Homeখবররাজ্যলাফিয়ে বাড়ল তাপমাত্রা, ভরা মাঘে বৃষ্টির পূর্বাভাস বাংলায়

লাফিয়ে বাড়ল তাপমাত্রা, ভরা মাঘে বৃষ্টির পূর্বাভাস বাংলায়

প্রকাশিত

কলকাতা: মঙ্গলবার সকাল থেকেই সারা দিন আংশিক মেঘলা আকাশ। সন্ধ্যা থেকে রাতের মধ্যে কলকাতার কোনও কোনও এলাকা হালকা বৃষ্টিতে ভিজতে পারে। বৃষ্টির পূর্বাভাস রয়েছে আরও বেশ কয়েকটি জেলায়।

মঙ্গলবার কলকাতায় সর্বনিম্ন তাপমাত্রা বেড়ে দাঁড়িয়েছে ১৬ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের চেয়ে ১ ডিগ্রি বেশি। এ দিন কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ২৫ ডিগ্রি সেলসিয়াসের ঘরে থাকতে পারে। সোমবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৫.৪ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিক তাপমাত্রার চেয়ে এক ডিগ্রি সেলসিয়াস কম।

মঙ্গলবার বৃষ্টি হতে পারে পূর্ব বর্ধমান, নদিয়া, উত্তর ২৪ পরগনা ও দক্ষিণ ২৪ পরগনা। এ ছাড়াও উত্তরবঙ্গেও বৃষ্টি হতে পারে এ দিন। বুধবার বৃষ্টির সম্ভাবনা রয়েছে বীরভূম, মুর্শিদাবাদ, নদিয়া, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, হাওড়া, হুগলি, কলকাতায়। বাকি জেলাতেও বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা। বৃহস্পতিবার দক্ষিণবঙ্গের উপকূল ও উপকূল সংলগ্ন প্রায় সব জেলাতেই হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা। অপেক্ষাকৃত বৃষ্টি বেশি হওয়ার সম্ভাবনা বৃহস্পতিবার।

শুক্রবার দু-এক জেলায় বিক্ষিপ্ত ভাবে হালকা বৃষ্টি দু’ এক পশলা। বৃষ্টি হতে পারে পূর্ব মেদিনীপুর, হাওড়া, কলকাতা, হুগলি, পূর্ব বর্ধমান এবং মুর্শিদাবাদ জেলার কয়েকটি এলাকায়। উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা এবং নদিয়া জেলার কয়েকটি এলাকায় শুক্রবার হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে।

বৃষ্টির পর আবার জাঁকিয়ে শীত পড়ার সম্ভাবনা যে নেই, তা জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। বরং রাজ্যজুড়ে তাপমাত্রা বৃদ্ধি পেতে পারে বলে পূর্বাভাস। বৃষ্টির পর থেকেই বদলাবে আবহাওয়া। ফের ঊর্ধ্বমুখী হবে পারদ। তবে, হাওয়া বদল হলেও, জাঁকিয়ে ঠান্ডা আর ফিরবে কিনা, তা অবশ্য এখনও জানায়নি আবহাওয়া দফতর।

আরও পড়ুন: ‘পলাতক’ হেমন্ত সোরেন! ঝাড়খণ্ডের নতুন মুখ্যমন্ত্রীর নাম প্রকাশ্যে আনলেন বিজেপি সাংসদ

সাম্প্রতিকতম

‘সেরা বাবা-মা’ ধমেন্দ্র-হেমার বিবাহবার্ষিকীতে মেয়ে এশার শুভেচ্ছা

ধর্মেন্দ্র ও হেমা মালিনীর ৪৪ তম বিবাহবার্ষিকী আজ । বাবা-মাকে শুভেচ্ছা জানিয়ে কয়েকটি ছবি...

কেন আমেঠীর বদলে রায়বরেলিতে রাহুলকে প্রার্থী করছে কংগ্রেস?

আগামী ২০ মে আমেঠী এবং রায়বরেলিতে নির্বাচন। অমেঠী থেকে বিজেপির প্রার্থী বিদায়ী সাংসদ স্মৃতি ইরানি। ইতিমধ্যেই তিনি মনোনয়ন জমা দিয়েছেন। রায়বরেলীতে গেরুয়া শিবিরের প্রার্থী উত্তরপ্রদেশের মন্ত্রী দিনেশ প্রতাপ সিং।

ইউক্রেনে রায়ায়নিক অস্ত্র ব্যবহার করছে রাশিয়া, আমেরিকার দাবি অস্বীকার ক্রেমলিনের

রাশিয়ার বিরুদ্ধে গুরুতর অভিযোগ। অস্ত্র ব্যবহারের আন্তর্জাতিক নিষেধাজ্ঞা লঙ্ঘনের অভিযোগ। আমেরিকার দাবি, রাসায়নিক অস্ত্র...

গাজা ইস্যুতে আমেরিকায় ছাত্র বিক্ষোভ, উদ্বেগ প্রকাশ করে যা বলল ভারত

গাজা যুদ্ধের প্রতিবাদে শুরু হওয়া শিক্ষার্থীদের বিক্ষোভ আমেরিকার কলম্বিয়া এবং ইয়েল বিশ্ববিদ্যালয় ছাড়িয়ে অন্যান্য বিশ্ববিদ্যালয়গুলোতেও ছড়়িয়ে পড়েছে।

আরও পড়ুন

বাংলার ইতিহাসের দীর্ঘতম তাপপ্রবাহ শেষ কবে? বৃষ্টি কবে থেকে?

শ্রয়ণ সেন অতীতে কলকাতা তথা দক্ষিণবঙ্গে গরমের পারদ যে যে রেকর্ড তৈরি করেছে, এখনও পর্যন্ত...

রামকৃষ্ণ মঠ ও মিশনের ১৭তম অধ্যক্ষ নির্বাচিত হলেন স্বামী গৌতমানন্দ, জানুন তাঁর বিস্তৃত কর্মকাণ্ডের ইতিহাস

কলকাতা: রামকৃষ্ণ মঠ ও মিশনের অধ্যক্ষ নির্বাচিত হলেন স্বামী গৌতমানন্দ। এর আগে তিনি রামকৃষ্ণ...

অন্তত মঙ্গলবার পর্যন্ত গরমের রুদ্ররূপ, অতীতের সব রেকর্ড অক্ষত থাকবে তো?

শ্রয়ণ সেন কলকাতার ইতিহাসে উষ্ণতম দিন ছিল ১৯৫৮ সালের ২৮ মে। সে দিন পারদ উঠেছিল...