Homeখবরবিদেশদেশের প্রেসিডেন্ট ও বিদেশমন্ত্রীকে নিয়ে ভেঙে পড়ল ইরানি হেলিকপ্টার

দেশের প্রেসিডেন্ট ও বিদেশমন্ত্রীকে নিয়ে ভেঙে পড়ল ইরানি হেলিকপ্টার

প্রকাশিত

তেহরান: ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি এবং বিদেশমন্ত্রী হোসেন আমিরাবদোল্লাহিয়ানকে নিয়ে একটি হেলিকপ্টার দেশের প্রত্যন্ত পাহাড়ি এলাকায় রবিবার ভেঙে পড়ে। ঘন কুয়াশার মধ্যে হেলিকপ্টারটি উড়েছিল বলে জানা যায়। প্রেসিডেন্ট ও বিদেশমন্ত্রী আজারবাইজান সীমান্ত থেকে রাজধানী তেহরানে ফিরছিলেন। নাম গোপন রাখার শর্তে এক ইরানি আধিকারিক এই খবর দিয়েছেন।

ঘটনায় উদ্বেগ প্রকাশ করে ওই আধিকারিক বলেন, “আমরা এখনও আশাবাদী। তবে দুর্ঘটনাস্থল থেকে যা খবর আসছে তা খুবই উদ্বেগজনক।” রাষ্ট্রীয় সংবাদ সংস্থা ইরনা (আইআরএনএ) জানিয়েছে, খারাপ আবহাওয়ায় উদ্ধারকাজ ব্যাহত হচ্ছে। ইরানের সেনাবাহিনীকে উদ্ধারকাজে নামানো হয়েছে।

আল জাজিরার খবরে প্রকাশ,ইসলামিক রেভোলিউশনারি গার্ড কোরের কর্মীদের পরিবারদের সঙ্গে বৈঠক করার সময়  ইরানের শীর্ষতম নেতা আয়াতোল্লা আলি খামেনেই নিখোঁজ হেলিকপ্টার নিয়ে উদ্বেগ প্রকাশ করেন। তবে তিনি বলেছেন, দেশের জনসাধারণ যেন এ নিয়ে চিন্তা না করেন, উদ্বিগ্ন না হন। রাষ্ট্র পরিচালনার ক্ষেত্রে কোনো ব্যাঘাত সৃষ্টি হবে না।

দ্বিতীয় বারের চেষ্টায় ৬৩ বছরের ইব্রাহিম রাইসি ২০২১-এ ইরানের প্রেসিডেন্ট হন। ক্ষমতায় আসীন হওয়ার পর থেকে তিনি কড়া নৈতিকতা আইন চালু করেছেন, হিংসাত্মক উপায়ে সরকার-বিরোধী বিক্ষোভ-প্রতিবাদ দমন করেছেন এবং বিশ্বের ক্ষমতাশালী দেশগুলির সঙ্গে পরমাণু শক্তি নিয়ে ব্যাপক আলোচনা চালিয়ে গিয়েছেন।

সাম্প্রতিকতম

ইউরো কাপ ২০২৪: ইউরোপীয় চ্যাম্পিয়নশিপে রোমানিয়ার পক্ষে সর্বাধিক গোলে জয়  

রোমানিয়া: ৩ (নিকোলে স্টানসিউ, রাজভান মারিন, ডেনিস ড্রাগুস) ইউক্রেন: ০ খবর অনলাইন ডেস্ক: রীতিমতো হইচই...

 ভারতীয় ফুটবল দলের লাগাতার খারাপ পারফরম্যান্স, ছাঁটাই কোচ ইগর স্তিমাচ, কত টাকা ক্ষতিপূরণ পাবেন জানেন?

ভারতীয় ফুটবল দলের লাগাতার খারাপ পারফরম্যান্সের জের, ছাঁটাই কোচ ইগর স্তিমাচ। ভার্চুয়াল বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয়, যেখানে উপস্থিত ছিলেন সহ-সভাপতি এনএ হ্যারিস, কার্যকরী সমিতির সদস্য মেনলা এথেনপা, কম্পিটিশন্স কমিটির চেয়ারপার্সন অনিলকুমার প্রভাকরণ এবং টেকনিক্যাল কমিটির চেয়ারম্যান আইএম বিজয়ন প্রমুখ।

কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস দুর্ঘটনা: কার গাফিলতি? উঠে আসছে একাধিক প্রশ্ন

সোমবার সকালে কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসের মর্মান্তিক দুর্ঘটনায় কার গাফিলতি তা নিয়ে নানা প্রশ্ন উঠেছে। রাঙাপানি...

আরও পড়ুন

ইভিএম নিয়ে অভিযোগ মমতা থেকে মাস্কের, কী ভাবে ভোট হবে আমেরিকায়

ভো‌‌টের মরশুম মানেই চর্চায় থাকে ইলেকট্রনিক ভোটিং মেশিন অর্থাৎ ইভিএম। বিশেষ করে ভোট মিটলেই...

কুয়েতে অগ্নিকাণ্ডে ৪৫ মৃত্যু, উপসাগরীয় দেশগুলিতে কেন কাজের সন্ধানে যান ভারতীয় শ্রমিকরা?

কুয়েতে অগ্নিকাণ্ডে ৪৫ মৃত্যু। ভারত ও উপসাগরীয় সহযোগিতা পরিষদের (GCC) দেশগুলির মধ্যে পুরনো সম্পর্ক রয়েছে। GCC-তে রয়েছে ছয়টি দেশ: সৌদি আরব, সংযুক্ত আরব আমিরাত (ইউএই), ওমান, বাহরাইন, কাতার এবং কুয়েত। এই দেশগুলিতে বিপুল সংখ্যক ভারতীয় কর্মসংস্থানের জন্য যান।

কুয়েতে অগ্নিকাণ্ডে এক বাঙালির মৃত্যু, মৃত ভারতীয়ের সংখ্যা বেড়ে ৪৫

কুয়েতের  ম্যানগাফ এলাকায় একটি বহুতল আবাসনে বিধ্বংসী অগ্নিকাণ্ডে মর্মান্তিকভাবে ৪৫ জন ভারতীয় নাগরিকের মৃত্যু...