Homeখবরদেশরামনবমীর পূজার্চনার সময় ইনদওরে ভেঙে পড়ল মন্দিরের মেঝে, নীচে থাকা কুয়োয় পড়ে...

রামনবমীর পূজার্চনার সময় ইনদওরে ভেঙে পড়ল মন্দিরের মেঝে, নীচে থাকা কুয়োয় পড়ে মৃত্যু ১৩ পুণ্যার্থীর

প্রকাশিত

কেউ প্রদীপ জ্বালাচ্ছে, কেউ ভজন গাইছে। পুজো-আরতি চলছিল। পরিবেশটা ছিল চমৎকার। আচমকা বিকট শব্দে ফেটে গেল মেঝে। বৃহস্পতিবার রামনবমী উদযাপন চলাকালীন ইনদওরের একটি মন্দিরের মেঝে ধসে নীচে থাকা কুয়োয় গিয়ে পড়ল বেশ কয়েক জন। শহরের স্নেহনগর এলাকার মহাদেব ঝুলেলাল মন্দিরের ঘটনা।

এই ঘটনায় আতঙ্ক ছড়িয়ে পড়ে। কিছুক্ষণের মধ্যেই জানা যায়, কুয়োর উপর থাকা ছাদ ধসে পড়েছে। বৃহস্পতিবার, রামনবমীর দিন, ইনদওরের যে মন্দিরে দুর্ঘটনাটি ঘটেছে, তার নীচে একটি কুয়ো রয়েছে। এর উপরে অবস্থিত মন্দির। যে জায়গায় বসে পুজোর্চনা চলছিল, তার নীচে যে পুরনো একটা কুয়ো রয়েছে, সেটা অনেকের কাছেই ছিল অজানা।

temple 2

জানা যায়, ওই কুয়োর স্ল্যাবের উপরেই ভিড় জমিয়েছিলেন একটা বড়ো অংশের পুণ্যার্থী। অত্যধিক ভিড়ের জেরেই কংক্রিটের স্ল্যাবটি ভেঙে পড়ে এবং তার জেরে কুয়োর ভিতর পড়ে যান বেশ কয়েকজন পুণ্যার্থী। কয়েক মিনিট পরে তোলা ছবিতেও কুয়োর মধ্যে জ্বলন্ত প্রদীপ দেখা গেছে। নীচে পড়ে যাওয়াদের মধ্যে কয়েকজন মহিলা ও শিশুও রয়েছে।

উপস্থিত এক প্রত্যক্ষদর্শী জানান, রামনবমীর দিন হওয়ায় মন্দিরে খুব ভিড় ছিল। পুরনো ওই কুয়োর কংক্রিটের ছাদ এত মানুষের ভার সইতে পারেনি। ওই জায়গায় যে একসঙ্গে বেশি লোক যাওয়া উচিত নয়, সেটাও জানত না অনেকে। যে কারণে এ দিনের দুর্ঘটনা।

খবর ছড়িয়ে পড়তেই ইনদওর প্রশাসন ও পুলিশ বিভাগের প্রতিনিধি দড়ির সাহায্যে নীচে পড়ে যাওয়া লোকজনকে সরিয়ে নিতে শুরু করে। দড়ি ধরে সিঁড়ি বেয়ে একে একে তাদের উপরে তুলে আনা হয়। দশ বছরের এক কিশোরীকেও উদ্ধার করা হয়েছে। সন্ধ্যা পর্যন্ত ১৯ জনকে উদ্ধার করা হয়েছে বলে জানা গিয়েছে।

মধ্যপ্রদেশের স্বরাষ্ট্রমন্ত্রী নরোত্তম মিশ্র সাংবাদিকদের জানিয়েছেন, এই ঘটনায় ১৩ জনের মৃত্যু হয়েছে। ১১ জনের দেহ উদ্ধার হয়েছে। তাঁদের মধ্যে ১০ জন মহিলা, এক জন পুরুষ রয়েছেন। কুয়োতে এখনও অনেকে আটকে রয়েছেন বলে আশঙ্কা করা হচ্ছে।

আরও পড়ুন: সপ্তাহান্তে ঝড়বৃষ্টি জেলায় জেলায়, কতটা প্রভাব পড়বে কলকাতায়

সাম্প্রতিকতম

হাইকোর্টে নিয়োগ দুর্নীতি মামলার রায়, কে কী বললেন?

সোমবার নিয়োগ দুর্নীতি মামলায় রায় প্রকাশের পর মুখ্যমন্ত্রী জানিয়ে দেন, তিনি চাকরিহারাদের পাশে আছেন। আদালের এই রায়ের নেপথ্যে তিনি বিজেপির হাত দেখছেন।

২০১৬-র নিয়োগ প্রক্রিয়া বাতিল, হাইকোর্টের নির্দেশে চাকরি গেল প্রায় ২৬ হাজারের

কলকাতা: রাজ্য সরকার পোষিত ও সাহায্যপ্রাপ্ত স্কুলগুলিতে ২০১৬ সালে রাজ্যস্তরের পরীক্ষার মাধ্যমে নিয়োগ করা...

তাপপ্রবাহের শেষে কালবৈশাখী, কিন্তু কলকাতা, হাওড়া, দক্ষিণ ২৪ পরগণা আদৌ বৃষ্টি পাবে তো?

শ্রয়ণ সেন পূর্ব ভারতের ইতিহাস বিশেষ করে পশ্চিমবঙ্গের ইতিহাস বলে টানা কুড়ি দিন কখনো তাপপ্রবাহ...

২০২২ সালে আমেরিকার নাগরিকত্ব পেলেন ৬৬ হাজারেরও বেশি ভারতীয়, বিশ্বের মধ্যে দ্বিতীয়

মার্কিন জনগণনা ব্যুরোর আমেরিকান কমিউনিটি সার্ভের তথ্য অনুযায়ী, ২০২২ সালে আনুমানিক ৪ কোটি ৬০ লক্ষ বিদেশী বংশোদ্ভূত ব্যক্তি সে দেশে বসবাস করেছেন, যা মার্কিন যুক্তরাষ্ট্রের মোট ৩৩ কোটি ৩০ লক্ষ জনসংখ্যার প্রায় ১৫ শতাংশ।

আরও পড়ুন

টাকা নিয়ে যোগশিক্ষা, দেননি পরিষেবা কর, অবিলম্বে মিটিয়ে দিতে রামদেবের সংস্থাকে নির্দেশ সুপ্রিম কোর্টের

সময়টা ভাল যাচ্ছে না যোগগুরুর। আগে বিভ্রান্তি কর বিজ্ঞাপন দেওয়া জন্য সুপ্রিম কোর্টের রোষে...

দূরদর্শনের লোগো হল গেরুয়া, প্রতিবাদ মমতার, ভোটের সময় কেন? কমিশনের হস্তক্ষেপ দাবি

শনিবার সমাজ মাধ্যমে মমতা লিখেছেন, 'নির্বাচনের সময় হঠাৎ লোগোর গেরুয়াকরণে আমি স্তম্ভিত।

জার্মানি, সুইৎজারল্যান্ডে নেই, ভারতের সেরেল্যাকে অত্যধিক চিনি, তদন্তের নির্দেশ

এ নিয়ে একটি আন্তর্জাতিক রিপোর্ট সামনে আসার সঙ্গে  তৎপর হল কেন্দ্র। ইতিমধ্যে নেসলে কোম্পানির শিশুখাদ্য নিয়ে তদন্ত শুরু করছে  স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের অধীন খাদ্য সুরক্ষা নিয়ন্ত্রক (এফএসএসএআই)।