Homeখবরদেশআবগারি দুর্নীতি মামলায় অরবিন্দ কেজরিওয়ালকে তলব সিবিআইয়ের, আপ বলছে 'অত্যাচারের অবসান হবেই'

আবগারি দুর্নীতি মামলায় অরবিন্দ কেজরিওয়ালকে তলব সিবিআইয়ের, আপ বলছে ‘অত্যাচারের অবসান হবেই’

প্রকাশিত

নয়াদিল্লি: আবগারি দুর্নীতি মামলায় সিবিআই তলব দিল্লির মুখ্যমন্ত্রীকে। ১৬ এপ্রিল রবিবার অরবিন্দ কেজরিওয়ালকে জিজ্ঞাসাবাদ করবে সিবিআই।

আপ নেতা মণীশ সিসোদিয়া ইতিমধ্যেই আবগারি মামলায় সিবিআই এবং ইডি-র জালে জড়িয়েছেন। এই মামলাতেই বর্তমানে জেলবন্দি রয়েছেন সিসোদিয়া। আপ নেতা সঞ্জয় সিং টুইটারে লেখেন, ‘অত্যাচারের অবসান হবেই’।

গত ফেব্রুয়ারিতে কেজরিওয়াল জোরের সঙ্গে বলেছিলেন যে, দিল্লিতে কোনো “মদ কেলেঙ্কারি” ঘটেনি এবং “রাজনৈতিক প্রতিহিংসা এবং ষড়যন্ত্র”-এর ফলে তাঁর সরকারের আবগারি নীতির মামলাটি সাজানো হয়েছিল।

কেজরিওয়ালের মন্তব্যের প্রতিক্রিয়ায় দিল্লি বিজেপির প্রধান বীরেন্দ্র সচদেবা দাবি করেছিলেন, এতে যদি কোনো কেলেঙ্কারি না থাকে, তা হলে সরকার কেন আবগারি নীতি বাতিল করেছে।

তাৎপর্যপূর্ণ ভাবে কিছু দিন আগেই জাতীয় দলের মর্যাদা পেয়েছে দিল্লির শাসক দল আপ। সেই উপলক্ষে দলীয় কার্যালয়ে আয়োজিত অনুষ্ঠানে কেজরীওয়াল বলেছিলেন, ‘‘দল এ বার জাতীয় পার্টির মর্যাদা পেয়েছে। সবাই জেলে যাওয়ার জন্য তৈরি থাকুন।’’ ঘটনাচক্রে, তার পরেই সিবিআইয়ের তলব পেলেন কেজরিওয়াল।

এর আগে একাধিকবার বিরোধীরা সরব হয়েছিলেন কেন্দ্রীয় এজেন্সিগুলিকে রাজনৈতিক স্বার্থে ব্যবহার করা হচ্ছে। দিল্লির আবগারি নীতি মামলার তদন্তে নেমে মণীশ সিসোদিয়াকে গ্রেফতার করা হয়েছিল। এরপর থেকেই সুর চড়াতে শুরু করে আপ। এ বার সরাসরি অরবিন্দ কেজরিওয়ালকে তলব। এখন দেখার অন্য দলগুলির থেকে রাজনৈতিক সমর্থন তারা সমর্থন পায় কি না।

আরও পড়ুন: টানা ৫ দিন ঊর্ধ্বমুখী কোভিড-গ্রাফ! শেষ ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত ১১ হাজারের বেশি

সাম্প্রতিকতম

তপ্ত এই শহরের বুকে আজও জল বয়ে চলে গুটি কয়েক ভিস্তিওয়ালা

চারিদিক জনশূন্য, দুপুরের রোদে খালি মাথায় 'ভিস্তিওয়ালা' চলেছে। এই রোদে মাথা ফেটে যাচ্ছে। তৃষ্ণায় ছাতি ফাটছে। আহার এখনো তার বাকি, তবু এখন জল নিয়ে পৌঁছাবার সময় গন্তব্যে।

‘বেসরকারি সংস্থাগুলি মহাকাশকে আরও সহজলভ্য করে তুলবে’, দাবি ইসরো প্রধানের

বেঙ্গালুরু: ইনস্টাগ্রাম পেজের মাধ্যমে মহাকাশপ্রেমীদের সঙ্গে আড্ডা জমালেন ভারতীয় মহাকাশ গবেষণা সংস্থা (ইসরো)-র চেয়ারম্যান...

সামগ্রিক ফলে ওড়িশা এফসিকে ৩-২ গোলে হারিয়ে আইএসএল ফাইনালে মোহনবাগান সুপার জায়েন্ট

মোহনবাগান সুপার জায়েন্ট ২ (কামিংস, সামাদ) (৩) ওড়িশা ০ (২) কলকাতা: কথা রাখলেন আন্তোনিও লোপেজ...

দুর্গাপুর এনআইটি পড়ুয়ার ঝুলন্ত দেহ উদ্ধার, বিক্ষোভ, দায় নিয়ে ডিরেক্টরের পদত্যাগ

পুলিশ সূত্রে জানা গিয়েছে মৃত পড়ুয়ার নাম অর্পণ ঘোষ। তিনি মেকানিক্যালের দ্বিতীয় বর্ষের ছাত্র।

আরও পড়ুন

‘বেসরকারি সংস্থাগুলি মহাকাশকে আরও সহজলভ্য করে তুলবে’, দাবি ইসরো প্রধানের

বেঙ্গালুরু: ইনস্টাগ্রাম পেজের মাধ্যমে মহাকাশপ্রেমীদের সঙ্গে আড্ডা জমালেন ভারতীয় মহাকাশ গবেষণা সংস্থা (ইসরো)-র চেয়ারম্যান...

সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতির বেঞ্চেই সোমবার চাকরি বাতিল মামলার শুনানি

রাজ্যের পাশাপাশি হাইকোর্টের রায়ের বিরুদ্ধে মামলা করেছে এসএসসি এবং মধ্যশিক্ষা পর্ষদ। সেই সব মামলার শুনানি হবে সোমবার।

তীব্র জল সংকটের দিকে এগোচ্ছে দক্ষিণ ভারত! জলধারণ ক্ষমতা নেমে ১৭ শতাংশ, কী পরিস্থিতি পশ্চিমবঙ্গে

নয়াদিল্লি: গরমে তীব্র জলসংকট। দুশ্চিন্তার কারণ হয়ে উঠেছে দক্ষিণ ভারতের রাজ্যগুলিকে জলসঞ্চয়ের বিষয়টিও। অন্ধ্রপ্রদেশ,...