Homeখবরবিদেশইমরান খানের গ্রেফতারিকে চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টে তেহরিক-ই-ইনসাফ!

ইমরান খানের গ্রেফতারিকে চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টে তেহরিক-ই-ইনসাফ!

প্রকাশিত

পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী ইমরান খানের গ্রেফতারিকে চ্যালেঞ্জ জানিয়ে আইনি লড়াইয়ে তাঁর দল তেহরিক-ই-ইনসাফ (পিটিআই)। সূত্রের খবর, ইমরানের গ্রেফতারির বিষয়টি নিয়ে বুধবার সে দেশের সুপ্রিম কোর্টে যাচ্ছে পিটিআই।

জিও নিউজ জানিয়েছে, ইমরানের গ্রেফতারের পর পিটিআই ভাইস চেয়ারম্যান শাহ মেহমুদ কুরেশি পরিস্থিতি পর্যালোচনা করতে এবং যত দ্রুত সম্ভব ইমরানের মুক্তির জন্য একটি বিস্তৃত কৌশল তৈরি করতে সাত সদস্যের কমিটির একটি জরুরি বৈঠক ডেকেছিলেন। কমিটির সদস্য সিনেটর সাইফুল্লাহ খান নিয়াজী, আজম স্বাতী, ইজাজ চৌধুরি, মুরাদ সাইদ, আলী আমিন খান গন্ডাপুর এবং হাসান নিয়াজীর এ বিষয়ে আলোচনা করেন কুরেশি।

কুরেশির মন্তব্য উদ্ধৃত করে মিডিয়া রিপোর্টে বলা হয়েছে, “আজ (বুধবার) সুপ্রিম কোর্টে ন্যাশনাল অ্যাকাউন্টাবিলিটি ব্যুরোর (এনএবি) মাধ্যমে দলের প্রধান ইমরান খানের গ্রেফতারকে ‘আইনি’ বলে ঘোষণা করা হাইকোর্টের সিদ্ধান্তকে সুপ্রিম কোর্টে চ্যালেঞ্জ করবে পিটিআই।”

অন্য দিকে, পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী ইমরান খানের গ্রেফতারের দেশ জুড়ে ব্যাপক বিক্ষোভ তাঁর সমর্থকদের। হিংসাত্মক আকার নেয় বিক্ষোভ। রাওয়ালপিন্ডিতে সেনা সদর দফতর এবং লাহৌরে কর্পস কমান্ডারের বাসভবনে হামলা চালানোর অভিযোগ।

বিভিন্ন মিডিয়া রিপোর্টে প্রকাশ, ইমরানের গ্রেফতারি ঘিরে অশান্তির জেরে বেশ কয়েক জনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে। ইসলামাবাদ, করাচি, লাহৌরে ইমরান-সমর্থকদের হামলা, অন্তত ৬০ জন গুলিবিদ্ধ হয়েছেন বলে শোনা যাচ্ছে।

সবমিলিয়ে বেলাগাম পরিস্থিতি পাকিস্তানে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পাকিস্তান জুড়ে বন্ধ করে দেওয়া হয় ইন্টারনেট পরিষেবা। এমনটাও শোনা যাচ্ছে, পাকিস্তানে সামরিক আইন কার্যকরের প্রস্তুতি চলছে।

প্রসঙ্গত, মঙ্গলবার ইসলামাবাদের একটি আদালতে প্রবেশ করার মুখে পাকিস্তানি রেঞ্জারদের হাতে গ্রেফতার হন ইমরান খান। তাঁরগ্রেফতারির পরই অশান্তির আগুন ছড়িয়ে পড়ে পাকিস্তানে। বিভিন্ন শহরে বিক্ষোভ দেখাতে পথে নামেন পিটিআই সমর্থকরা। দফায় দফায় সংঘর্ষ হয়।

আরও পড়ুন: ঘূর্ণিঝড়ের জেরে বাড়ছে গরম, তাপপ্রবাহের সতর্কতা জারি রাজ্যের এই জেলাগুলিতে

সাম্প্রতিকতম

অন্তত মঙ্গলবার পর্যন্ত গরমের রুদ্ররূপ, অতীতের সব রেকর্ড অক্ষত থাকবে তো?

শ্রয়ণ সেন কলকাতার ইতিহাসে উষ্ণতম দিন ছিল ১৯৫৮ সালের ২৮ মে। সে দিন পারদ উঠেছিল...

বাম হাতে ভাই ফোঁটা দিয়ে ডান হাতে মুছে দিতেন, ছোটবেলার সেই প্রেমের গল্প বললেন ইন্দ্রানী হালদার

অভিনেত্রী একাধিক প্রেমের সম্পর্কে জড়িয়েছেন। পেতেন প্রচুর প্রেমপত্রও। ছোটবেলায় বন্ধু-বান্ধবীদের দাদা-ভাইদের থেকেও নাকি প্রচুর প্রেমপত্র পেয়েছিলেন অভিনেত্রী।

অক্ষয় তৃতীয়ার আগে ১০ দিনে সোনার দাম কমল প্রায় ৩ হাজার টাকা

শেষ ১০ দিনে প্রতি ১০ গ্রাম সোনার দাম কমেছে ২,৯০০ টাকা। বর্তমানে সোনার দাম...

চাঁদিফাটা রোদে ত্বকের জেল্লা গায়েব, নিমেষে ফিরবে জেল্লা যদি করেন এই ৪ কাজ

এই দাবদহে বাড়ি থেকে বেরোতে হচ্ছে অনেককেই। আর তাতেই চেহারার হাল হচ্ছে যাতা। ঝলসে যাচ্ছে ত্বক।

আরও পড়ুন

২০২২ সালে আমেরিকার নাগরিকত্ব পেলেন ৬৬ হাজারেরও বেশি ভারতীয়, বিশ্বের মধ্যে দ্বিতীয়

মার্কিন জনগণনা ব্যুরোর আমেরিকান কমিউনিটি সার্ভের তথ্য অনুযায়ী, ২০২২ সালে আনুমানিক ৪ কোটি ৬০ লক্ষ বিদেশী বংশোদ্ভূত ব্যক্তি সে দেশে বসবাস করেছেন, যা মার্কিন যুক্তরাষ্ট্রের মোট ৩৩ কোটি ৩০ লক্ষ জনসংখ্যার প্রায় ১৫ শতাংশ।

ভারত ও দুবাইয়ের মধ্যে ৩০টিরও বেশি উড়ান বাতিল, ভারী বৃষ্টি ও বন্যার কারণে জনজীবন বিপর্যস্ত সংযুক্ত আরব আমিরশাহিতে

ভারী বৃষ্টি ও বন্যা সংযুক্ত আরব আমিরশাহিতে। যে কারণে, মঙ্গলবার এবং বুধবার ভারত ও...

ভারী বৃষ্টিতে ভাসল দুবাই বিমানবন্দর, জলে ডুবে শহরের রাস্তাঘাট

জল জমে থাকার জন্য বিমানবন্দরে প্রায় আধ ঘণ্টা বিমান চালচল বন্ধ ছিল। বিমানবন্দরে মঙ্গলবার মাত্র ১২ ঘন্টায় প্রায় ১০০ মিমি এবং ২৪ ঘন্টায় মোট ১৬০ মিমি বৃষ্টি হয়েছে। গড়ে, দুবাই শহরে এক বছরে প্রায় ৮৮.৯ মিমি বৃষ্টিপাত হয়ে থাকে।