Homeখবরবিদেশ'আমি মোদীর ফ্যান', প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাতের পর মন্তব্য ইলন মাস্কের

‘আমি মোদীর ফ্যান’, প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাতের পর মন্তব্য ইলন মাস্কের

প্রকাশিত

মঙ্গলবার নিউইয়র্কে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে দেখা করেন টেসলার সিইও এবং টুইটারের মালিক ইলন মাস্ক। প্রধানমন্ত্রী তিন দিনের রাষ্ট্রীয় সফরে মার্কিন যুক্তরাষ্ট্রে রয়েছেন। যেখানে তিনি প্রায় দু’ডজন বিশিষ্ট ব্যক্তির সঙ্গে দেখা করেন।

ভারতের ভবিষ্যৎ

মোদীর সঙ্গে সাক্ষাতের পর সাংবাদিকদের মুখোমুখি হয়ে মাস্ক বলেন, “আমি ভারতের ভবিষ্যৎ নিয়ে অবিশ্বাস্যভাবে উত্তেজিত। আমি মনে করি বিশ্বের যেকোনো বড়ো দেশের চেয়ে ভারতের সম্ভাবনা অনেক বেশি। প্রধানমন্ত্রী মোদী প্রকৃত অর্থে ভারতের জন্য চিন্তা করেন কারণ তিনি আমাদের ভারতে উল্লেখযোগ্য বিনিয়োগ করার জন্য চাপ দিচ্ছেন, এটা আমাদেও প্রবণতা। আমাদের শুধু সঠিক সময় খুঁজে বের করতে হবে”।

আমি মোদীর ফ্যান

মাস্কের কথায়, “প্রধানমন্ত্রীর সঙ্গে দুর্দান্ত বৈঠক হয়েছে। আমি মোদীকে বেশ পছন্দ করি। কয়েক বছর আগে তিনি আমাদের কারখানা পরিদর্শন করেছিলেন। তাই, আমরা একে অপরকে খুব অল্প সময়ের জন্য চিনি। তিনি সত্যিই ভারতের জন্য সঠিক কাজটি করতে চান। তিনি উন্মুক্ত হতে চান, তিনি সংস্থাগুলির জন্য সহায়ক হতে চান। যেটা ভারতের মঙ্গলের জন্যই। যে কারণে আমি মোদীর ফ্যান”। এর আগে ২০১৫ সালে ক্যালিফোর্নিয়ার টেসলা মোটরস কারখানা পরিদর্শনের সময় মাস্কের সঙ্গে দেখা করেছিলেন প্রধানমন্ত্রী মোদী।

ভারতে আসছেন মাস্ক

মাস্ক আরও বলেন, “সৌর শক্তিতে বিনিয়োগের জন্য দুর্দান্ত একটা জায়গা ভারত… আমরা ভারতে স্টারলিঙ্ক ইন্টারনেট আনার ব্যাপারেও আশাবাদী। আমি আগামী বছর আবার ভারতে যাওয়ার পরিকল্পনা করছি”। দ্য ওয়াল স্ট্রিট জার্নালের একটি সাক্ষাৎকারের সময়, মাস্ককে জিজ্ঞাসা করা হয়েছিল ভারতীয় বাজারে আগ্রহী কিনা। জবাবে তিনি বলেন, “অবশ্যই”। তিনি বলেন, টেসলা সম্ভবত এই বছরের শেষ নাগাদ ভারতে নিজের কারখানা তৈরির জন্য একটি স্থান চূড়ান্ত করবে।

আরও পড়ুন: জেলা পিছু মাত্র ১ কোম্পানি করে কেন্দ্রীয় বাহিনী, ফের আদালতে যাওয়ার আঁটঘাঁট বাঁধছে বিরোধীরা

সাম্প্রতিকতম

সুচিত্রা-কণিকার জন্মশতবর্ষে ‘বৈতালিক’-এর শ্রদ্ধাঞ্জলি, মন ছুঁয়ে যাওয়া পরিবেশনা ‘দুই কন্যা’  

শম্ভু সেন পিঠোপিঠি দুই কন্যা। বয়সের তফাত এক মাসও নয়। একজনের জন্ম ১৯২৪-এর সেপ্টেম্বরে, অন্যজনের...

বাংলার ইতিহাসের দীর্ঘতম তাপপ্রবাহ শেষ কবে? বৃষ্টি কবে থেকে?

শ্রয়ণ সেন অতীতে কলকাতা তথা দক্ষিণবঙ্গে গরমের পারদ যে যে রেকর্ড তৈরি করেছে, এখনও পর্যন্ত...

৬০ বছর বয়সে মাথায় উঠল মিস ইউনিভার্স বুয়েনস আইরেসের মুকুট, জেনে নিন আলেজান্দ্রা মারিসা রদ্রিগেজের সম্পর্কে

এর আগে থেকে ১৮ থেকে ২৮ বছর বয়সি কোনও মহিলা এই প্রতিযোগিতার অংশ নিতে পারতেন। কিন্তু আয়োজক সংস্থার পক্ষ থেকে বয়স সীমা তুলে নেওয়া হয়। তার পরই তাঁর এই জয় আসে।

সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতির বেঞ্চেই সোমবার চাকরি বাতিল মামলার শুনানি

রাজ্যের পাশাপাশি হাইকোর্টের রায়ের বিরুদ্ধে মামলা করেছে এসএসসি এবং মধ্যশিক্ষা পর্ষদ। সেই সব মামলার শুনানি হবে সোমবার।

আরও পড়ুন

২০২২ সালে আমেরিকার নাগরিকত্ব পেলেন ৬৬ হাজারেরও বেশি ভারতীয়, বিশ্বের মধ্যে দ্বিতীয়

মার্কিন জনগণনা ব্যুরোর আমেরিকান কমিউনিটি সার্ভের তথ্য অনুযায়ী, ২০২২ সালে আনুমানিক ৪ কোটি ৬০ লক্ষ বিদেশী বংশোদ্ভূত ব্যক্তি সে দেশে বসবাস করেছেন, যা মার্কিন যুক্তরাষ্ট্রের মোট ৩৩ কোটি ৩০ লক্ষ জনসংখ্যার প্রায় ১৫ শতাংশ।

ভারত ও দুবাইয়ের মধ্যে ৩০টিরও বেশি উড়ান বাতিল, ভারী বৃষ্টি ও বন্যার কারণে জনজীবন বিপর্যস্ত সংযুক্ত আরব আমিরশাহিতে

ভারী বৃষ্টি ও বন্যা সংযুক্ত আরব আমিরশাহিতে। যে কারণে, মঙ্গলবার এবং বুধবার ভারত ও...

ভারী বৃষ্টিতে ভাসল দুবাই বিমানবন্দর, জলে ডুবে শহরের রাস্তাঘাট

জল জমে থাকার জন্য বিমানবন্দরে প্রায় আধ ঘণ্টা বিমান চালচল বন্ধ ছিল। বিমানবন্দরে মঙ্গলবার মাত্র ১২ ঘন্টায় প্রায় ১০০ মিমি এবং ২৪ ঘন্টায় মোট ১৬০ মিমি বৃষ্টি হয়েছে। গড়ে, দুবাই শহরে এক বছরে প্রায় ৮৮.৯ মিমি বৃষ্টিপাত হয়ে থাকে।