Homeখবরকলকাতাপুরনো মামলার জের, হাইকোর্টের দারস্থ রাজ্যের বিরোধী দলনেতা

পুরনো মামলার জের, হাইকোর্টের দারস্থ রাজ্যের বিরোধী দলনেতা

প্রকাশিত

কলকাতা : শিশু অধিকার সুরক্ষা কমিশনের নোটিশ খারিজ করার আবেদন জানিয়ে এবার হাইকোর্টের দ্বারস্থ হলেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। এক মহিলার অভিযোগের ভিত্তিতে রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর বিরুদ্ধে যে নোটিশ জারি করেছিল রাজ্য শিশু অধিকার সুরক্ষা কমিশন, সেই নোটিশ খারিজ করার আর্জি ও আপাতত তার ওপর অন্তরবর্তী স্থগিতাদেশের আবেদন জানিয়ে আদালতে দারস্থ হলেন রাজ্যের বিরোধী দলনেতা।

সম্ভবত আগামী বুধবার বিচারপতি মৌসুমী ভট্টাচার্যের সিঙ্গেল বেঞ্চে সেই মামলার শুনানি হওয়ার সম্ভাবনা রয়েছে। বিগত বছরের নভেম্বর মাসে ১৩ তারিখ নিজের সোশ্যাল মিডিয়ার টুইটার একাউন্ট থেকে একটি টুইট করেন রাজ্যের বিরোধী দলনেতা। তিনি লিখেছিলেন, ‘তাজ বেঙ্গলে গ্র্যান্ড সেলিব্রেশন হচ্ছে। করা নিরাপত্তায় চলছে ছেলের জন্মদিন পার্টি। যেখানে নিরাপত্তার সমস্ত দিকই রাখা হয়েছে’।

শুভেন্দু অধিকারীর এই টুইটের পর শিশুর সুরক্ষা নিয়ে প্রশ্ন তুলে শিল্পা দাস নামে এক মহিলা রাজ্য শিশু অধিকার সুরক্ষা কমিশনে একটি অভিযোগ দায়ের করেন। সেই অভিযোগের ভিত্তিতে কমিশনের পক্ষ থেকে শুভেন্দু অধিকারীকে নোটিশ পাঠানো হয়। সেখানে উল্লেখ করা হয় কমিশন কেন তার বিরুদ্ধে জুভেনাইল আইন অনুযায়ী আইনি ব্যবস্থা নেবেনা , তার ব্যাখ্যা দিতে হবে তাঁকে। যদিও তার পাল্টা চিঠি কমিশনকে দিয়েছিলেন রাজ্যের বিরোধী দলনেতা। পুরো ঘটনা নিয়ে তোলপাড় হয়েছিল রাজ্য রাজনীতি। এবার সেই নোটিশ খারিজ করার আবেদন জানিয়ে হাইকোর্টের দ্বারস্থ হলেন রাজ্যের বিরোধী দলনেতা।

আরও পড়ুন : রাষ্ট্রপতির ভাষণে শুরু, এ বারের বাজেট অধিবেশনে ৩৬টি বিল আনতে পারে কেন্দ্র

সাম্প্রতিকতম

জার্মানি, সুইৎজারল্যান্ডে নেই, ভারতের সেরেল্যাকে অত্যধিক চিনি, তদন্তের নির্দেশ

এ নিয়ে একটি আন্তর্জাতিক রিপোর্ট সামনে আসার সঙ্গে  তৎপর হল কেন্দ্র। ইতিমধ্যে নেসলে কোম্পানির শিশুখাদ্য নিয়ে তদন্ত শুরু করছে  স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের অধীন খাদ্য সুরক্ষা নিয়ন্ত্রক (এফএসএসএআই)।

শহরে অত্যধিক গরমের অনুভূতির কারণ ‘আরবান হিট আইল্যান্ড’

শ্রয়ণ সেন তাপপ্রবাহের কবলে দক্ষিণবঙ্গ। এই অঞ্চলের ১৫টি জেলার মধ্যে দক্ষিণ ২৪ পরগণা এবং পূর্ব...

লোকসভা নির্বাচনের প্রথম দফায় রেকর্ড ভোট পড়ল ত্রিপুরায়, দ্বিতীয় স্থানে বাংলা

কমিশনের তথ্য অনুযায়ী সন্ধে সাতটা পর্যন্ত ভোট পড়েছে, ৭৯.৯০ প্রথম দফায় ৫৮১৪ বুথে ভোটগ্রহণ হয়েছে। ১০০ শতাংশ বুথে এদিন কেন্দ্রীয় বাহিনী ছিল।

ভোট না দিয়ে ফেরত যাবেন না! পরিযায়ী শ্রমিকদের ‘সতর্কবার্তা’ মমতার

মুর্শিদাবাদের জনসভায় তিনি বলেন, 'আমি সমস্ত পরিযায়ী শ্রমিকদের অনুরোধ করতে চাই যারা এখানে ঈদ উদযাপন করতে এসেছেন, দয়া করে ভোট না দিয়ে ফিরে যাবেন না।

আরও পড়ুন

‘কালিন্দী নাট্যসৃজন’-এর ২৪তম জন্মদিন উপলক্ষ্যে মঞ্চস্থ হল যুগোপযোগী নাটক ‘বহমান’

অজন্তা চৌধুরী ২৩ বছর পেরিয়ে ২৪-এ পা দিল কালিন্দী নাট্যসৃজন। নাট্যসংস্থার ২৪তম জন্মদিন উপলক্ষ্যে সম্প্রতি...

গার্ডেননরিচ কাণ্ডে সম্পূর্ণ রিপোর্ট জমা পড়ার আগে ৩ ইঞ্জিনিয়ারকে সাসপেন্ড করল পুরসভা

বহুতল ভেঙে পড়ার পর ঘটনার তদন্ত করতে সাত সদস্যের একটি কমিটি গঠন করে কলকাতা পুরসভা। এই কমিটিকে মোট আটটি বিষয়ে তদন্ত করতে নির্দেশ দেওয়া হয়েছিল। শুক্রবার ওই কমিটি ছ’টি বিষয়ের তদন্ত রিপোর্ট পুর কমিশনার ধবল জৈনের কাছে জমা দেয়।

৩৭০ ধারা ফেরাতে চায় বাম-কংগ্রেস, প্রচারে বেরিয়ে বললেন যাদবপুরের বিজেপি প্রার্থী অনির্বাণ গাঙ্গুলি

মঙ্গলবার যাদবপুরে এক প্রচার সভা থেকে এমনই মন্তব্য করলেন বিজেপি প্রার্থী অর্নিবাণ গঙ্গোপাধ্যায়। এদিন প্রচারে বেরিয়ে সকালে টালিগঞ্জ বিধানসভার উষা ব্রিজ থেকে মজুমদার পাড়া পর্যন্ত রোড শো করেন বিজেপি প্রার্থী।