Homeখবরবিদেশমার্কিন প্রেসিডেন্ট আসার ঠিক আগেই গাজায় হাসপাতালে বিস্ফোরণ, শত শত নিহত

মার্কিন প্রেসিডেন্ট আসার ঠিক আগেই গাজায় হাসপাতালে বিস্ফোরণ, শত শত নিহত

প্রকাশিত

খবর অনলাইন ডেস্ক: হামাস-ইজরায়েলের লড়াইয়ের মাঝে পড়ে প্রাণ যাচ্ছে সাধারণ মানুষের। সর্বশেষ ঘটনা গাজার হাসপাতালে বিস্ফোরণ। মঙ্গলবার ওই বিস্ফোরণে প্রাণ গিয়েছে কয়েকশো মানুষের। সংখ্যাটা ৩০০ হতে পারে, আবার ৫০০-ও হতে পারে। এর জন্য ইজরায়েল ও প্যালেস্তানীয় কর্তৃপক্ষ একে অপরকে দোষারোপ করেছে। এই ঘটনায় বিশ্ব জুড়ে নিন্দার ঝড় উঠেছে।

প্যালেস্তানীয় কর্তৃপক্ষ এই বিস্ফোরণের জন্য ইজরায়েলের নিষ্ঠুর প্রতিশোধস্পৃহাকে দায়ী করেছে। আর ইজরায়েল বলেছে, হামাসের রকেট লক্ষ্যভ্রষ্ট হওয়াতেই এই ঘটনা ঘটেছে।    

মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন বুধবার ইজরায়েলে আসছেন। তাঁর ইজরায়েল আগমনের ঠিক আগেই এই মর্মান্তিক ঘটনা ঘটল। বাইডেন বলেছেন, গাজায় হাসপাতালে যে আক্রমণ চালানো হয়েছে তাতে তিনি গভীর ভাবে ব্যথিত এবং ক্ষুব্ধ।

প্যালেস্তানীয় কর্তৃপক্ষ স্বাস্থ্য মন্ত্রকের মুখপাত্র আশরাফ আল-কুদ্রা বুধবার সংবাদ সংস্থা রয়টারকে বলেছেন, এই বিস্ফোরণে শত শত মানুষ মারা গিয়েছেন। এখনও উদ্ধারকাজ চলছে। বিস্ফোরণের কিছুক্ষণ পরে গাজার অসামরিক প্রতিরক্ষা বিভাগের এক প্রধান বলেছেন, ৩০০ জন মারা গিয়েছেন। আর স্বাস্থ্য মন্ত্রকের সূত্র বলেছেন, নিহতের সংখ্যা ৫০০।

আরও পড়ুন

হামাস সংঘাতের মধ্যেই ইজরায়েল যাচ্ছেন জো বাইডেন, নেপথ্যে কী পরিকল্পনা

সাম্প্রতিকতম

তপ্ত এই শহরের বুকে আজও জল বয়ে চলে গুটি কয়েক ভিস্তিওয়ালা

চারিদিক জনশূন্য, দুপুরের রোদে খালি মাথায় 'ভিস্তিওয়ালা' চলেছে। এই রোদে মাথা ফেটে যাচ্ছে। তৃষ্ণায় ছাতি ফাটছে। আহার এখনো তার বাকি, তবু এখন জল নিয়ে পৌঁছাবার সময় গন্তব্যে।

‘বেসরকারি সংস্থাগুলি মহাকাশকে আরও সহজলভ্য করে তুলবে’, দাবি ইসরো প্রধানের

বেঙ্গালুরু: ইনস্টাগ্রাম পেজের মাধ্যমে মহাকাশপ্রেমীদের সঙ্গে আড্ডা জমালেন ভারতীয় মহাকাশ গবেষণা সংস্থা (ইসরো)-র চেয়ারম্যান...

সামগ্রিক ফলে ওড়িশা এফসিকে ৩-২ গোলে হারিয়ে আইএসএল ফাইনালে মোহনবাগান সুপার জায়েন্ট

মোহনবাগান সুপার জায়েন্ট ২ (কামিংস, সামাদ) (৩) ওড়িশা ০ (২) কলকাতা: কথা রাখলেন আন্তোনিও লোপেজ...

দুর্গাপুর এনআইটি পড়ুয়ার ঝুলন্ত দেহ উদ্ধার, বিক্ষোভ, দায় নিয়ে ডিরেক্টরের পদত্যাগ

পুলিশ সূত্রে জানা গিয়েছে মৃত পড়ুয়ার নাম অর্পণ ঘোষ। তিনি মেকানিক্যালের দ্বিতীয় বর্ষের ছাত্র।

আরও পড়ুন

২০২২ সালে আমেরিকার নাগরিকত্ব পেলেন ৬৬ হাজারেরও বেশি ভারতীয়, বিশ্বের মধ্যে দ্বিতীয়

মার্কিন জনগণনা ব্যুরোর আমেরিকান কমিউনিটি সার্ভের তথ্য অনুযায়ী, ২০২২ সালে আনুমানিক ৪ কোটি ৬০ লক্ষ বিদেশী বংশোদ্ভূত ব্যক্তি সে দেশে বসবাস করেছেন, যা মার্কিন যুক্তরাষ্ট্রের মোট ৩৩ কোটি ৩০ লক্ষ জনসংখ্যার প্রায় ১৫ শতাংশ।

ভারত ও দুবাইয়ের মধ্যে ৩০টিরও বেশি উড়ান বাতিল, ভারী বৃষ্টি ও বন্যার কারণে জনজীবন বিপর্যস্ত সংযুক্ত আরব আমিরশাহিতে

ভারী বৃষ্টি ও বন্যা সংযুক্ত আরব আমিরশাহিতে। যে কারণে, মঙ্গলবার এবং বুধবার ভারত ও...

ভারী বৃষ্টিতে ভাসল দুবাই বিমানবন্দর, জলে ডুবে শহরের রাস্তাঘাট

জল জমে থাকার জন্য বিমানবন্দরে প্রায় আধ ঘণ্টা বিমান চালচল বন্ধ ছিল। বিমানবন্দরে মঙ্গলবার মাত্র ১২ ঘন্টায় প্রায় ১০০ মিমি এবং ২৪ ঘন্টায় মোট ১৬০ মিমি বৃষ্টি হয়েছে। গড়ে, দুবাই শহরে এক বছরে প্রায় ৮৮.৯ মিমি বৃষ্টিপাত হয়ে থাকে।