শনিবার দক্ষিণ কলকাতার বিস্তীর্ণ অঞ্চলে থাকছে না জল সরবরাহ

0

কলকাতা: পাইপ লাইন ও গার্ডেনরিচ পাম্পিং স্টেশনে মেরামতির কারণে শনিবার জল সরবরাহ বন্ধ থাকছে দক্ষিণ কলকাতার বিস্তীর্ণ অংশে। সংশ্লিষ্ট‌ এলাকার বাসিন্দারা যাতে জল বন্ধ থাকার কারণে আচমকা সমস্যায় না পড়েন, তাই আগেভাগেই এ খবর জানিয়ে রেখেছে কলকাতা পুরসভা। এর ফলে প্রভাবিত হতে পারে কালীঘাট থেকে টালিগঞ্জ, যাদবপুর থেকে বেহালার বাসিন্দারা।

কলকাতা পুরসভা সূত্রে খবর, এসপি মুখার্জি ও বাওয়ালি মণ্ডল রোডে দুটি পাইপলাইনের জয়েন্টে ফাটল দেখা দিয়েছে। সেই ফাটল মেরামতি হবে শনিবার। পাশাপাশি, মেরামতি চলবে গার্ডেনরিচের পাম্পিং স্টেশনেও। 

জানা গিয়েছে, গার্ডেনরিচ জল পরিশোধন প্রকল্পে সবথেকে বড়ো দৈর্ঘ্যের পাইপের ত্রুটি, রক্ষণাবেক্ষণ এবং একাধিক বুস্টার পাম্পিং স্টেশনের মেরামত করার সিদ্ধান্ত নিয়েছে পুরসভা। এই কাজের জেরে শনিবার দুপুর, বিকাল ও রাতে বন্ধ থাকবে জল সরবরাহ। শনিবার ওই কাজগুলি হয়ে যাওয়ার পর দিন থেকে পরিস্থিতি আবার স্বাভাবিক হতে শুরু করবে।

পুরসভার জল সরবরাহ বিভাগের এক আধিকারিক জানিয়েছেন, কলকাতা পুরসভার ৮ ও ১০ নম্বর বরো এলাকার সমস্ত এলাকাতেই এই জল পরিষেবা বন্ধ থাকবে। এ ছাড়াও আংশিক ভাবে ৯, ১১, ১২ ও ১৫ নম্বর বোরোতে জল সরবরাহে সমস্যা হতে পারে। অর্থাৎ, বেহালা, রানিকুঠি, গড়ফা, কালীঘাট, চেতলা, বাঁশদ্রোণী, সেনাপল্লী, লালকা, পর্ণশ্রী বুস্টার পাম্পিং স্টেশনে শনিবার জল সরবরাহ বন্ধ রাখা হবে। তবে রবিবার থেকে দক্ষিণ কলকাতার ওই অংশে ফের স্বাভাবিক হবে জল সরবরাহ।

আরও পড়ুন: দুধে ভেজাল মেশানোর চাঞ্চল্যকর রিপোর্ট, হু-র ‘সতর্কতা’ নিয়ে মুখ খুলল কেন্দ্র

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন