Homeখবরকলকাতাআমন্ত্রণ পাওয়ার পরেও রাজভবনে গেলেন না শুভেন্দু, জানালেন কারণ

আমন্ত্রণ পাওয়ার পরেও রাজভবনে গেলেন না শুভেন্দু, জানালেন কারণ

প্রকাশিত

কলকাতা : আজ সরস্বতী পুজো। রাজ্যের বিভিন্ন প্রান্তে হাতেখড়ি হয়েছে ছোট বাচ্চাদের। আর আজকের এই বিশেষ দিনেই হাতে খড়ি হল পশ্চিমবঙ্গের রাজ্যপাল সি ভি আনন্দ বোসের। পূর্ব নির্ধারিত সূচি অনুযায়ী এদিন রাজভবনে হয় তাঁর হাতেখড়ি। রাজ্যপালের হাতে খড়ি অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, কলকাতার মেয়র ফিরহাদ হাকিম সহ অন্যান্যরা।

রাজ্যপালের হাতে করে অনুষ্ঠানে আমন্ত্রণ পেয়েছিলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। কিন্তু অনুষ্ঠানে দেখা গেল না তাঁকে। কেন তিনি রাজভবনে উপস্থিত হলেন না সে কথা নিজেই টুইট করে জানালেন বিরোধী দলনেতা। টুইট করে শুভেন্দু অধিকারী লেখেন,’আমি এমন কোন অনুষ্ঠানে উপস্থিত থাকতেই যাই না। ওই আমলা মুখ্যমন্ত্রীর গোপন রাজনৈতিক অভিসন্ধি পূরণের জন্য কাজ করছেন। একদিকে শিক্ষা দূর্নীতির অভিযোগে জেলে রয়েছেন প্রাক্তন শিক্ষা মন্ত্রী ঠিক তখনই সকলের নতুন অন্যদিকে ঘোরানোর জন্যই এই চাল খেলছে তৃণমূল কংগ্রেস’।

বাংলা শেখার ইচ্ছে প্রকাশ করেছিলেন রাজ্যপাল সি বি আনন্দ বোস। আয়োজন করা হয়েছিল রাজভবনের তরফে। আজ সরস্বতী পূজোর দিনই হাতে খড়ি হয়ে গেল তাঁর। এক শিশুর হাত ধরে স্লেটে বর্ণমালা লিখলেন রাজ্যপাল। দিলেন গুরুদক্ষিণা। আর এই সব কিছুর সাক্ষী থাকলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

মুখ্যমন্ত্রী বলেন, বর্ণপরিচার হাত ধরেই বাংলা শেখা শুরু করে বাঙালিরা। সে কারণেই আমিও রাজ্যপালের হাতে তুলে দিলাম বর্ণপরিচয়। এদিন সকলকে বাংলা ভাষার গুরুত্ব বোঝালেন মুখ্যমন্ত্রী। বললেন মাতৃভাষার পাশাপাশি শেখা উচিত সব জায়গাকার আঞ্চলিক ভাষা।অনুষ্ঠান শেষে দিন মঞ্চে বক্তব্য রাখতে ওঠেন রাজ্যপাল। তিনি বলেন,’আমি বাংলা শিখতে চাই। বাংলা খুবই সুন্দর একটা ভাষা। নেতাজি সুভাষচন্দ্র বসু আমার নায়ক’। এরপরই রাজ্যপালের মুখে শোনা যায়, জয় বাংলা, জয় হিন্দ ধ্বনি।

সাম্প্রতিকতম

NEET-UG 2024: প্রশ্নপত্র ফাঁসের অন্যতম পাণ্ডা এবং দুই ‘সল্ভার’ এমবিবিএস ছাত্রকে গ্রেফতার করল সিবিআই

খবর অনলাইন ডেস্ক: ডাক্তারি প্রবেশিকা পরীক্ষা নিট-ইউজি (NEET-UG 2024) প্রশ্নপত্র ফাঁসের অন্যতম পাণ্ডা এবং দুই...

তৃণমূলের শহিদ দিবসে কলকাতার একাধিক রাস্তায় যান নিয়ন্ত্রণ, পথে বেরোতে হলে জেনে নিন বিস্তারিত

তৃণমূলের শহিদ দিবস উপলক্ষে কলকাতার বিভিন্ন রাস্তায় যানজটের আশঙ্কা রয়েছে। কলকাতা পুলিশ আগেভাগেই বিশেষ ব্যবস্থা নিয়েছে। রবিবার ধর্মতলা ও আশপাশের এলাকায় যান নিয়ন্ত্রণ থাকবে।

কারফিউতেও জারি মৃত্যু, ঢাকায় অন্তত ৭ জন নিহত

ঢাকা, বাংলাদেশ: কারফিউ সত্ত্বেও ঢাকায় হিংসার ঘটনা ঘটেছে, যার ফলে অন্তত ৭ জন নিহত হয়েছেন। এই পরিস্থিতিতে শহরের বিভিন্ন স্থানে উত্তেজনা বিরাজ করছে এবং নিরাপত্তা বাহিনী কঠোর পদক্ষেপ গ্রহণ করছে।

দীর্ঘ সময় ধরে বসে বসে একটানা কাজ, পিঠের ব্যথায় কাতর? কী খাবেন, কী বলছে গবেষণা

আজকাল বেশির ভাগ মানুষ একটানা বসে বসে এসির ঠান্ডা ঘরে কাজ করে। কাজের ব্যস্ততা...

আরও পড়ুন

তৃণমূলের শহিদ দিবসে কলকাতার একাধিক রাস্তায় যান নিয়ন্ত্রণ, পথে বেরোতে হলে জেনে নিন বিস্তারিত

তৃণমূলের শহিদ দিবস উপলক্ষে কলকাতার বিভিন্ন রাস্তায় যানজটের আশঙ্কা রয়েছে। কলকাতা পুলিশ আগেভাগেই বিশেষ ব্যবস্থা নিয়েছে। রবিবার ধর্মতলা ও আশপাশের এলাকায় যান নিয়ন্ত্রণ থাকবে।

পরিবেশ নিয়ে নাগরিকদের সচেতন করতে কলকাতা পুরসভা চালু করেছে সার্টিফিকেট কোর্স

খবর অনলাইন ডেস্ক: নাগরিকদের মধ্যে পরিবেশ নিয়ে সচেতনতা তৈরি করতে উদ্যোগী হল কলকাতা পুরসভা।...

অনলাইনের সঙ্গে কলকাতা পুরসভার পার্কিং লটে ফের চালু হচ্ছে নগদ লেনদেন

কলকাতা পুরসভা পার্কিং লটে আবারও নগদ লেনদেন চালু করার পরিকল্পনা করছে। অনলাইন পেমেন্ট সিস্টেমে সমস্যা ও বেআইনি পার্কিং ফি বাড়ার কারণে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।
বাড়তি মেদ ঝরানোর নয়া ট্রেন্ড ‘ওয়াটার ফাস্টিং’ কী? মানসিক স্বাস্থ্য ভাল রাখার ৮ টি অভ্যাস