Homeজীবন যেমনরূপচর্চাভ্যালেন্টাইন্স ডে-তে সঙ্গীর নজর কাড়তে এই ৫টি পদ্ধতিতে মেকআপ করে দেখুন

ভ্যালেন্টাইন্স ডে-তে সঙ্গীর নজর কাড়তে এই ৫টি পদ্ধতিতে মেকআপ করে দেখুন

প্রকাশিত

ফেব্রুয়ারি মাস পড়তে না পড়তেই শহর জুড়ে প্রেমের মরশুম। আকাশে, বাতাসে, চারিদিকে শুধু প্রেম প্রেম রব। কয়েক দিন আগে থেকেই শুরু হয়ে গেছে ভালোবাসার দিন উদযাপন। বাঙালির ভ্যালেন্টাইন শুরু হয় সরস্বতী পুজো দিয়ে আর শেষ হয় ভ্যালেন্টাইন ডে দিয়ে। ১৪ ফেব্রুয়ারি ভ্যালেন্টাইন্স ডে-র দিনেই প্রেমিক-প্রেমিকারা নিজেদের ভালোবাসার মানুষকে প্রেমে-আদরে ভরিয়ে দেন। ভ্যালেন্টাইন্স ডে কী ভাবে উদযাপন করবে এই নিয়ে প্রায় মাতোয়ারা সকল প্রেমিকযুগলই।

প্রেমের সপ্তাহে সাজবেন না, এ আবার হয় নাকি! কিন্তু ঠিক কী ভাবে সাজলে আপনার মনের মানুষটিকে ইম্প্রেস করতে পারবেন। বরং জেনে নিন কী ভাবে সাজবেন ভ্যালেন্টাইন্স ডে-তে।

১। গ্লাস স্কিন

প্রথমে প্রাইমার ব্যবহার করতে হবে বিশেষ রকমের। আলাদা করে হাইলাইটার লাগবে না। ত্বক এমনিই উজ্জ্বল দেখাবে। তাই ফাউন্ডেশন লাগানোর আগে ব্যবহার করুন ইলুমিনেটিং পাউডার। ক্রিমি ফিনিশিং দেবে ত্বককে।

২। ফক্স উইং আই লাইনার-

চোখ যে মনের কথা বলে। তাই চোখের মেকআপ কিন্তু সব সময় দারুণ হওয়া প্রয়োজন। চোখের ম্যাজিকেই যেন আপনার প্রেমিক কাবু হয়ে যায়। ক্যাট আই জনপ্রিয় হলেও এখন একটু ‘ফক্সি ফিল’-এর প্রয়োজন। ফক্স উইং আইলাইনার  দিয়ে চোখের মেকআপ ক্রুন।   

৩। ড্রামাটিক উইংড আইলাইনার-


উইংড আইলাইনার লাগানো খুবই কঠিন হলেও আপনি যদি একবার পড়তে পারেন, তাহলে আর কোনও অসুবিধা হয় না। চোখের পাশে কোণ করে টেপ লাগিয়ে নিন। এরপরে লাইন বরাবর আইলাইনার দিয়ে উইং আঁকুন। ব্যস! ভ্যালেন্টাইন ডে’র লুক তৈরি।

৪। শিমারি আইজ-

চোখের পাতায় লিকুইড মেটালিক শ্যাডো লাগিয়ে নিন। এর সঙ্গে ম্যাট ব্রোঞ্জ শেড লাগান। এরপরে ব্লেন্ড করে নিন। মাস্কারা দিয়ে একাধিক কোট লাগান। গ্লো বেস লাগিয়ে নিন এরপর সঙ্গে ন্যুড লিপস্টিক লাগিয়ে নিলেই হবে।

৫। রেড লিপস-

ভ্যালেন্টাইন্স ডে’তে ঠোঁট লাল রঙ থাকলে দেখতে বেশি সুন্দর লাগবে। কালো ড্রেসের রং কালো হোক বা লাল। এই লাল লিপস্টিক দারুণ মানায়। লাল খুবই বোল্ড রং। তাই প্রথমে লিপ লাইন এঁকে নিন। এরপর আপনার পছন্দের গ্লসি লাল লিপস্টিক লাগিয়ে নিন। মুহুর্তেই বদলে যাবে আপনার লুক। এইভাবে সাজলে আপনার প্রিয় মানুষটি চোখ ফেরাতে পারবে না আপনার থেকে।

ভ্যালেন্টাইন্স ডে-র বিভিন্ন কাহিনী জানতে পড়ুন খবর অনলাইন।

সাম্প্রতিকতম

তৃণমূল কংগ্রেসের দুই পদ থেকে ইস্তফা কুণাল ঘোষের 

কলকাতা: তৃণমূলের মুখপাত্র, রাজ্য সাধারণ সম্পাদক পদে থাকছেন না কুণাল ঘোষ। শুক্রবার দিনভর জল্পনার...

‘রাজা রামমোহন রায়ের আত্মা আজ কাঁদছে’, আরামবাগের সভায় সন্দেশখালিকাণ্ড নিয়ে সরব মোদী

কলকাতা: শুক্রবার আরামবাগে সভা করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। লোকসভা নির্বাচনকে সামনে রেখে বাংলার জন্য...

‘বিস্ফোরক’ পোস্টের পর সোশ্যাল পরিচয় বদল! তবে কি পদ ছাড়তে চাইছেন কুণাল ঘোষ?

কলকাতা: নিয়মিত বিভিন্ন কারণে খবরের শিরোনামে থাকেন, তবে শুক্রবার কুণাল ঘোষকে নিয়ে তোলপাড় রাজ্য-রাজনীতি।...

লোকসভা ভোট ঘোষণার আগেই ১০০ প্রার্থীর নাম প্রকাশ করতে চলেছে বিজেপি! তালিকায় অনেক হেভিওয়েট

নয়াদিল্লি: শীঘ্রই লোকসভা ভোটের নির্ঘণ্ট প্রকাশ করবে জাতীয় নির্বাচন কমিশন। তার আগেই, বিজেপি প্রার্থীদের...

আরও পড়ুন

৪০০ টাকার মধ্যে এই ৮ টি ব্র্যান্ড থেকে নিতে পারেন পছন্দের পারফিউম

আধুনিক সময়ে প্রত্যেকেই এখন নিজস্ব স্টাইল ও ব্যক্তিত্বকে সুন্দর ভাবে উপস্থাপন করার জন্য দিনে দিনে হয়ে উঠেছেন ফ্যাশন সচেতন। ফ্যাশনেবল পোশাক ও জুতোর পাশাপাশি বিভিন্ন রকম মন মাতানো সুগন্ধি বিশেষ করে পারফিউম ব্যবহার আগের তুলনায় এখন বেড়ে দ্বিগুণ হয়ে গেছে।

৬০০ টাকার মধ্যে এই ১০ টি ব্র্যান্ড থেকে নিতে পারেন পছন্দের কো-অর্ড সেট

কো-অর্ড ড্রেস টু-পিস সেট নামেও পরিচিত। এটি এমন একটি পোশাক, যা একই রং এবং প্রিন্টের কাপড় দিয়ে তৈরি। ম্যাচিং আপার ও বটমের সমন্বয়।  কো-অর্ডের সেট একসঙ্গে পরার জন্যই ডিজাইন করা হয়। সবচেয়ে দারুণ বিষয় হল, এর স্টাইল নিয়ে আলাদা করে চিন্তার প্রয়োজন হয় না।

পুজোর আগে কীভাবে চটজলদি ত্বকের এই সমস্যাগুলি থেকে মুক্তি পাবেন? আলুতে হতে পারে সব সমস্যার সমাধান

রূপচর্চাতেও আলুর কদর খুব। আলুর মধ্যে থাকা পটাশিয়াম ত্বকের বয়স কমিয়ে দেয়। এছাড়াও আলুতে থাকে বিভিন্ন ফাইবার, খনিজ, ভিটামিন। যা ত্বকের মধ্যে রক্ত সঞ্চালন ভালো রাখে। সেই সঙ্গে আজীবন ত্বককে রাখে কোমল।