Homeখবরদেশবিরোধী জোটের সম্ভাব্য প্রধানমন্ত্রীর মুখ হিসেবে খড়্গের নাম! কতটা মুষড়ে পড়েছেন নীতীশ

বিরোধী জোটের সম্ভাব্য প্রধানমন্ত্রীর মুখ হিসেবে খড়্গের নাম! কতটা মুষড়ে পড়েছেন নীতীশ

প্রকাশিত

পটনা: ২০২৪ সালের লোকসভা নির্বাচনে বিরোধী শিবিরের প্রধানমন্ত্রী পদপ্রার্থী হিসেবে উঠে এসেছে কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খড়্গের নাম। এতে না কি মুষড়ে পড়েছেন বিহারের মুখ্যমন্ত্রী তথা সংযুক্ত জনতা দলের (জেডিইউ) প্রধান নীতীশ কুমার। আদতে কি তাই?

প্রাক্তন প্রধানমন্ত্রী প্রয়াত অটলবিহারী বাজপেয়ীর জন্মবার্ষিকীতে একটি অনুষ্ঠানে যোগ দিয়েছিলেন মুখ্যমন্ত্রী নীতীশ কুমার। সাংবাদিকদের সামনে অনেক কথাই বলেন তিনি। উঠে আসে ‘ইন্ডিয়া’ জোটের প্রধানমন্ত্রী পদপ্রার্থী প্রসঙ্গও।

‘ইন্ডিয়া’ জোটের চতুর্থ বৈঠকে কংগ্রেস সভাপতি খড়্গের নাম প্রস্তাব করেন তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁর প্রস্তাবে সায় দেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালও। এ প্রসঙ্গে নীতীশ বলেন, “আমাদের জোটে সবাই ঐক্যবদ্ধ। আমরা সবাই এক সঙ্গে কাজ করছি। আমরা মোটেও রাগ করি না। বৈঠকে আমরা বলেছিলাম যাকে খুশি বানাও।”।

একইসঙ্গে আবারও ‘অটল প্রেম’ তুলে ধরেন নীতীশ কুমার। তিনি বলেন, “অটলজির সঙ্গে আমাদের দারুণ সম্পর্ক ছিল। অটলজি আমাদের অনেক সম্মান করতেন। আমাদের মুখ্যমন্ত্রী করার পিছনে তাঁর অবদান ছিল। তিনি আমাকে নিজের মন্ত্রিসভায় স্থান দিয়েছিলেন। তারপর আমাকে বিহারের মুখ্যমন্ত্রী করা হয়। তাঁর কাজের ধরন খুব ভালো ছিল। অটলজি এমন ভালো কাজ করতেন যে সবাই খুশি হতেন। আমরা তাঁকে সারাজীবন শ্রদ্ধা করব।”

প্রসঙ্গত, প্রধানমন্ত্রী পদপ্রার্থী বেছে নেওয়ার বিষয়টি নিয়ে জোর চর্চা শুরু হলে, পরিস্থিতি সামাল দিতে এগিয়ে আসেন স্বয়ং খড়্গে। জানান, ‘ইন্ডিয়া’ জোটকে আগে লোকসভা নির্বাচনে জিততে হবে। তার পর প্রধানমন্ত্রীর মুখ কে হবেন, ভাবা যাবে। তিনি নিজের জন্য কিছু চান না বলেও জানান খড়্গে।

আরও পড়ুন: বারাণসীতে মোদীর বিরুদ্ধে প্রার্থী হচ্ছেন প্রিয়ঙ্কা? জল্পনা আরও জোরাল হল কংগ্রেসের এই সিদ্ধান্তে

সাম্প্রতিকতম

আইসিসি টি২০ বিশ্বকাপ ২০২৪: গুরুত্বহীন ম্যাচে নেপালকে ২১ রানে হারাল বাংলাদেশ

বাংলাদেশ: ১০৬ (১৯.৩ ওভারে) (শাকিব আল হাসান ১৭, সোমপাল কামি ২-১০, সন্দীপ লামিছানে ২-১৭) নেপাল:...

ভোট পরবর্তী হিংসা আক্রান্তদের নিয়ে রাজভবনে শুভেন্দু, কেন্দ্রীয় দল কথা বলল ঘরছাড়াদের সঙ্গে

ভোট পরবর্তী হিংসা নিয়ে রাজভবনে শুভেন্দু।ঘাটাল এবং কেশপুর লোকসভা এলাকার ১১৫ জন বিজেপি নেতাকর্মী ও বাসিন্দাদের নিয়ে তিনি রাজভবনে যান।

আরও পড়ুন

লোকসভার স্পিকার পদ নিয়ে টিডিপির বিশেষ শর্ত চাপ বাড়াল বিজেপির, এখন কী করবেন নীতীশ কুমার?

লোকসভা নির্বাচনে একক সংখ্যাগরিষ্ঠতা মেলেনি বিজেপির। এনডিএ শরিকদের উপর নির্ভর করে প্রধানমন্ত্রী হিসেবে শপথ...

ইন্দিরাকে ‘ভারতের মা’, বাম-কংগ্রেসের প্রাক্তন মুখ্যমন্ত্রীকে ‘গুরু’ বললেন বিজেপির সুরেশ গোপী

কেরলের ত্রিশূর লোকসভা কেন্দ্রে প্রথমবারের মতো বিজেপির পদ্মফুল ফুটিয়ে জয়ী হয়েছেন অভিনেতা-রাজনীতিক সুরেশ গোপী।...

উত্তরাখণ্ডে ভয়াবহ দুর্ঘটনা, অলকানন্দা নদীতে টেম্পো ট্রাভেলার গাড়ি পড়ে ১৪ জনের মৃত্যু

রাজ্য বিপর্যয় মোকাবিলা বাহিনীর কমান্ডান্ট মণিকান্ত মিশ্র জানান, হৃষীকেশ-বদ্রীনাথ জাতীয় সড়ক ধরে গাজ়িয়াবাদ থেকে চোপতায় যাচ্ছিল গাড়িটি।