Homeখবরবিদেশকানাডায় ভেঙে পড়ল বিমান, ২ ভারতীয় ট্রেনি পাইলট-সহ নিহত ৩

কানাডায় ভেঙে পড়ল বিমান, ২ ভারতীয় ট্রেনি পাইলট-সহ নিহত ৩

প্রকাশিত

শনিবার কানাডার ব্রিটিশ কলাম্বিয়া প্রদেশে বিমান দুর্ঘটনা! স্থানীয় প্রশাসনের তরফে জানানো হয়েছে, এই বিমান দুর্ঘটনায় দুই ভারতীয় ট্রেনি পাইলটের মৃত্যু হয়েছে।

নিহত দুই ভারতীয় ট্রেনি পাইলটের নাম অভয় গড়রু এবং যশ বিজয় রামুগড়ে। তাঁরা মুম্বইয়ের বাসিন্দা। এ বিষয়ে নিহতদের পরিবারের সঙ্গে যোগাযোগের চেষ্টা চলছে বলে জানিয়েছে পুলিশ। এই দুর্ঘটনায় আরও একজন পাইলট নিহত হয়েছেন।

কানাডার পুলিশ আধিকারিকরা জানিয়েছেন, টুইন-ইঞ্জিনযুক্ত হালকা বিমান, পাইপার পিএ-৩৪ সেনেকা দুর্ঘটনায় পড়ে। চিলিওয়াক শহরের একটি মোটেলের পিছনে গাছের সঙ্গে সংঘর্ষ ঘটে বিমানটির।

কানাডিয়ান পুলিশ এক বিবৃতিতে বলেছে, “দুর্ঘটনার সময়কার ভিডিও পাওয়া গিয়েছে। এই দুর্ঘটনায় এলাকার অন্য কোনো সাধারণ মানুষের হতাহতের খবর নেই।” তবে বিমান দুর্ঘটনার কারণ এখনও অজানা। কানাডার পরিবহণ নিরাপত্তা পর্ষদ ঘটনার তদন্ত শুরু করেছে। ঘটনাস্থলে তদন্তকারী আধিকারিকদের পাঠানো হচ্ছে।

সিবিসি নিউজ-এর রিপোর্ট অনুযায়ী, পাঁচটি অ্যাম্বুলেন্স এবং একজন প্যারামেডিক সুপারভাইজার দুর্ঘটনাস্থলে পাঠিয়েছে জরুরি স্বাস্থ্য পরিষেবা বিভাগ। দুটি এয়ার অ্যাম্বুলেন্স হেলিকপ্টার পাঠানো হচ্ছিল। তবে দুর্ঘটনাস্থলে পৌঁছানোর আগেই সেগুলি বাতিল করা হয়।

জানা গিয়েছে, দুর্ঘটনাগ্রস্ত পাইপার বিএ-৩৪ বিমানটি ১৯৭২ সালে তৈরি। যেটি তালিকাভুক্ত হয়েছিল ২০১৯ সালে। তবে দুর্ঘটনার কারণ বা আনুষঙ্গিক বিষয়ে এর থেকে আর বেশি কিছু জানা যায়নি।

আরও পড়ুন: এশিয়ান গেমস ২০২৩: কবাডি ও তিরন্দাজি থেকে এল আরও ৩টি সোনা, ভারতের পদকসংখ্যা ১০০ ছুঁল

সাম্প্রতিকতম

তপ্ত এই শহরের বুকে আজও জল বয়ে চলে গুটি কয়েক ভিস্তিওয়ালা

চারিদিক জনশূন্য, দুপুরের রোদে খালি মাথায় 'ভিস্তিওয়ালা' চলেছে। এই রোদে মাথা ফেটে যাচ্ছে। তৃষ্ণায় ছাতি ফাটছে। আহার এখনো তার বাকি, তবু এখন জল নিয়ে পৌঁছাবার সময় গন্তব্যে।

‘বেসরকারি সংস্থাগুলি মহাকাশকে আরও সহজলভ্য করে তুলবে’, দাবি ইসরো প্রধানের

বেঙ্গালুরু: ইনস্টাগ্রাম পেজের মাধ্যমে মহাকাশপ্রেমীদের সঙ্গে আড্ডা জমালেন ভারতীয় মহাকাশ গবেষণা সংস্থা (ইসরো)-র চেয়ারম্যান...

সামগ্রিক ফলে ওড়িশা এফসিকে ৩-২ গোলে হারিয়ে আইএসএল ফাইনালে মোহনবাগান সুপার জায়েন্ট

মোহনবাগান সুপার জায়েন্ট ২ (কামিংস, সামাদ) (৩) ওড়িশা ০ (২) কলকাতা: কথা রাখলেন আন্তোনিও লোপেজ...

দুর্গাপুর এনআইটি পড়ুয়ার ঝুলন্ত দেহ উদ্ধার, বিক্ষোভ, দায় নিয়ে ডিরেক্টরের পদত্যাগ

পুলিশ সূত্রে জানা গিয়েছে মৃত পড়ুয়ার নাম অর্পণ ঘোষ। তিনি মেকানিক্যালের দ্বিতীয় বর্ষের ছাত্র।

আরও পড়ুন

২০২২ সালে আমেরিকার নাগরিকত্ব পেলেন ৬৬ হাজারেরও বেশি ভারতীয়, বিশ্বের মধ্যে দ্বিতীয়

মার্কিন জনগণনা ব্যুরোর আমেরিকান কমিউনিটি সার্ভের তথ্য অনুযায়ী, ২০২২ সালে আনুমানিক ৪ কোটি ৬০ লক্ষ বিদেশী বংশোদ্ভূত ব্যক্তি সে দেশে বসবাস করেছেন, যা মার্কিন যুক্তরাষ্ট্রের মোট ৩৩ কোটি ৩০ লক্ষ জনসংখ্যার প্রায় ১৫ শতাংশ।

ভারত ও দুবাইয়ের মধ্যে ৩০টিরও বেশি উড়ান বাতিল, ভারী বৃষ্টি ও বন্যার কারণে জনজীবন বিপর্যস্ত সংযুক্ত আরব আমিরশাহিতে

ভারী বৃষ্টি ও বন্যা সংযুক্ত আরব আমিরশাহিতে। যে কারণে, মঙ্গলবার এবং বুধবার ভারত ও...

ভারী বৃষ্টিতে ভাসল দুবাই বিমানবন্দর, জলে ডুবে শহরের রাস্তাঘাট

জল জমে থাকার জন্য বিমানবন্দরে প্রায় আধ ঘণ্টা বিমান চালচল বন্ধ ছিল। বিমানবন্দরে মঙ্গলবার মাত্র ১২ ঘন্টায় প্রায় ১০০ মিমি এবং ২৪ ঘন্টায় মোট ১৬০ মিমি বৃষ্টি হয়েছে। গড়ে, দুবাই শহরে এক বছরে প্রায় ৮৮.৯ মিমি বৃষ্টিপাত হয়ে থাকে।