Homeখবরদেশউজবেকিস্তানে শিশুমৃত্যুর ঘটনায় গ্রেফতার ৩

উজবেকিস্তানে শিশুমৃত্যুর ঘটনায় গ্রেফতার ৩

প্রকাশিত

নয়াদিল্লি: অবশেষে মিলল সাফল্য। উজবেকিস্তানে শিশুমৃত্যুর ঘটনার দীর্ঘদিন পর ওষুধ উৎপাদক সংস্থার তিন জনকে গ্রেফতার করল পুলিশ। তাদের বিরুদ্ধে ভেজাল ওষুধ তৈরি করার অভিযোগ রয়েছে।

ভারতে তৈরি ওষুধ খেয়ে উজবেকিস্তানে ১৮ জন শিশুর মৃত্যু হয়েছে বলেই অভিযোগ উঠেছিল। শুরু হয় ঘটনার তদন্ত। মারিয়ন বায়োটেক-এর ৫ আধিকারিকের বিরুদ্ধে এফআইআর দায়ের করে সিডিএসসিও-র (CDSCO) ইন্সপেক্টর। অবশেষে গ্রেফতার করা হল তিন প্রস্তুতকারককে। জানা যাচ্ছে, অভিযুক্তদের মধ্যে সংস্থার দুই ডিরেক্টরের নামও ছিল। এর পরেই তল্লাশি চালিয়ে গ্রেফতার করা হয় তিন জনকে।

ঘটনা প্রসঙ্গে জানাতে গিয়ে নয়ডা ফেজ-৩ থানার আইসি বিজয় কুমার জানান, ধৃতদের মধ্যে এক জন সংস্থার অপারেশন হেড তুহিন ভট্টাচার্য। অন্য জন ম্যানুফ্যাকচারিং কেমিস্ট অতুল রাওয়াত এবং আর একজন অ্যানালিটিক্যাল কেমিস্ট মুল সিং। যদিও বাকি দুই অভিযুক্ত জয়া জৈন এবং শচীন জৈন পলাতক। অভিযুক্তদের খোঁজে তল্লাশি চালাচ্ছে পুলিশ।

উল্লেখ্য, ভারতে তৈরি কাফ সিরাপ খেয়ে দেশের প্রায় ১৮ জন শিশুর মৃত্যু হয়েছে বলে জানিয়েছিল উজবেকিস্তান সরকার। সিরাপ পরীক্ষা করে মিলেছিল মাত্রাতিরিক্ত ইথিলিন গ্লাইকল, যা শিশুদের জন্য বিষ বলেই দাবি করেছিল সে দেশের সরকার। ঘটনার তদন্তে নেমে অবশেষে তিন অভিযুক্তকে গ্রেফতার করল পুলিশ। বাকিদের খোঁজে চলছে তল্লাশি।

আরও পড়ুন : বিমানে সহযাত্রীর গায়ে প্রস্রাব! বিমানবন্দরে নামতেই গ্রেফতার ছাত্র

সাম্প্রতিকতম

ভোট পরবর্তী হিংসা আক্রান্তদের নিয়ে রাজভবনে শুভেন্দু, কেন্দ্রীয় দল কথা বলল ঘরছাড়াদের সঙ্গে

ভোট পরবর্তী হিংসা নিয়ে রাজভবনে শুভেন্দু।ঘাটাল এবং কেশপুর লোকসভা এলাকার ১১৫ জন বিজেপি নেতাকর্মী ও বাসিন্দাদের নিয়ে তিনি রাজভবনে যান।

রাষ্ট্রবিজ্ঞান বই থেকে বাবরি বাদ, কেন? সাফাই দিলেন এনসিইআরটি প্রধান

এনসিইআরটি সম্প্রতি দ্বাদশ শ্রেণির নতুন রাষ্ট্রবিজ্ঞানের পাঠ্যপুস্তক প্রকাশ করেছে, যেখানে অযোধ্যার ইতিহাস নিয়ে উল্লেখযোগ্য...

আরও পড়ুন

লোকসভার স্পিকার পদ নিয়ে টিডিপির বিশেষ শর্ত চাপ বাড়াল বিজেপির, এখন কী করবেন নীতীশ কুমার?

লোকসভা নির্বাচনে একক সংখ্যাগরিষ্ঠতা মেলেনি বিজেপির। এনডিএ শরিকদের উপর নির্ভর করে প্রধানমন্ত্রী হিসেবে শপথ...

ইন্দিরাকে ‘ভারতের মা’, বাম-কংগ্রেসের প্রাক্তন মুখ্যমন্ত্রীকে ‘গুরু’ বললেন বিজেপির সুরেশ গোপী

কেরলের ত্রিশূর লোকসভা কেন্দ্রে প্রথমবারের মতো বিজেপির পদ্মফুল ফুটিয়ে জয়ী হয়েছেন অভিনেতা-রাজনীতিক সুরেশ গোপী।...

উত্তরাখণ্ডে ভয়াবহ দুর্ঘটনা, অলকানন্দা নদীতে টেম্পো ট্রাভেলার গাড়ি পড়ে ১৪ জনের মৃত্যু

রাজ্য বিপর্যয় মোকাবিলা বাহিনীর কমান্ডান্ট মণিকান্ত মিশ্র জানান, হৃষীকেশ-বদ্রীনাথ জাতীয় সড়ক ধরে গাজ়িয়াবাদ থেকে চোপতায় যাচ্ছিল গাড়িটি।