Homeখবররাজ্যফের মৃতের সংখ্যায় সংশোধন, ২৮৮ থেকে ২৭৫ হয়ে আবার ২৮৮

ফের মৃতের সংখ্যায় সংশোধন, ২৮৮ থেকে ২৭৫ হয়ে আবার ২৮৮

প্রকাশিত

বালেশ্বরে ট্রেন দুর্ঘটনায় মৃতের সংখ্যা বাড়ল। আগে জানা গিয়েছিল বালেশ্বরের ভয়াবহ রেল দুর্ঘটনায় মৃতের সংখ্যা ২৮৮। পরে সোমবার ওড়িশা সরকারের তরফে জানানো হয়, বেশ কিছু মৃতদেহ দু’বার গোনা হয়েছে। আসলে মৃতের সংখ্যা ২৭৫। সেই সংখ্যা আবারও বেড়ে হল ২৮৮।

রবিবার বিকেল পর্যন্ত বালেশ্বর ট্রেন দুর্ঘটনায় ২৯৫ জনের মৃত্যু হয়েছে বলে জানা যাচ্ছিল। কোনো কোনো সূত্র আবার ২৮৮ জনের মৃত্যু হয়েছিল বলা দাবি করে। কিন্তু রাতে সেই সংখ্যা সংশোধন করে ওড়িশা সরকার। তাদের দাবি, ২৯৫ বা ২৮৮ নয়, ট্রেন দুর্ঘটনায় ২৭৫ জনের মৃত্যু হয়েছে। মঙ্গলবার সেই সংখ্যা ফের সংশোধন করল ওড়িশা সরকার।

মঙ্গলবার টুইট করে ওড়িশার মুখ্যসচিব প্রদীপকুমার জেনা জানিয়েছেন, ‘‘সোমবার পর্যন্ত আমরা নিশ্চিত করেছি যে, দুর্ঘটনায় ২৭৫ জনের মৃত্যু হয়েছে। দুর্ঘটনাস্থল থেকে যে দেহ মিলেছে এবং হাসপাতালে যাঁদের মৃত্যু হয়েছে, সেই সংখ্যা যোগ করে আমরা বালেশ্বরের জেলাশাসককে জানাতে বলেছিলাম। সেই দুই সংখ্যা যোগ করেই জেলাশাসক মঙ্গলবার জানিয়েছেন, দুর্ঘটনায় ২৮৮ জনের মৃত্যু হয়েছে”।

 একইসঙ্গে তিনি জানিয়েছেন, “২৮৮টি দেহের মধ্যে ২০৫টি শনাক্ত করে পরিবারের হাতে তুলে দেওয়া হয়েছে। বাকি ৮৩টি দেহ শনাক্তকরণের কাজ চলছে। ওই দেহগুলিতে যাতে পচন না ধরে, তার জন্য ব্যবস্থা নেওয়া হয়েছে।

অন্য দিকে, মঙ্গলবার কটকের হাসপাতালে ভর্তি রাজ্যের বাসিন্দাদের দেখতে যান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আহতদের দেখে বেরিয়ে মমতা জানান, এখনও ৯৭ জন ওড়িশার হাসপাতালে ভর্তি রয়েছেন।

পাশাপাশি মুখ্যমন্ত্রী জানিয়েছেন, ট্রেন দুর্ঘটনায় এখনও পর্যন্ত বাংলার ১০৩ জনের দেহ শনাক্ত করা গিয়েছে। সামগ্রিক ভাবে তিনি ধন্যবাদ জানান ওড়িশার সরকারকেও। মুখ্যমন্ত্রী জানিয়েছেন, ওড়িশায় রাজ্যের ৪০ জন আধিকারিক রয়েছেন। এই রাজ্যে ভর্তি আহতদের খেয়াল রাখছেন তাঁরা।

প্রসঙ্গত, শুক্রবার সন্ধ্যা ৬টা ৫৫ মিনিটে ওড়িশায় বালেশ্বরের কাছে বাহানগা বাজারে দুর্ঘটনার কবলে পড়ে চেন্নাইগামী করমণ্ডল এক্সপ্রেস এবং বেঙ্গালুরু-হাওড়া সুপারফাস্ট এক্সপ্রেস। একই সঙ্গে দুর্ঘটনাগ্রস্ত হয় একটি মালগাড়িও। মালগাড়ির কামরার উপরে উঠে যায় করমণ্ডলের ইঞ্জিন। এই তিন ট্রেনের দুর্ঘটনায় তদন্ত শুরু করেছে সিবিআই।

সাম্প্রতিকতম

জার্মানি, সুইৎজারল্যান্ডে নেই, ভারতের সেরেল্যাকে অত্যধিক চিনি, তদন্তের নির্দেশ

এ নিয়ে একটি আন্তর্জাতিক রিপোর্ট সামনে আসার সঙ্গে  তৎপর হল কেন্দ্র। ইতিমধ্যে নেসলে কোম্পানির শিশুখাদ্য নিয়ে তদন্ত শুরু করছে  স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের অধীন খাদ্য সুরক্ষা নিয়ন্ত্রক (এফএসএসএআই)।

শহরে অত্যধিক গরমের অনুভূতির কারণ ‘আরবান হিট আইল্যান্ড’

শ্রয়ণ সেন তাপপ্রবাহের কবলে দক্ষিণবঙ্গ। এই অঞ্চলের ১৫টি জেলার মধ্যে দক্ষিণ ২৪ পরগণা এবং পূর্ব...

লোকসভা নির্বাচনের প্রথম দফায় রেকর্ড ভোট পড়ল ত্রিপুরায়, দ্বিতীয় স্থানে বাংলা

কমিশনের তথ্য অনুযায়ী সন্ধে সাতটা পর্যন্ত ভোট পড়েছে, ৭৯.৯০ প্রথম দফায় ৫৮১৪ বুথে ভোটগ্রহণ হয়েছে। ১০০ শতাংশ বুথে এদিন কেন্দ্রীয় বাহিনী ছিল।

ভোট না দিয়ে ফেরত যাবেন না! পরিযায়ী শ্রমিকদের ‘সতর্কবার্তা’ মমতার

মুর্শিদাবাদের জনসভায় তিনি বলেন, 'আমি সমস্ত পরিযায়ী শ্রমিকদের অনুরোধ করতে চাই যারা এখানে ঈদ উদযাপন করতে এসেছেন, দয়া করে ভোট না দিয়ে ফিরে যাবেন না।

আরও পড়ুন

শহরে অত্যধিক গরমের অনুভূতির কারণ ‘আরবান হিট আইল্যান্ড’

শ্রয়ণ সেন তাপপ্রবাহের কবলে দক্ষিণবঙ্গ। এই অঞ্চলের ১৫টি জেলার মধ্যে দক্ষিণ ২৪ পরগণা এবং পূর্ব...

গরম নিয়ে আতঙ্ক ছড়াবেন না, আতঙ্কিত হবেন না

শ্রয়ণ সেন আতঙ্ক! আতঙ্ক! আতঙ্ক! সমাজমাধ্যমের পাতা ওলটালেই গরম নিয়ে চূড়ান্ত আতঙ্কজনক খবর! মানুষ গরম অনুভব...

আগামী কয়েক দিন গরম আরও বাড়তে পারে, কিন্তু গরম পড়াও দরকার

শ্রয়ণ সেন যতই হাহাকার করুন না কেন, গরমকালে গরমই পড়া দরকার। এ বছর মার্চ মাস...