Homeখবরকলকাতাক্যালকাটা জার্নালিস্টস ক্লাবের উদ্যোগে নারায়ণা হেলথ্‌-এর সহায়তায় স্বাস্থ্যপরীক্ষা শিবির

ক্যালকাটা জার্নালিস্টস ক্লাবের উদ্যোগে নারায়ণা হেলথ্‌-এর সহায়তায় স্বাস্থ্যপরীক্ষা শিবির

প্রকাশিত

নিজস্ব প্রতিনিধি: কলকাতা শহরের অন্যতম বৃহৎ সাংবাদিক-সংগঠন ক্যালকাটা জার্নালিস্টস ক্লাব রবিবার স্বাস্থ্যপরীক্ষা শিবিরের আয়োজন করে। মধ্য কলকাতার সুবর্ণবণিক সমাজ হলে ওই স্বাস্থ্যশিবির আয়োজনে ক্লাবকে সাহায্য করতে এগিয়ে এসেছিল বিখ্যাত চিকিৎসা প্রতিষ্ঠান নারায়ণা হেলথ্‌। তাদের সক্রিয় সহযোগিতায় এই শিবির দারুণ ভাবে সফল হয়।

যাঁরা এই শিবিরে স্বাস্থ্যপরীক্ষা করান তাঁদের প্রত্যেকের শরীরের ওজন নেওয়া হয়। তা ছাড়া তাঁদের ব্লাড প্রেসার, র‍্যান্ডম ব্লাড সুগার, পিএফটি (পালমোনারি ফাংশন টেস্ট) এবং বোন মিনারেলস্‌ ডেনসিটি টেস্ট করা হয়। এ ছাড়াও শিবিরে চক্ষু পরীক্ষারও ব্যবস্থা ছিল। শিবিরে ডাক্তারও ছিলেন যথোপযুক্ত পরামর্শ দেওয়ার জন্য।

এই স্বাস্থ্যশিবির নিয়ে ক্লাবের সদস্যদের কাছ থেকে ব্যাপক সাড়া মেলে। সদস্যরা পরিবারের সদস্যদের নিয়ে শিবিরে যোগ দেন এবং স্বাস্থ্যপরীক্ষা করান। প্রায় শ’দুয়েক ব্যক্তির স্বাস্থ্যপরীক্ষা করা হয়। এঁদের মধ্যে যেমন বয়স্করা ছিলেন, তেমনই ছিল কমবয়সিরাও। স্বাস্থ্যশিবিরের ব্যবস্থাদি নিয়ে সদস্যরা সন্তোষ প্রকাশ করেন। এই উদ্যোগ নেওয়ার জন্য তাঁরা ক্লাবের কর্মকর্তাদের সাধুবাদ জানান।

তাঁদের এই উদ্যোগে সক্রিয় ভাবে পাশে থাকার জন্য নারায়ণা হেলথ্‌-এর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন ক্লাবের সভাপতি প্রান্তিক সেন এবং সম্পাদক ইমন কল্যাণ সেন। তাঁরা জানান, তাঁদের আবেদনে সাড়া দিয়ে নারায়ণা হেলথ্‌ তাঁদের কৃতজ্ঞতাপাশে আবদ্ধ করেছেন।

ক্লাবের এই উদ্যোগকে সফল করার জন্য সদস্যদেরও অভিনন্দন জানিয়েছেন সম্পাদক ইমন কল্যাণ সেন। তিনি বলেছেন, “ভাবতে পারিনি এই দুঃসহ গরমে স্বাস্থ্যপরীক্ষা শিবির এতটা সাফল্যলাভ করবে। ক্লাবের সদস্যরা শুধু নিজেরাই আসেননি, পরিবারের সদস্যদেরও নিয়ে এসেছেন। এ রকম একটা শিবির সংগঠিত করতে পেরে খুবই ভালো লাগছে।”

নারায়ণা হেলথ্‌-এর তরফেও ডাক্তার এবং স্বাস্থ্যকর্মীরাও শিবিরের ব্যবস্থাদি নিয়ে সন্তোষ প্রকাশ করেন। এ দিনের শিবিরে যোগদানকারী সকলের জন্য মধ্যাহ্নভোজেরও ব্যবস্থা ছিল।

আরও পড়ুন  

অনুষ্ঠিত হল ‘নব রবি কিরণ’ ও ‘নব নালন্দা’ আয়োজিত সংগীত প্রতিযোগিতা ‘গানের ভিতর দিয়ে’র চূড়ান্ত পর্ব     

সাম্প্রতিকতম

২৪ বছর পর প্রথমবার উত্তর কোরিয়া সফরে পুতিন

রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন ইউক্রেনের যুদ্ধে মস্কোকে ‘দৃঢ়ভাবে সমর্থন’ করার জন্য উত্তর কোরিয়াকে প্রশংসা...

আইসিসি টি২০ বিশ্বকাপ ২০২৪: কোন ৮ দেশ সুপার ৮-এ, দেখে নিন ক্রীড়াসূচি

খবর অনলাইন ডেস্ক: এবারের টি২০ বিশ্বকাপের সুপার ৮-এর খেলা শুরু হচ্ছে বুধবার ১৯ জুন।...

ইউরো কাপ ২০২৪: ইউরোপীয় চ্যাম্পিয়নশিপে রোমানিয়ার পক্ষে সর্বাধিক গোলে জয়  

রোমানিয়া: ৩ (নিকোলে স্টানসিউ, রাজভান মারিন, ডেনিস ড্রাগুস) ইউক্রেন: ০ খবর অনলাইন ডেস্ক: রীতিমতো হইচই...

আরও পড়ুন

ভোট পরবর্তী হিংসা আক্রান্তদের নিয়ে রাজভবনে শুভেন্দু, কেন্দ্রীয় দল কথা বলল ঘরছাড়াদের সঙ্গে

ভোট পরবর্তী হিংসা নিয়ে রাজভবনে শুভেন্দু।ঘাটাল এবং কেশপুর লোকসভা এলাকার ১১৫ জন বিজেপি নেতাকর্মী ও বাসিন্দাদের নিয়ে তিনি রাজভবনে যান।

খাস কলকাতায় গুলি, মির্জা গালিব স্ট্রিটে গুলিবিদ্ধ এক যুবক

পুলিশ সূত্রে জানা গিয়েছে, শুক্রবার রাত ১২টা ১০ মিনিট নাগাদ কিডস্‌ স্ট্রিট এবং মির্জা গালিব স্ট্রিটের সংযোগস্থলে আচমকা গুলি চলে।

বিধানসভার উপনির্বাচনেও কংগ্রেসের সঙ্গে বোঝাপড়া, তিন কেন্দ্রে প্রার্থী ঘোষণা বামফ্রন্টের

কলকাতার মানিকতলা ও নদিয়ার রানাঘাট দক্ষিণে সিপিএম লড়াই করবে। উত্তর ২৪ পরগনার বাগদায় লড়বে ফরওয়ার্ড ব্লক।