Homeখবররাজ্যপঞ্চায়েত ভোটের আগে যেতে পারবেন না, ইডি-র তলবে জানালেন অভিষেক

পঞ্চায়েত ভোটের আগে যেতে পারবেন না, ইডি-র তলবে জানালেন অভিষেক

প্রকাশিত

কলকাতা: বৃহস্পতিবার সিজিও কমপ্লেক্সে ডেকে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের স্ত্রী রুজিরা নারুলা বন্দ্যোপাধ্যায়কে জিজ্ঞাসাবাদ করেছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। নিয়োগ মামলায় অভিষেককে তলব করেছে ইডি। কিন্তু তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক জানিয়ে দিয়েছেন, ইডির তলবে সাড়া দিয়ে ওই দিন তিনি সিজিও কমপ্লেক্সে যেতে পারবেন না।

জানা গিয়েছে, স্কুলের নিয়োগ দুর্নীতি মামলায় আগামী মঙ্গলবার (১৩ জুন) সকাল সাড়ে ১১টার সময় তাঁকে সল্টলেকের সিজিও কমপ্লেক্সে ডেকে পাঠানো হয়েছে।

কয়লাকাণ্ডের তদন্তে অভিষেকের স্ত্রীকে তলব করেছিল এই কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। বিকালেই সিজিও কমপ্লেক্স থেকে বাড়ি ফিরেছেন অভিষেক-পত্নী রুজিরা বন্দ্যোপাধ্যায়। এরই মধ্যে এ বার শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় অভিষেককে তলব করল ইডি।

এ প্রসঙ্গে অভিষেক বলেন, ‘‘আমার সৌজন্য আমার দুর্বলতা নয়। আপনি যখন ডাকবেন তখনই আমাকে যেতে হবে, তা নয়। পঞ্চায়েত ভোটের আগে ইডির দফতরে গিয়ে ১০-১২ ঘণ্টা অপচয় করার মতো সময় আমার হাতে নেই। ৮ জুলাই পঞ্চায়েত ভোট। তার পর আপনারা যখন ডাকবেন, তখনই যাব।’’

নিয়োগ দুর্নীতি মামলায় ইডির হাতে গ্রেফতার সুজয়কৃষ্ণ ভদ্র (‘কালীঘাটের কাকু’)। তিনি অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সংস্থার প্রাক্তন কর্মী। এই মুহূর্তে ইডি হেফাজতেই রয়েছে তিনি। আগামী ১৪ জুন ইডি হেফাজতের মেয়াদ শেষ হচ্ছে তাঁর। তার একদিন আগেই অভিষেককে তলব নিয়ে নতুন করে চর্চা হল।

প্রসঙ্গত, নিয়োগ মামলায় গ্রেফতার তৃণমূলের বহিষ্কৃত যুবনেতা কুন্তল ঘোষের চিঠি সংক্রান্ত মামলায় নাম জড়িয়েছিল অভিষেকের। ওই মামলায় অভিষেককে ইডি এবং সিবিআই জেরা করতে পারবে বলে অনুমতি দিয়েছিল কলকাতা হাইকোর্ট। তবে ইডি সূত্রে খবর, অভিষেককে শুধু কুন্তলের চিঠি সংক্রান্ত বিষয়ে নয়, আরও অনেক গুরুত্বপূর্ণ তথ্য নিয়ে জিজ্ঞাসাবাদ করতে চান ইডির গোয়েন্দারা।

আরও পড়ুন: জল্পনার অবসান! পঞ্চায়েত নির্বাচনের দিন ঘোষণা রাজ্য নির্বাচন কমিশনারের

সাম্প্রতিকতম

গাজা ইস্যুতে আমেরিকায় ছাত্র বিক্ষোভ, উদ্বেগ প্রকাশ করে যা বলল ভারত

গাজা যুদ্ধের প্রতিবাদে শুরু হওয়া শিক্ষার্থীদের বিক্ষোভ আমেরিকার কলম্বিয়া এবং ইয়েল বিশ্ববিদ্যালয় ছাড়িয়ে অন্যান্য বিশ্ববিদ্যালয়গুলোতেও ছড়়িয়ে পড়েছে।

এবার তারকা প্রচার তালিকা থেকেও বাদ, অনুগামীদের দেখে কেঁদে ফেললেন কুণাল

বৃহস্পতিবার যে ৪০ জনের তারকা প্রকাশিত হয়েছে সেই তালিকায় নাম রয়েছে দলের শীর্ষ নেতৃত্ব ছাড়াও দেব, সায়ন্তিকা, সোহম থেকে অদিতি মুন্সির। কিন্তু নাম নেই কুণালের।

সোনার দাম আবারও বাড়ল, জানুন কোথায় কত

গত সপ্তাহে সোনার দাম ক্রমাগত কমার পর এ সপ্তাহে সোনার দাম বাড়তে দেখা যাচ্ছে।...

২০২৫-এর মাধ্যমিক পরীক্ষা কবে থেকে শুরু, ২৪-এর ফল প্রকাশ করে জানিয়ে দিল পর্ষদ

এ বছর মাধ্যমিক পরীক্ষায় উত্তীর্ণ হয়েছে ৭,৬৫,২৫২ জন। পাশের হার বৃদ্ধি পেয়ে হয়েছে ৮৬.৩১ শতাংশ।

আরও পড়ুন

বাংলার ইতিহাসের দীর্ঘতম তাপপ্রবাহ শেষ কবে? বৃষ্টি কবে থেকে?

শ্রয়ণ সেন অতীতে কলকাতা তথা দক্ষিণবঙ্গে গরমের পারদ যে যে রেকর্ড তৈরি করেছে, এখনও পর্যন্ত...

রামকৃষ্ণ মঠ ও মিশনের ১৭তম অধ্যক্ষ নির্বাচিত হলেন স্বামী গৌতমানন্দ, জানুন তাঁর বিস্তৃত কর্মকাণ্ডের ইতিহাস

কলকাতা: রামকৃষ্ণ মঠ ও মিশনের অধ্যক্ষ নির্বাচিত হলেন স্বামী গৌতমানন্দ। এর আগে তিনি রামকৃষ্ণ...

অন্তত মঙ্গলবার পর্যন্ত গরমের রুদ্ররূপ, অতীতের সব রেকর্ড অক্ষত থাকবে তো?

শ্রয়ণ সেন কলকাতার ইতিহাসে উষ্ণতম দিন ছিল ১৯৫৮ সালের ২৮ মে। সে দিন পারদ উঠেছিল...