পারে তা বুঝে কথা বলুন।

৫। প্রয়োজনে নীরবতা বজায় রাখুন-  

নীরবতা যে একটি ভাষা সেটা জেনে রাখুন। অনেক সময় কথা বলার থেকে নীরব থাকায় বেশি প্রভাব তৈরি হয় একটা সম্পর্ককে মজবুত করতে।

সম্পর্কে সমস্যা? সমাধানে দেখুন খবর অনলাইন।

সাম্প্রতিকতম

গার্ডেননরিচ কাণ্ডে সম্পূর্ণ রিপোর্ট জমা পড়ার আগে ৩ ইঞ্জিনিয়ারকে সাসপেন্ড করল পুরসভা

বহুতল ভেঙে পড়ার পর ঘটনার তদন্ত করতে সাত সদস্যের একটি কমিটি গঠন করে কলকাতা পুরসভা। এই কমিটিকে মোট আটটি বিষয়ে তদন্ত করতে নির্দেশ দেওয়া হয়েছিল। শুক্রবার ওই কমিটি ছ’টি বিষয়ের তদন্ত রিপোর্ট পুর কমিশনার ধবল জৈনের কাছে জমা দেয়।

কেন বোর্নভিটাকে স্বাস্থ্যকর পানীয় নয় বলল কেন্দ্র?

খাদ্য সুরক্ষা এবং নিয়ামক (এফএসএস) আইন (২০০৬) অনুযায়ী স্বাস্থ্যকর পানীয়ের কোনও নির্দিষ্ট সংজ্ঞা নেই। এনসিপিসিআর তদন্তে দেখে যে, বোর্নভিটায় রয়েছে নির্ধারিত মাত্রার অতিরিক্ত চিনি।

এক অভিনব কৌশলে ভোট প্রচার যাদবপুরের বিজেপি প্রার্থী অনির্বাণ গঙ্গোপাধ্যায়ের

কলকাতা: এক অভিনব কায়দায় প্রচার করতে দেখা গেল যাদবপুরের বিজেপি প্রার্থী অনির্বাণ গঙ্গোপাধ্যায়ের। গ্রামাঞ্চলে...

ঘণ্টায় গতিবেগ ২২০০ কিমি, উন্নত র‍্যাডার… এই মারাত্মক ৯৭টি যুদ্ধবিমান পাচ্ছে ভারতীয় বায়ুসেনা

নয়াদিল্লি: দেশীয় যুদ্ধবিমান তেজস এমকে ১এ কেনার জন্য টেন্ডার জারি করেছে প্রতিরক্ষামন্ত্রক। ভারতীয় বিমান...

আরও পড়ুন

৪০০ টাকার মধ্যে এই ৮ টি ব্র্যান্ড থেকে নিতে পারেন পছন্দের পারফিউম

আধুনিক সময়ে প্রত্যেকেই এখন নিজস্ব স্টাইল ও ব্যক্তিত্বকে সুন্দর ভাবে উপস্থাপন করার জন্য দিনে দিনে হয়ে উঠেছেন ফ্যাশন সচেতন। ফ্যাশনেবল পোশাক ও জুতোর পাশাপাশি বিভিন্ন রকম মন মাতানো সুগন্ধি বিশেষ করে পারফিউম ব্যবহার আগের তুলনায় এখন বেড়ে দ্বিগুণ হয়ে গেছে।

৬০০ টাকার মধ্যে এই ১০ টি ব্র্যান্ড থেকে নিতে পারেন পছন্দের কো-অর্ড সেট

কো-অর্ড ড্রেস টু-পিস সেট নামেও পরিচিত। এটি এমন একটি পোশাক, যা একই রং এবং প্রিন্টের কাপড় দিয়ে তৈরি। ম্যাচিং আপার ও বটমের সমন্বয়।  কো-অর্ডের সেট একসঙ্গে পরার জন্যই ডিজাইন করা হয়। সবচেয়ে দারুণ বিষয় হল, এর স্টাইল নিয়ে আলাদা করে চিন্তার প্রয়োজন হয় না।

পুজোর আগে কীভাবে চটজলদি ত্বকের এই সমস্যাগুলি থেকে মুক্তি পাবেন? আলুতে হতে পারে সব সমস্যার সমাধান

রূপচর্চাতেও আলুর কদর খুব। আলুর মধ্যে থাকা পটাশিয়াম ত্বকের বয়স কমিয়ে দেয়। এছাড়াও আলুতে থাকে বিভিন্ন ফাইবার, খনিজ, ভিটামিন। যা ত্বকের মধ্যে রক্ত সঞ্চালন ভালো রাখে। সেই সঙ্গে আজীবন ত্বককে রাখে কোমল।