Homeখবরদেশকেদারনাথে আংটি বদলের ভাইরাল ভিডিও, ইউটিউবারদের বিরুদ্ধে পুলিশকে চিঠি মন্দির কমিটির

কেদারনাথে আংটি বদলের ভাইরাল ভিডিও, ইউটিউবারদের বিরুদ্ধে পুলিশকে চিঠি মন্দির কমিটির

প্রকাশিত

হাঁটু মুড়ে বসছেন এক মহিলা। সামনে দাঁড়িয়ে যুবক। কিছুক্ষণ পরই যুবকের আঙুলে আংটি পরিয়ে দিয়ে সুমধুর আলিঙ্গন। উত্তরাখণ্ডের কেদারনাথ মন্দিরের কাছে এমনই এক ভিডিও ঘিরে তুমুল শোরগোল।

ভিডিয়ো‌টি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়ার পরেই বিতর্কের সূত্রপাত। মন্দিরের পুরোহিতরা এই ধরনের ভিডিও তৈরির বিরুদ্ধে আপত্তি তুলেছেন। তাঁদের মতে, এ ধরনের ভিডিও “স্থানের ধর্মীয় পবিত্রতাকে নেতিবাচক ভাবে প্রভাবিত করেছে।” এমনকী ভিডিও নির্মাতাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে পুলিশকে চিঠিও দিয়েছে মন্দির কমিটি।

ভাইরাল ভিডিয়োতে, এক ইউটিউবার মহিলাকে কেদারনাথ মন্দিরের কাছে তাঁর প্রেমিকের সঙ্গে হাঁটতে দেখা যায়। পরে হাঁটু মুড়ে বসে প্রেমিককে আংটি পরিয়ে প্রপোজও করতে দেখা যায় তাঁকে। এই ঘটনা যখন ঘটছে, তখন আশপাশ দিয়ে হেঁটে যাওয়া লোকেকে কিছুটা অবাক হতেও দেখা যায়। কয়েকজন আবার নিজের ফোনে ঘটনাটি রেকর্ডও করে নেয়।

ভিডিয়োটি সম্পর্কে প্রতিক্রিয়া জানিয়ে বদ্রী-কেদারনাথ মন্দির কমিটি পুলিশকে চিঠি লিখেছ। এই ধরনের ভিডিও তৈরির সঙ্গে জড়িতদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিতে বলেছে কমিটি। চিঠিতে বলা হয়েছে, ইউটিউবাররা কেদারনাথ মন্দিরের কাছে ভিডিও তৈরি করে ভারত ও বিদেশের ভক্তদের অনুভূতিতে আঘাত করছে। এই ধরনের ভিডিওগুলি কেদারনাথে আসা ভক্তদের বিশ্বাসকে নেতিবাচক ভাবে প্রভাবিত করে।

সবমিলিয়ে টুইটারে নতুন এক বিতর্কের জন্ম দিয়েছে ভিডিয়োটি। বিয়ের প্রস্তাবের জন্য মন্দির একটি সঠিক জায়গা কি না, তা নিয়েই চলছে চর্চা।

আরও পড়ুন: আচমকা দাম বাড়ল বাণিজ্যিক এলপিজি সিলিন্ডারের, জানুন কোথায় কত

সাম্প্রতিকতম

টি২০ বিশ্বকাপ ২০২৪-এর জন্য ভারতের দল ঘোষণা! এলেন সঞ্জু স্যামসন, বাদ কেএল রাহুল

এই বছরের জুনে ক্যারিবিয়ান এবং মার্কিন যুক্তরাষ্ট্রে অনুষ্ঠিত হতে যাওয়া টি২০ বিশ্বকাপ ২০২৪-এর জন্য...

আইপিএল ২০২৩-২৪: দিল্লি ক্যাপিটলসকে হেলায় হারাল কলকাতা নাইট রাইডার্স

দিল্লি ক্যাপিটলস (ডিসি): ১৫৩-৯ (কুলদীপ যাদব ৩৫ নট আউট, ঋষভ পন্থ ২৭, বরুণ চক্রবর্তী...

তপ্ত এই শহরের বুকে আজও জল বয়ে চলে গুটি কয়েক ভিস্তিওয়ালা

চারিদিক জনশূন্য, দুপুরের রোদে খালি মাথায় 'ভিস্তিওয়ালা' চলেছে। এই রোদে মাথা ফেটে যাচ্ছে। তৃষ্ণায় ছাতি ফাটছে। আহার এখনো তার বাকি, তবু এখন জল নিয়ে পৌঁছাবার সময় গন্তব্যে।

‘বেসরকারি সংস্থাগুলি মহাকাশকে আরও সহজলভ্য করে তুলবে’, দাবি ইসরো প্রধানের

বেঙ্গালুরু: ইনস্টাগ্রাম পেজের মাধ্যমে মহাকাশপ্রেমীদের সঙ্গে আড্ডা জমালেন ভারতীয় মহাকাশ গবেষণা সংস্থা (ইসরো)-র চেয়ারম্যান...

আরও পড়ুন

‘বেসরকারি সংস্থাগুলি মহাকাশকে আরও সহজলভ্য করে তুলবে’, দাবি ইসরো প্রধানের

বেঙ্গালুরু: ইনস্টাগ্রাম পেজের মাধ্যমে মহাকাশপ্রেমীদের সঙ্গে আড্ডা জমালেন ভারতীয় মহাকাশ গবেষণা সংস্থা (ইসরো)-র চেয়ারম্যান...

সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতির বেঞ্চেই সোমবার চাকরি বাতিল মামলার শুনানি

রাজ্যের পাশাপাশি হাইকোর্টের রায়ের বিরুদ্ধে মামলা করেছে এসএসসি এবং মধ্যশিক্ষা পর্ষদ। সেই সব মামলার শুনানি হবে সোমবার।

তীব্র জল সংকটের দিকে এগোচ্ছে দক্ষিণ ভারত! জলধারণ ক্ষমতা নেমে ১৭ শতাংশ, কী পরিস্থিতি পশ্চিমবঙ্গে

নয়াদিল্লি: গরমে তীব্র জলসংকট। দুশ্চিন্তার কারণ হয়ে উঠেছে দক্ষিণ ভারতের রাজ্যগুলিকে জলসঞ্চয়ের বিষয়টিও। অন্ধ্রপ্রদেশ,...