Homeখবররাজ্যএকুশে জুলাইয়ের মঞ্চ পরিদর্শনে মমতা, 'জয় ইন্ডিয়া' স্লোগানও তুললেন তৃণমূলনেত্রী

একুশে জুলাইয়ের মঞ্চ পরিদর্শনে মমতা, ‘জয় ইন্ডিয়া’ স্লোগানও তুললেন তৃণমূলনেত্রী

প্রকাশিত

কলকাতা: একুশের জুলাইয়ের মেগা সমাবেশের আগে ধর্মতলায় প্রস্তুতি পর্ব সরেজমিনে পর্যালোচনা করলেন তৃণমূলনেত্রী তথা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। একুশে জুলাইয়ের মঞ্চের প্রস্তুতি সরেজমিনে খতিয়ে দেখলেন তিনি। মূল মঞ্চের নীচে রাস্তার ধারে চেয়ারে বসে দলীয় কর্মীদের সঙ্গে সময় কাটাতেও দেখা যায় তাঁকে।

একুশে জুলাইয়ের সমাবেশ নিয়ে মমতা জানান, “কাল আমাদের শহিদ দিবস। শ্রদ্ধাঞ্জলি নিবেদন করার দিন। যাঁরা দেশের জন্য শহিদ হয়েছেন, দলের জন্য শহিদ হয়েছেন… প্রত্যেক শহিদকে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করার জন্য আমাদের একুশে জুলাই পালন”। মন্তব্যের মাঝে ‘জয় হিন্দ… জয় ইন্ডিয়া…জয় বাংলা’ স্লোগান তুলতেও শোনা যায় মমতাকে।

একই সঙ্গে তাঁর সংযোজন, “আগামীকাল আমাদের সকলের জন্য এক বিশেষ গুরুত্বপূর্ণ দিন। আমি সকল মা-মাটি-মানুষকে কালকের জন্য হৃদয়ের অন্তস্তল থেকে সবিনয় আমন্ত্রণ জানাচ্ছি। আসুন, সভাস্থল ভরিয়ে তুলুন, গণতন্ত্রকে সমুন্নত রাখতে একজোট হন”।

মণিপুরে ঘটে চলা হিংসার ঘটনা প্রসঙ্গে মুখ্যমন্ত্রী বলেন, “মণিপুরের যে ভিডিয়ো ভাইরাল হয়েছে, তা দেখা যায় না। কিন্তু প্রশ্ন ওঠে এ কোন দেশ! যে দেশে মা-বোনের সম্মান নিয়ে খেলা হয়… আমাদের হৃদয় পুড়ে যাচ্ছে, হৃদয় কাঁদছে”।

তাঁর ফেসবুক পোস্টে লেখা হয়েছে, “মণিপুরে আজ যে হৃদয়বিদারক দৃশ্যের সাক্ষী থাকল গোটা দেশবাসী, তা আজকের দিনে দেশের নারী সুরক্ষার দিকে আঙুল তুলতে বাধ্য করছে। বিজেপির নৃশংস শাসনকালে নারীদের প্রতি ঘটে চলেছে একের পর এক হিংসাত্মক ঘটনা। কিন্তু আজকের ঘটনা হিংস্রতার চরম সীমাকে ছুঁয়ে ফেলল। আমরা সকলে একসঙ্গে, মেরুদণ্ড সোজা রেখে এই স্বৈরাচারের বিরুদ্ধে লড়াই করব এবং কালকের এই বিশেষ দিনে আমরা দেশের নতুন ভোরের সূচনার জন্য শপথ গ্রহণ করব”।

আরও পড়ুন: ‘সরকার ব্যবস্থা না নিলে আমরা নেব’, মণিপুরে ২ মহিলাকে নগ্ন করে ঘোরানোর ঘটনায় সুপ্রিম কোর্ট

সাম্প্রতিকতম

জার্মানি, সুইৎজারল্যান্ডে নেই, ভারতের সেরেল্যাকে অত্যধিক চিনি, তদন্তের নির্দেশ

এ নিয়ে একটি আন্তর্জাতিক রিপোর্ট সামনে আসার সঙ্গে  তৎপর হল কেন্দ্র। ইতিমধ্যে নেসলে কোম্পানির শিশুখাদ্য নিয়ে তদন্ত শুরু করছে  স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের অধীন খাদ্য সুরক্ষা নিয়ন্ত্রক (এফএসএসএআই)।

শহরে অত্যধিক গরমের অনুভূতির কারণ ‘আরবান হিট আইল্যান্ড’

শ্রয়ণ সেন তাপপ্রবাহের কবলে দক্ষিণবঙ্গ। এই অঞ্চলের ১৫টি জেলার মধ্যে দক্ষিণ ২৪ পরগণা এবং পূর্ব...

লোকসভা নির্বাচনের প্রথম দফায় রেকর্ড ভোট পড়ল ত্রিপুরায়, দ্বিতীয় স্থানে বাংলা

কমিশনের তথ্য অনুযায়ী সন্ধে সাতটা পর্যন্ত ভোট পড়েছে, ৭৯.৯০ প্রথম দফায় ৫৮১৪ বুথে ভোটগ্রহণ হয়েছে। ১০০ শতাংশ বুথে এদিন কেন্দ্রীয় বাহিনী ছিল।

ভোট না দিয়ে ফেরত যাবেন না! পরিযায়ী শ্রমিকদের ‘সতর্কবার্তা’ মমতার

মুর্শিদাবাদের জনসভায় তিনি বলেন, 'আমি সমস্ত পরিযায়ী শ্রমিকদের অনুরোধ করতে চাই যারা এখানে ঈদ উদযাপন করতে এসেছেন, দয়া করে ভোট না দিয়ে ফিরে যাবেন না।

আরও পড়ুন

শহরে অত্যধিক গরমের অনুভূতির কারণ ‘আরবান হিট আইল্যান্ড’

শ্রয়ণ সেন তাপপ্রবাহের কবলে দক্ষিণবঙ্গ। এই অঞ্চলের ১৫টি জেলার মধ্যে দক্ষিণ ২৪ পরগণা এবং পূর্ব...

গরম নিয়ে আতঙ্ক ছড়াবেন না, আতঙ্কিত হবেন না

শ্রয়ণ সেন আতঙ্ক! আতঙ্ক! আতঙ্ক! সমাজমাধ্যমের পাতা ওলটালেই গরম নিয়ে চূড়ান্ত আতঙ্কজনক খবর! মানুষ গরম অনুভব...

আগামী কয়েক দিন গরম আরও বাড়তে পারে, কিন্তু গরম পড়াও দরকার

শ্রয়ণ সেন যতই হাহাকার করুন না কেন, গরমকালে গরমই পড়া দরকার। এ বছর মার্চ মাস...