Homeখবরবিদেশত্রাণ বিলির সময় ইয়েমেনে পদপিষ্ট হয়ে মৃত অন্তত ৮৫

ত্রাণ বিলির সময় ইয়েমেনে পদপিষ্ট হয়ে মৃত অন্তত ৮৫

প্রকাশিত

যুদ্ধবিধ্বস্ত ইয়েমেনে ত্রাণ বিলির সময় ভয়াবহ দুর্ঘটনা। ত্রাণ নিতে এসে পদপিষ্ট হয়ে মারা গেলেন কমপক্ষে ৮৫ জন। তবে স্থানীয় সংবাদ মাধ্যম জানাচ্ছে মৃতের সংখ্যা আরও বাড়তে পারে। আহতের সংখ্যাও বহু।

যুদ্ধবিধ্বস্ত ইয়েমেনে চরম দারিদ্র দেখা দিয়েছে। না খেতে পেয়ে মারা যাচ্ছেন অনেকে। রমজান উপলক্ষে রাজধানী সানার একটি স্কুলে ত্রাণ দেওয়ার ব্যবস্থা হয়। সংবাদসংস্থা রয়টার্সের খবর অনুযায়ী বহু মানুষ জড় হয়েছিলেন ত্রাণ নেওয়ার জন্য। খাদ্যবস্ত্রের পাশাপাশি জনপ্রতি নয় ডলার করে দেওয়া হচ্ছিল। এই ত্রাণ সংগ্রগের জন্য প্রচুর ভিড় হয়। ভিড়ি ক্রমশ বাড়তে বাড়তে নিয়ন্ত্রণের বাইরে চলে যায়। ত্রাণ পেতে শুরু হয় হুড়হুড়ি। সেই সময় এই দুর্ঘটনা ঘটে।

দুই প্রত্যক্ষদর্শীকে উদ্ধৃত করে সংবাদসংস্থা অ্যাসোসিয়েটেড প্রেস জানিয়েছে, ভিড় নিয়ন্ত্রণের জন্য হুতি যোদ্ধারা আকাশে গুলি ছোড়ে। সেই গুলি বিদ্যুতে তারে গিয়ে আঘাত করে এবং প্রবল বিস্ফোরণ হয়। এতেই আতঙ্কিত হয়ে পড়েন ত্রাণ সংগ্রহকারীরা।

প্রসঙ্গত, ২০১৫ সাল থেকে সংঘর্ষে বিধ্বস্ত ইয়েমেন। হুতি বিদ্রোহীরা সেই সময় দেশের পশ্চিমাংশ দখলে নেয়। দেশের স্বারষ্ট্র মন্ত্রক থেকে জানানো হয়েছে, যারা ত্রাণ বিলি করছিল তাঁদের গ্রেফতার করা হয়েছে। এই ঘটনার তদন্ত শুরু হয়েছে।

আরও খবর পড়তে আমাদের প্রথম পাতায় যান

সাম্প্রতিকতম

বাম হাতে ভাই ফোঁটা দিয়ে ডান হাতে মুছে দিতেন, ছোটবেলার সেই প্রেমের গল্প বললেন ইন্দ্রানী হালদার

অভিনেত্রী একাধিক প্রেমের সম্পর্কে জড়িয়েছেন। পেতেন প্রচুর প্রেমপত্রও। ছোটবেলায় বন্ধু-বান্ধবীদের দাদা-ভাইদের থেকেও নাকি প্রচুর প্রেমপত্র পেয়েছিলেন অভিনেত্রী।

অক্ষয় তৃতীয়ার আগে ১০ দিনে সোনার দাম কমল প্রায় ৩ হাজার টাকা

শেষ ১০ দিনে প্রতি ১০ গ্রাম সোনার দাম কমেছে ২,৯০০ টাকা। বর্তমানে সোনার দাম...

চাঁদিফাটা রোদে ত্বকের জেল্লা গায়েব, নিমেষে ফিরবে জেল্লা যদি করেন এই ৪ কাজ

এই দাবদহে বাড়ি থেকে বেরোতে হচ্ছে অনেককেই। আর তাতেই চেহারার হাল হচ্ছে যাতা। ঝলসে যাচ্ছে ত্বক।

সি বিচে প্লাষ্টিক কুড়াচ্ছেন মিমি চক্রবর্তী, দেখে হতবাক নেটবাসি, হঠাৎ কী হল অভিনেত্রীর?

এভাবেই একের পর এক আবর্জনা তুলে যাচ্ছেন সমুদ্রতট থেকে। এরপর জমা করছেন একটি বাস্কেটে। কিন্তু কেন এমন হাল অভিনেত্রীর? হঠাৎ আবর্জনা তুলছেন কেন?

আরও পড়ুন

২০২২ সালে আমেরিকার নাগরিকত্ব পেলেন ৬৬ হাজারেরও বেশি ভারতীয়, বিশ্বের মধ্যে দ্বিতীয়

মার্কিন জনগণনা ব্যুরোর আমেরিকান কমিউনিটি সার্ভের তথ্য অনুযায়ী, ২০২২ সালে আনুমানিক ৪ কোটি ৬০ লক্ষ বিদেশী বংশোদ্ভূত ব্যক্তি সে দেশে বসবাস করেছেন, যা মার্কিন যুক্তরাষ্ট্রের মোট ৩৩ কোটি ৩০ লক্ষ জনসংখ্যার প্রায় ১৫ শতাংশ।

ভারত ও দুবাইয়ের মধ্যে ৩০টিরও বেশি উড়ান বাতিল, ভারী বৃষ্টি ও বন্যার কারণে জনজীবন বিপর্যস্ত সংযুক্ত আরব আমিরশাহিতে

ভারী বৃষ্টি ও বন্যা সংযুক্ত আরব আমিরশাহিতে। যে কারণে, মঙ্গলবার এবং বুধবার ভারত ও...

ভারী বৃষ্টিতে ভাসল দুবাই বিমানবন্দর, জলে ডুবে শহরের রাস্তাঘাট

জল জমে থাকার জন্য বিমানবন্দরে প্রায় আধ ঘণ্টা বিমান চালচল বন্ধ ছিল। বিমানবন্দরে মঙ্গলবার মাত্র ১২ ঘন্টায় প্রায় ১০০ মিমি এবং ২৪ ঘন্টায় মোট ১৬০ মিমি বৃষ্টি হয়েছে। গড়ে, দুবাই শহরে এক বছরে প্রায় ৮৮.৯ মিমি বৃষ্টিপাত হয়ে থাকে।