Homeখবরকলকাতাইডি তল্লাশিতে ‌আবারও বিপুল টাকা উদ্ধার কলকাতায়!

ইডি তল্লাশিতে ‌আবারও বিপুল টাকা উদ্ধার কলকাতায়!

প্রকাশিত

কলকাতা: কয়লা পাচারকাণ্ডে তল্লাশি অভিযান চালিয়ে কলকাতায় ফের টাকার পাহাড়ের হদিশ। বুধবার বালিগঞ্জে এখ নির্মাণ সংস্থার অফিসে হানা দেয় ইডি। উদ্ধার হয় বান্ডিল বান্ডিল নগদ টাকা।

ইডি সূত্রে খবর, ওই সংস্থার অফিসে রাখা ছিল থরে থরে নগদ টাকার বান্ডিল। টাকা গোনার জন্য নিয়ে যাওয়া হয়েছে যন্ত্র। বুধবার সন্ধ্যা পর্যন্ত টাকার পরিমাণ ১ কোটি ছাড়িয়ে গিয়েছে। এখনও সেখানে টাকা গোনার কাজ চলছে।

কয়লাকাণ্ডের তদন্তে নেমে আধিকারিকরা জানতে পারেন, এই বেসরকারি সংস্থাটির মাধ্যমে কয়লা পাচারকাণ্ডের টাকা বিনিয়োগ করা হতো। ঘটনায় প্রকাশ, সকাল থেকে বালিগঞ্জের ওই নির্মাণ সংস্থার অফিসে তল্লাশি চালান ইডি আধিকারিকরা। মোট ১০ থেকে ১২ জন আধিকারিক তল্লাশি অভিযান চালান। টানা জিজ্ঞাসাবাদ করা হয় ওই ব্যবসায়ীকে। চলে লাগাতার তল্লাশি। সেখান থেকেই টাকা উদ্ধার হয়েছে।

ইডির তদন্তকারীদের দাবি, কয়লা কাণ্ডে যে কালো টাকা বিভিন্ন জায়গায় পৌঁছেছিল সেই টাকাই পৌঁছেছিল এই ব্যবসায়ীর বাড়িতে। নির্মাণ ব্যবসার পাশাপাশি ওই ব্য়ক্তির আরও একাধিক ব্যবসা রয়েছে বলে জানা যাচ্ছে। যে টাকা বেআইনি কয়লা ব্যবসা থেকে উঠে এসেছিল তারই একটা অংশ এই ব্যবসায়ীর হাত ধরে সাদা করার ব্যবস্থা করা হয়েছিল।

আরও পড়ুন: ৭৫ মিনিটের ভাষণ! আদানি-প্রসঙ্গ এড়িয়ে কংগ্রেসকেই বিঁধলেন প্রধানমন্ত্রী মোদী

সাম্প্রতিকতম

‘সেরা বাবা-মা’ ধমেন্দ্র-হেমার বিবাহবার্ষিকীতে মেয়ে এশার শুভেচ্ছা

ধর্মেন্দ্র ও হেমা মালিনীর ৪৪ তম বিবাহবার্ষিকী আজ । বাবা-মাকে শুভেচ্ছা জানিয়ে কয়েকটি ছবি...

কেন আমেঠীর বদলে রায়বরেলিতে রাহুলকে প্রার্থী করছে কংগ্রেস?

আগামী ২০ মে আমেঠী এবং রায়বরেলিতে নির্বাচন। অমেঠী থেকে বিজেপির প্রার্থী বিদায়ী সাংসদ স্মৃতি ইরানি। ইতিমধ্যেই তিনি মনোনয়ন জমা দিয়েছেন। রায়বরেলীতে গেরুয়া শিবিরের প্রার্থী উত্তরপ্রদেশের মন্ত্রী দিনেশ প্রতাপ সিং।

ইউক্রেনে রায়ায়নিক অস্ত্র ব্যবহার করছে রাশিয়া, আমেরিকার দাবি অস্বীকার ক্রেমলিনের

রাশিয়ার বিরুদ্ধে গুরুতর অভিযোগ। অস্ত্র ব্যবহারের আন্তর্জাতিক নিষেধাজ্ঞা লঙ্ঘনের অভিযোগ। আমেরিকার দাবি, রাসায়নিক অস্ত্র...

গাজা ইস্যুতে আমেরিকায় ছাত্র বিক্ষোভ, উদ্বেগ প্রকাশ করে যা বলল ভারত

গাজা যুদ্ধের প্রতিবাদে শুরু হওয়া শিক্ষার্থীদের বিক্ষোভ আমেরিকার কলম্বিয়া এবং ইয়েল বিশ্ববিদ্যালয় ছাড়িয়ে অন্যান্য বিশ্ববিদ্যালয়গুলোতেও ছড়়িয়ে পড়েছে।

আরও পড়ুন

এবার তারকা প্রচার তালিকা থেকেও বাদ, অনুগামীদের দেখে কেঁদে ফেললেন কুণাল

বৃহস্পতিবার যে ৪০ জনের তারকা প্রকাশিত হয়েছে সেই তালিকায় নাম রয়েছে দলের শীর্ষ নেতৃত্ব ছাড়াও দেব, সায়ন্তিকা, সোহম থেকে অদিতি মুন্সির। কিন্তু নাম নেই কুণালের।

তপ্ত এই শহরের বুকে আজও জল বয়ে চলে গুটি কয়েক ভিস্তিওয়ালা

চারিদিক জনশূন্য, দুপুরের রোদে খালি মাথায় 'ভিস্তিওয়ালা' চলেছে। এই রোদে মাথা ফেটে যাচ্ছে। তৃষ্ণায় ছাতি ফাটছে। আহার এখনো তার বাকি, তবু এখন জল নিয়ে পৌঁছাবার সময় গন্তব্যে।

হাইকোর্টে নিয়োগ দুর্নীতি মামলার রায়, কে কী বললেন?

সোমবার নিয়োগ দুর্নীতি মামলায় রায় প্রকাশের পর মুখ্যমন্ত্রী জানিয়ে দেন, তিনি চাকরিহারাদের পাশে আছেন। আদালের এই রায়ের নেপথ্যে তিনি বিজেপির হাত দেখছেন।