Homeখবরদেশদাম বাড়ল এলপিজি-র, বাণিজ্যিক সিলিন্ডার প্রতি ১০০ টাকার বেশি

দাম বাড়ল এলপিজি-র, বাণিজ্যিক সিলিন্ডার প্রতি ১০০ টাকার বেশি

প্রকাশিত

উৎসবের মরশুমে দাম বাড়ল এলপিজি সিলিন্ডারের। বুধবার (১ নভেম্বর) এলপিজি সিলিন্ডারের দাম সংশোধন করেছে ইন্ডিয়ান অয়েল কর্পোরেশন (আইওসি), ভারত পেট্রোলিয়াম কর্পোরেশন এবং হিন্দুস্তান পেট্রোলিয়াম কর্পোরেশনের মতো রাষ্ট্রায়ত্ত তেল সংস্থাগুলি। জানানো হয়েছে, এ দিন থেকে ১৯ কেজির বাণিজ্যিক সিলিন্ডার প্রতি দাম বেড়েছে ১০১.৫০ টাকা।

শেষ দুই মাসে এই দ্বিতীয় বার বাণিজ্যিক এলপিজি সিলিন্ডারের দাম বাড়ানো হল। গত অক্টোবরেও পেট্রোলিয়াম সংস্থাগুলি দাম বৃদ্ধির কারণে কেন্দ্র ২০৯ টাকা দাম বাড়িয়েছিল বাণিজ্যিক গ্যাসের। তবে এ বারও ১৯ কেজির বাণিজ্যিক গ্যাসের সিলিন্ডারের দাম বাড়লেও ১৪.২ কেজি ওজনের রান্নার গ্যাসের দাম অপরিবর্তিত রেখেছে কেন্দ্র।

সর্বশেষ সংশোধন অনুযায়ী, একটি ১৯ কেজি বাণিজ্যিক এলপিজি সিলিন্ডারের দাম এখন দিল্লিতে ১,৭৩১ টাকার পরিবর্তে হয়েছে ১,৮৩৩ টাকা। মুম্বইতে, একটি বাণিজ্যিক এলপিজি সিলিন্ডার পাওয়া যাবে ১,৭৮৫.৫০ টাকায়, কলকাতায় প্রতি সিলিন্ডার ১,৯৪৩ টাকা এবং চেন্নাইতে প্রতি সিলিন্ডার ১,৯৯৯.৫০ টাকায়।

তবে, রান্নার উদ্দেশ্যে ব্যবহৃত ঘরোয়া এলপিজির দাম অপরিবর্তিত রয়েছে। দিল্লিতে প্রতি ১৪.২ কেজি সিলিন্ডারের দাম ৯০৩ টাকায় অপরিবর্তিত রয়েছে। যেখানে কলকাতা, মুম্বই এবং চেন্নাইয়ে এই এলপিজি সিলিন্ডারের দাম যথাক্রমে ৯২৯ টাকা, ৯০২.৫০ টাকা এবং ৯১৮.৫০ টাকা।

বলে রাখা ভালো, গত সেপ্টেম্বরে শেষ বার বাণিজ্যিক এলপিজি সিলিন্ডার সস্তা হয়েছিল। তেল বিপণন সংস্থাগুলি সেপ্টেম্বরে ১৯ কেজি বাণিজ্যিক সিলিন্ডারের দাম ১৫৭ টাকা কমিয়েছিল। তার আগে আগস্টেও বাণিজ্যিক এলপিজি গ্যাস সিলিন্ডারের দাম ১০০ টাকা কমানো হয়েছিল।

আরও পড়ুন: আবহাওয়ার ভোলবদল! ফের বৃষ্টির পূর্বাভাস

সাম্প্রতিকতম

তপ্ত এই শহরের বুকে আজও জল বয়ে চলে গুটি কয়েক ভিস্তিওয়ালা

চারিদিক জনশূন্য, দুপুরের রোদে খালি মাথায় 'ভিস্তিওয়ালা' চলেছে। এই রোদে মাথা ফেটে যাচ্ছে। তৃষ্ণায় ছাতি ফাটছে। আহার এখনো তার বাকি, তবু এখন জল নিয়ে পৌঁছাবার সময় গন্তব্যে।

‘বেসরকারি সংস্থাগুলি মহাকাশকে আরও সহজলভ্য করে তুলবে’, দাবি ইসরো প্রধানের

বেঙ্গালুরু: ইনস্টাগ্রাম পেজের মাধ্যমে মহাকাশপ্রেমীদের সঙ্গে আড্ডা জমালেন ভারতীয় মহাকাশ গবেষণা সংস্থা (ইসরো)-র চেয়ারম্যান...

সামগ্রিক ফলে ওড়িশা এফসিকে ৩-২ গোলে হারিয়ে আইএসএল ফাইনালে মোহনবাগান সুপার জায়েন্ট

মোহনবাগান সুপার জায়েন্ট ২ (কামিংস, সামাদ) (৩) ওড়িশা ০ (২) কলকাতা: কথা রাখলেন আন্তোনিও লোপেজ...

দুর্গাপুর এনআইটি পড়ুয়ার ঝুলন্ত দেহ উদ্ধার, বিক্ষোভ, দায় নিয়ে ডিরেক্টরের পদত্যাগ

পুলিশ সূত্রে জানা গিয়েছে মৃত পড়ুয়ার নাম অর্পণ ঘোষ। তিনি মেকানিক্যালের দ্বিতীয় বর্ষের ছাত্র।

আরও পড়ুন

‘বেসরকারি সংস্থাগুলি মহাকাশকে আরও সহজলভ্য করে তুলবে’, দাবি ইসরো প্রধানের

বেঙ্গালুরু: ইনস্টাগ্রাম পেজের মাধ্যমে মহাকাশপ্রেমীদের সঙ্গে আড্ডা জমালেন ভারতীয় মহাকাশ গবেষণা সংস্থা (ইসরো)-র চেয়ারম্যান...

সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতির বেঞ্চেই সোমবার চাকরি বাতিল মামলার শুনানি

রাজ্যের পাশাপাশি হাইকোর্টের রায়ের বিরুদ্ধে মামলা করেছে এসএসসি এবং মধ্যশিক্ষা পর্ষদ। সেই সব মামলার শুনানি হবে সোমবার।

তীব্র জল সংকটের দিকে এগোচ্ছে দক্ষিণ ভারত! জলধারণ ক্ষমতা নেমে ১৭ শতাংশ, কী পরিস্থিতি পশ্চিমবঙ্গে

নয়াদিল্লি: গরমে তীব্র জলসংকট। দুশ্চিন্তার কারণ হয়ে উঠেছে দক্ষিণ ভারতের রাজ্যগুলিকে জলসঞ্চয়ের বিষয়টিও। অন্ধ্রপ্রদেশ,...