Homeখবরদেশবিমানে সহযাত্রীর গায়ে প্রস্রাব! বিমানবন্দরে নামতেই গ্রেফতার ছাত্র

বিমানে সহযাত্রীর গায়ে প্রস্রাব! বিমানবন্দরে নামতেই গ্রেফতার ছাত্র

প্রকাশিত

বিমানে সহযাত্রীর গায়ে প্রস্রাব করার আরও একটি ঘটনা নিয়ে শোরগোল। নিউইয়র্ক থেকে নয়াদিল্লিগামী আমেরিকান এয়ারলাইন্সের একটি ফ্লাইটের একজন যাত্রী মত্ত অবস্থায় অন্য সহযাত্রীর উপর প্রস্রাব করেছেন বলে অভিযোগ। সূত্রের খবর, বিমানবন্দরে অভিযুক্তকে গ্রেফতার করেছে পুলিশ।

ফ্লাইট নম্বর এএ২৯২-তে ঘটনাটি ঘটেছে বলে জানা গিয়েছে। শুক্রবার রাত ৯টা ১৬ মিনিটে নিউইয়র্ক থেকে আকাশে উড়েছিল বিমানটি। ১৪ ঘণ্টা ২৬ মিনিট পরে শনিবার রাত ১০টা ১২ মিনিটে নয়াদিল্লি ইন্দিরা গান্ধী আন্তর্জাতিক (IGI) বিমানবন্দরে অবতরণ করে।

বিমানবন্দরের একটি সূত্র জানায়, অভিযুক্ত আমেরিকান বিশ্ববিদ্যালয়ের এক ছাত্র। তিনি মদ্যপ অবস্থায় ছিলেন এবং ঘুমন্ত অবস্থায় প্রস্রাব করেন। সেটি কোনোভাবে ফুটো হয়ে সহযাত্রীর গায়ে পড়ে। এরপর ওই সহযাত্রী বিমানকর্মীদের কাছে বিষয়টি নিয়ে অভিযোগ করেন।

বিমানকর্মীরা বিষয়টি পাইলটকে জানান। পাইলট ঘটনার কথা জানান এটিসি-কে। এর পরই বিষয়টি সিআইএসএফ-কে জানানো হয়। দিল্লি বিমানবন্দরে পৌঁছানোর পর অভিযুক্ত ছাত্রকে তুলে দেওয়া হয় পুলিশের হাতে। তাঁকে হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ করে দিল্লি পুলিশ।

বিমানবন্দরের অন্য একটি সূত্র জানিয়েছে যে ঘটনাটি প্রকাশ্যে আসার পরে সিআইএসএফ-এর সঙ্গে বিমান সংস্থার নিজস্ব নিরাপত্তা দল বিষয়টি খতিয়ে দেখে ব্যবস্থা নেয়। জানা যায়, ওই ব্যক্তি অভিযুক্ত ছাত্রের বিরুদ্ধে পুলিশে অভিযোগ দায়ের করতে চাননি। অভিযুক্ত যুবক তাঁর কাছে ক্ষমা চেয়ে নেন। ছাত্রটির ভবিষ্যতের কথা ভেবেই বড় কোনো পদক্ষেপ করতে চাননি সহযাত্রী।

তাৎপর্যপূর্ণ ভাবে, গত কয়েক মাসে এই ধরনের দ্বিতীয় ঘটনা প্রকাশ্যে এল। এর আগে, গত বছরের ২৬ নভেম্বর, নিউইয়র্ক-দিল্লি এয়ার ইন্ডিয়ার একটি ফ্লাইটে প্রায় একই রকম ঘটনা ঘটেছিল। যেখানে শঙ্কর মিশ্র নামে এক ব্যক্তি মদ্যপ অবস্থায় একজন বয়স্ক মহিলার উপর প্রস্রাব করেছিলেন বলে অভিযোগ। সেই ঘটনার রেশ না মিটতেই ফের মদ্যপ অবস্থায় একজন যাত্রী নিজের সহযাত্রীর গায়ে প্রস্রাব করলেন।

আরও পড়ুন: বঞ্চনার অভিযোগ, কেন্দ্রের বিরুদ্ধে বিক্ষোভে চা শ্রমিকরা

সাম্প্রতিকতম

স্থুলতায় সন্তানধারণে কী প্রভাব পড়ছে, কী তথ্য উঠে এল গবেষণায়

সাম্প্রতিক একটি গবেষণায় দেখা গেছে, স্থুলতা বা অতিরিক্ত ওজনের কারণে মস্তিষ্কের হাইপোথ্যালামাস অংশ শুক্রাণুর...

খরচ বেড়েছে মোবাইলের, স্মার্টফোনের ডেটা ব্যবহার কীভাবে নিয়ন্ত্রণে রাখবেন

ভারতের প্রায় সমস্ত টেলিকম অপারেটরই প্রিপেড ও পোস্টপেড মোবাইল কানেকশনের দাম ১৫% পর্যন্ত বাড়িয়েছে।...

২০২৪ সালের নিট-ইউজি পরীক্ষা বাতিলের আবেদন খারিজ করল সুপ্রিম কোর্ট

সুপ্রিম কোর্ট ২০২৪ সালের নিট-ইউজি পরীক্ষা বাতিলের আবেদন খারিজ করেছে। প্রধান বিচারপতি ডিওয়াই চন্দ্রচূড়ের নেতৃত্বাধীন বেঞ্চ জানিয়েছে, পরীক্ষায় সামগ্রিক পদ্ধতিগত লঙ্ঘনের প্রমাণ নেই। তবে কিছু অনিয়ম ঘটেছে মেনে নিয়েছে শীর্ষ আদালত।

দুর্গাপুজো কমিটিগুলির জন্য সরকারি অনুদান বৃদ্ধি, বিদ্যুৎ বিলে বাড়ছে ছাড়ও, ঘোষণা মুখ্যমন্ত্রীর

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় দুর্গাপুজো কমিটিগুলির জন্য অনুদান বাড়ানোর ঘোষণা করেছেন। চলতি বছর ৪৩ হাজার ক্লাবকে ৮৫ হাজার টাকা করে অনুদান দেওয়া হবে, যা ২০২৫ সালে এক লক্ষ টাকায় পৌঁছাবে। বিদ্যুৎ বিলে ৭৫ শতাংশ ছাড়ের কথাও ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী।

আরও পড়ুন

২০২৪ সালের নিট-ইউজি পরীক্ষা বাতিলের আবেদন খারিজ করল সুপ্রিম কোর্ট

সুপ্রিম কোর্ট ২০২৪ সালের নিট-ইউজি পরীক্ষা বাতিলের আবেদন খারিজ করেছে। প্রধান বিচারপতি ডিওয়াই চন্দ্রচূড়ের নেতৃত্বাধীন বেঞ্চ জানিয়েছে, পরীক্ষায় সামগ্রিক পদ্ধতিগত লঙ্ঘনের প্রমাণ নেই। তবে কিছু অনিয়ম ঘটেছে মেনে নিয়েছে শীর্ষ আদালত।

নির্মলার বাজেটে মন ভরেনি, হোঁচট খেল শেয়ার বাজার

মঙ্গলবার কেন্দ্রীয় বাজেট পেশ করলেন অর্থমন্ত্রী নির্মলা সীতারমন। বিনিয়োগকারীদের কর সংক্রান্ত বেশ কিছু পরিবর্তনে...

কেন্দ্রীয় বাজেট ২০২৪: এই ৯টি বিষয়কে অগ্রাধিকারের তালিকায় রাখল মোদী সরকার

মঙ্গলবার কেন্দ্রীয় বাজেট ২০২৪ পেশ করছেন অর্থমন্ত্রী নির্মলা সীতারমন। তৃতীয় মোদী সরকারের পূর্ণাঙ্গ বাজেট...
ইন্টারভিউয়ে কীরকম শরীরী ভঙ্গিমা থাকা উচিত বাড়তি মেদ ঝরানোর নয়া ট্রেন্ড ‘ওয়াটার ফাস্টিং’ কী?