Homeখবরদেশরাজৌরির জঙ্গলে সেনা-জঙ্গি সংঘর্ষ, নিহত ৫ জওয়ান

রাজৌরির জঙ্গলে সেনা-জঙ্গি সংঘর্ষ, নিহত ৫ জওয়ান

প্রকাশিত

রাজৌরি: শুক্রবার রাজৌরির জঙ্গলে জঙ্গিদের সঙ্গে গুলি বিনিময়ে নিহত অন্তত পাঁচ জওয়ান। প্রাথমিক ভাবে দুই জওয়ান নিহত ও তিনজন আহত হন। পরে আহত বাকি তিন জওয়ানও মারা যান। নিহতদের মধ্যে রয়েছেন চারজন প্যারা কমান্ডো এবং রাষ্ট্রীয় রাইফেলসের এক কমান্ডো।

জঙ্গিদের বিরুদ্ধে সেনাবাহিনীর অভিযান এখনও চলছে। রাজৌরি সেক্টরের কান্দি বেল্টে এনকাউন্টার চলছে। ঘটনাস্থলে অতিরিক্ত বাহিনী পাঠানো হয়েছে। রিপোর্ট বলা হয়েছে, এডিজি মুকেশ সিং ঘটনাস্থলে থেকে পরিস্থিতি পর্যবেক্ষণ করছেন।

শুক্রবার এক প্রতিরক্ষা মুখপাত্র জানান, সন্ত্রাসীদের নির্মূল করার জন্য একটি অভিযান শুরু করেছে সেনাবাহিনী। সেই অভিযানের সময়ই জঙ্গিদের সঙ্গে সংঘর্ষ বাঁধে।

এ দিন রাজৌরির কান্দি জঙ্গলে জঙ্গিদের লুকিয়ে থাকার খবর পেয়ে অভিযানে নামে যৌথ বাহিনী। সেখানকার একটি গুহায় ঢুকে পড়া জঙ্গিদের একটি গোষ্ঠীর উপস্থিতি সম্পর্কে সুনির্দিষ্ট তথ্য পেয়েছিল। জঙ্গিদের ঘিরে ফেলতেই শুরু হয় গুলির লড়াই। সেই সময় সন্ত্রাসবাদীদের আইইডি বিস্ফোরণে প্রথমে প্রাণ হারান দুই জওয়ান।

সেনাবাহিনী জানায়, আহত সেনাকর্মীদের উধমপুরের কমান্ড হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। পরে তাঁদেরও মৃত্যু হয়। প্রাথমিক রিপোর্টে অনুমান করা হয়েছে যে জঙ্গলের ভিতর আটকে পড়েছে জঙ্গিরা। তাদের মধ্যে হতাহতের সম্ভাবনা রয়েছে।

প্রসঙ্গত, চলতি সপ্তাহে এখনও পর্যন্ত মোট চারজন জঙ্গিকে নিকেশ করেছে সেনা। বৃহস্পতিবার বারামুলার ওয়ানিগাম পায়েন ক্রিরি এলাকায় এনকাউন্টারে মৃত্যু হয় দুই লস্কর জঙ্গির। নিহতদের নাম শাকির মাজিদ ও হানাম আহমেদ শেহ। তার আগে বুধবার কুপওয়াড়াতেও জঙ্গি দমন অভিযানে সাফল্য পায় বাহিনী। ওই দিন দুই জইশ জঙ্গিকে খতম করে সেনা।

আরও পড়ুন: ক্রেমলিনে ড্রোন হামলার কথা জানত ওয়াশিংটন! যোগ্য জবাবের হুঁশিয়ারি রাশিয়ার

সাম্প্রতিকতম

টি২০ বিশ্বকাপ ২০২৪-এর জন্য ভারতের দল ঘোষণা! এলেন সঞ্জু স্যামসন, বাদ কেএল রাহুল

এই বছরের জুনে ক্যারিবিয়ান এবং মার্কিন যুক্তরাষ্ট্রে অনুষ্ঠিত হতে যাওয়া টি২০ বিশ্বকাপ ২০২৪-এর জন্য...

আইপিএল ২০২৩-২৪: দিল্লি ক্যাপিটলসকে হেলায় হারাল কলকাতা নাইট রাইডার্স

দিল্লি ক্যাপিটলস (ডিসি): ১৫৩-৯ (কুলদীপ যাদব ৩৫ নট আউট, ঋষভ পন্থ ২৭, বরুণ চক্রবর্তী...

তপ্ত এই শহরের বুকে আজও জল বয়ে চলে গুটি কয়েক ভিস্তিওয়ালা

চারিদিক জনশূন্য, দুপুরের রোদে খালি মাথায় 'ভিস্তিওয়ালা' চলেছে। এই রোদে মাথা ফেটে যাচ্ছে। তৃষ্ণায় ছাতি ফাটছে। আহার এখনো তার বাকি, তবু এখন জল নিয়ে পৌঁছাবার সময় গন্তব্যে।

‘বেসরকারি সংস্থাগুলি মহাকাশকে আরও সহজলভ্য করে তুলবে’, দাবি ইসরো প্রধানের

বেঙ্গালুরু: ইনস্টাগ্রাম পেজের মাধ্যমে মহাকাশপ্রেমীদের সঙ্গে আড্ডা জমালেন ভারতীয় মহাকাশ গবেষণা সংস্থা (ইসরো)-র চেয়ারম্যান...

আরও পড়ুন

‘বেসরকারি সংস্থাগুলি মহাকাশকে আরও সহজলভ্য করে তুলবে’, দাবি ইসরো প্রধানের

বেঙ্গালুরু: ইনস্টাগ্রাম পেজের মাধ্যমে মহাকাশপ্রেমীদের সঙ্গে আড্ডা জমালেন ভারতীয় মহাকাশ গবেষণা সংস্থা (ইসরো)-র চেয়ারম্যান...

সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতির বেঞ্চেই সোমবার চাকরি বাতিল মামলার শুনানি

রাজ্যের পাশাপাশি হাইকোর্টের রায়ের বিরুদ্ধে মামলা করেছে এসএসসি এবং মধ্যশিক্ষা পর্ষদ। সেই সব মামলার শুনানি হবে সোমবার।

তীব্র জল সংকটের দিকে এগোচ্ছে দক্ষিণ ভারত! জলধারণ ক্ষমতা নেমে ১৭ শতাংশ, কী পরিস্থিতি পশ্চিমবঙ্গে

নয়াদিল্লি: গরমে তীব্র জলসংকট। দুশ্চিন্তার কারণ হয়ে উঠেছে দক্ষিণ ভারতের রাজ্যগুলিকে জলসঞ্চয়ের বিষয়টিও। অন্ধ্রপ্রদেশ,...